1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
দিনে যুক্তরাষ্ট্রেই ওমিক্রনে আক্রান্ত হতে পারেন দশ লাখ মানুষ - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:১১ অপরাহ্ন
শিরোনামঃ
বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার। চরখিজিরপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশের অভিযানে ৮কেজি গাঁজাসহ মহিলা ব্যাবসায়ী গ্রেফতার। নেত্রকোণা ৪ বন্যার্তদের পাশে আওয়ামীলীগ নেতা জনাব শফি আহম্মদ কাতারে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশির মৃত্যু উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা আ,লীগের সভা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর

দিনে যুক্তরাষ্ট্রেই ওমিক্রনে আক্রান্ত হতে পারেন দশ লাখ মানুষ

  • সময় বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১
  • ৫৮ পঠিত

বিশ্ববাসীর কিছুতেই পিছু ছাড়ছে না মহামারি করোনাভাইরাস। একের পর এক ভয়াবহ ভাইরাসের ধরনে আক্রান্ত হয়ে হুমকির মুখে মানুষ। এদিকে শুধু আতঙ্কের বার্তাই যেন দিয়ে যাচ্ছেন বিশেষজ্ঞরা। যেমন, যথাযথ স্বাস্থ্যবিধি মেনে না চললে যুক্তরাষ্ট্রে দিনে ১০ লাখ লোক করোনার ওমিক্রন ধরনে আক্রান্ত হতে পারেন বলে হুঁশিয়ার করেছেন দেশটির জাতীয় স্বাস্থ্য ইনস্টিটিউটের বিদায়ী পরিচালক ফ্রান্সিস কলিন্স।রোববার (১৯ ডিসেম্বর) তিনি এমন হুঁশিয়ারি দেন।

ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, দিনে শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই ১০ লাখ লোক করোনার ওমিক্রন ধরনে আক্রান্ত হতে পারেন। ফ্রান্সিস কলিন্স বলেন, আমি জানি, লোকজন ক্লান্ত হয়ে পড়েছেন। বিশ্বাস করেন, আমি নিজেও ক্লান্ত। আমরা এখনো জানি না, এই ভাইরাসের কতটা সক্ষমতা রয়েছে। যদিও ওমিক্রনের তীব্র রূপ নেওয়ার ঝুঁকি অনেকটা কম।
তিনি আরও বলেন, আমরা যদি মহামারি প্রশমনের কলাকৌশলে মনোযোগী না হই, তবে এ দেশে দিনে ১০ লাখ মানুষও আক্রান্ত হতে পারেন। ওমিক্রন ভাইরাসের ৫৭টি ভিন্ন রূপান্তর ঘটেছে বলেও জানান তিনি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সূত্রে জানা যায়, এখন পর্যন্ত ৮৯টি দেশে এই সংক্রমণ দেখা দিয়েছে। কমিউনিটি ট্রান্সমিশন আছে, এমন সব এলাকায় মহামারির প্রাদুর্ভাবের হারও দ্বিগুণ বাড়িয়ে দিয়েছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD