1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পটুয়াখালী ভয়াবহ অগ্নিকান্ডে ৫ টি দোকান পুরে ছাই প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি। - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ০৯:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

পটুয়াখালী ভয়াবহ অগ্নিকান্ডে ৫ টি দোকান পুরে ছাই প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি।

  • সময় রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২
  • ৩৪ পঠিত

এস আল-আমিন খাঁন পটুয়াখালী জেলা প্রতিনিধি।

পটুয়াখালীর পৌরসভার ২ নং বাঁধঘাট এলাকায় গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৪টি ষ্টেশনারীর দোকান ও ১টি হোটেল পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। এতে প্রায় ৩০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

শুক্রবার (২১-জানুয়ারি-২০২২ ইং) তারিখ দিবাগত রাত আনুমানিক ২.৩০ মিনিটের সময় শহরের ২ নং বাঁধঘাট এলাকার ৯৭ নং জৈনকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্নে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে পটুয়াখালী ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

আগুনে পোড়া ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা হলেন, সৈয়দ কামাল (স্টেশনারি), মহিউদ্দিন সোহাগ (স্যানিটারি ও গ্যাসের দোকান), শাখাওয়াত হোসেন (স্টেশনারি), মন্নান গাজী (হোটেল এন্ড রেস্টুরেন্টে), জুয়েল (স্টেশনারি), তারা বলেন, জীবনের সব সঞ্চয় টুকু ছিলো এই ব্যবসা এমনকি এনজিও থেকে লোন নিয়েও চালাতেন ব্যবসা। এখন কিভাবে কিস্তি দিবো আর কিভাবে সংসার চালাবো বুঝতে পারছি না।জীবনের তিলতিল করে গড়ে তোলা শেষ সম্বল টুকু আগুনে জ্বলে ছাই হয়ে গেলো। কিভাবে পরিবারের মুখে খাবার তুলে দিবো বুঝতে পারছি না। সরকার যদি আমাদের সাহায্য করতো তবে কোনমতে পরিবার নিয়ে খেয়ে পরে বেঁচে থাকতে পারতাম বলে জানান।

শনিবার সকালে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক পৌরসভা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ্যাড. সুলতান আহমেদ মৃধা, সমাজ সেবক কাওছার মৃধা, সাবেক ছাত্রলীগ, যুবলীগের নেতারা। এছাড়াও পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ৮ নং ওয়ার্ড কাউন্সিলর দেলোয়ার হোসেন আঁকন, ১ নং ওয়ার্ড কাউন্সিলর নিজামুল হক নিজাম এবং প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ দোকানদারদের শান্তনা দেন এবং ক্ষতিপুরনের বিষয়ে বিভিন্ন আশ্বাস প্রদান করেন।

এবিষয়ে পটুয়াখালী ফায়ার সার্ভিস সিনিয়র স্টেশন অফিসার ফিরোজ আহমেদ বলেন, রাত ২.৫৮ মিনিটের সময় ফোনের মাধ্যমে জানতে পেরে তাৎক্ষনিক ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে গিয়ে প্রায় ২ ঘন্টা চেষ্টার পরে আগুন নিয়ন্ত্রন আনা হয়। বিদ্যুৎ এর সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে তবে সঠিক সুত্রপাত কি তদন্ত করা হলে জানা যাবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD