1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
দুই বাংলার সাহিত্যকে সমৃদ্ধ করে চলেছেন বিশ্বজিৎ চৌধুরীঃ আলী আব্বাস - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:১৩ অপরাহ্ন
শিরোনামঃ
বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার। চরখিজিরপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশের অভিযানে ৮কেজি গাঁজাসহ মহিলা ব্যাবসায়ী গ্রেফতার। নেত্রকোণা ৪ বন্যার্তদের পাশে আওয়ামীলীগ নেতা জনাব শফি আহম্মদ কাতারে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশির মৃত্যু উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা আ,লীগের সভা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর

দুই বাংলার সাহিত্যকে সমৃদ্ধ করে চলেছেন বিশ্বজিৎ চৌধুরীঃ আলী আব্বাস

  • সময় বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২
  • ৪৪ পঠিত

ইসমাইল চৌধুরী

কেবল চট্টগ্রাম নয়, দুই বাংলার সাহিত্য জগৎকে সমৃদ্ধ করে চলেছেন কথা সাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী। তিনি বাংলা সাহিত্য জগতের উজ্জ্বল নক্ষত্র। তিনি একাধারে সাহিত্যিক, সাংবাদিক ও গবেষক। বাংলা একাডেমি পুরস্কারের জন্য মনোনীত কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরীর সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) চট্টগ্রাম প্রেস ক্লাব কর্তৃক এ সংবর্ধনার আয়োজন করা হয়।

প্রেস ক্লাবের পিএইচপি ভিআইপি লাউঞ্জে সভাপতি আলহাজ আলী আব্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন চৌধুরী।

আলী আব্বাস বলেন, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাংস্কৃতিক সম্পাদক কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরী লেখনীর গুণে মফস্বল জেলা থেকে পুরস্কার ছিনিয়ে এনেছেন। চট্টগ্রামের অনেক সাংবাদিক রয়েছেন যারা সাংবাদিকতার পাশাপাশি বাংলাসাহিত্যে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখে চলেছেন। বিশ্বজিৎ চৌধুরী তাঁদের মধ্যে অন্যতম।

নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বিশ্বজিৎ চৌধুরী জানান, শৈশব থেকেই তাঁর সাহিত্যচর্চা শুরু। পরবর্তীতে এটি তাঁর নেশায় পরিণত হয়। এমনকি শৈশব কৈশোর যৌবনকাল লেখালেখিতেই পার হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

১৯৮২ সালে মাত্র ২২ বছর বয়সে তাঁর লেখা বই পুরস্কারের জন্য মনোনীত হয়েও শেষপর্যন্ত না হওয়ায় আক্ষেপ করে বলেন, রাজধানীর বাইরে থেকে সাহিত্যচর্চা করা সত্যিই কঠিন কাজ। যদিও কোনো লেখক পুরস্কারের আশায় লেখালেখি করেন না, এরপরও পুরস্কার প্রাপ্তির আনন্দটাই আলাদা। পুরস্কার হচ্ছে প্রতিটি লেখকের বাড়তি প্রাপ্তি।

যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহ্উদ্দিন মো. রেজা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)র সহসভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম ও কবি ওমর কায়সার।

অনুষ্ঠানে কথাসাহিত্যিক বিশ্বজিৎ চৌধুরীকে প্রেস ক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক দেওয়া হয়।

এ সময় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, বিএফইউজে’র সাবেক যুগ্ম মহাসচিব আসিফ সিরাজ, প্রেস ক্লাবের সহসভাপতি স ম ইব্রাহীম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির সাবেক চেয়ারম্যান মইনুদ্দীন কাদেরী শওকত, প্রেস ক্লাবের অর্থ সম্পাদক রাশেদ মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক নাসির উদ্দিন হায়দার, গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, ক্রীড়া সম্পাদক দেবাশীষ বড়ুয়া দেবু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলীউর রহমান, কার্যকরী সদস্য শহীদুল্লাহ শাহরিয়াসহ নবীন-প্রবীণ, সাংবাদিক ও সাহিত্যিকগণ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD