1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বাকলিয়ায় গ্যসলিকেজ থেকে ভবনে আগুন, দগ্ধ ২ - DeshBarta
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল সম্পন্ন জননেতা মরহুম জহুর আহমেদ চৌধুরী ইতিহাসের অংশ – তসলিম উদ্দিন রানা এশিয়ান আবাসিক স্কুল ফুটবল টুর্নামেন্টে কর্ণফুলী দল চ্যাম্পিয়ন পটিয়ায় নবাগত ইউনও’র সাথে খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ শিক্ষকদের শুভেচ্ছা বিনিময়। চট্টগ্রাম ফয়েসলেকে উদ্বোধন হলো সেলুন পাঠাগার বিশ্বজুড়ে চন্দনাইশে আহমদ ছফার জন্মদিন পালন জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী।

বাকলিয়ায় গ্যসলিকেজ থেকে ভবনে আগুন, দগ্ধ ২

  • সময় বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৭ পঠিত

ইসমাইল চৌধুরীঃ

চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানাধীন রাহাত্তারপুল এলাকার ‘বিসমিল্লাহ টাওয়ার’ নামে একটি সাত তলা ভবনের পাঁচ তলায় গ্যাসলাইনের লিকেজ থেকে প্রচন্ড শব্দে বিস্ফোরণসহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় সেখানে অবস্থানরত দুই নারী দগ্ধ হয়েছেন।

তাদেরকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে দশটার দিকে বিস্ফোরণের শব্দ শুনে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। পরে চন্দনপুরা ফায়ার স্টেশনের দুইটি টিম এসে দগ্ধ দুইজনকে উদ্ধার করে। আহতদের গ্রামের বাড়ি বাঁশখালি বলে জানা গেছে।

ভবনটিতে অবস্থানরত ভাড়াটিয়ারা এজন্য মালিকের অবহেলাকে দায়ী করছেন। তাঁরা জানান, গ্যাস লাইনের লিকেজ থেকে আগুনের সূত্রপাত হয়েছে। ভবনের গ্যাসলাইন ও পানিসহ যে কোনো সমস্যার কথা জানাতে চাইলে মালিক তা শুনতে চাননা। কোনো কিছু নষ্ট হলে ঠিক করে দেননা। মাস শেষে কেবল এসে ভাড়া নিয়ে যান। ভবনটিতে মালিক থাকেননা বলেও তাঁরা জানান।

স্থানীয় সূত্রে জানা যায়, ভবনটিতে ২০১৩ সালেও গ্যাসলাইনের লিকেজ থেকে আগুনের ঘটনা ঘটেছিলো। তবে, তখন আহত বা নিহত হওয়ার কোনো খবর পাওয়া যায়নি। তখনও ভাড়াটিয়াদের অভিযোগ ছিল, গ্যাস লাইন লিকেজের কথা বারবার জানানোর পরও মালিক তা অগ্রাজ্য করেছিলেন।

চন্দনপুরা ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে আমাদের দুটি টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে দগ্ধ দুই নারীকে উদ্ধার করে।

সরেজমিন পরিদর্শনে দেখা গেছে, বিস্ফোরণে পঞ্চম তলার একটি ফ্ল্যাটের সবকিছু ভেঙে তছনছ হয়ে গেছে। দরজা, জানালাও ভেঙে গেছে। এছাড়া পাশের দুটি ফ্ল্যাটের দরজা ও জানালার কাচও ভেঙে গেছে।

স্থানীয়রা বলছেন, ভবনটি সিডিএ কর্তৃক সাততলার অনুমোদন নেই। অনুমোদন আছে পাঁচতলা পর্যন্ত। বাকি দুইতলা অবৈধভাবে করা হয়েছে বলে জানান তাঁরা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD