1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
অস্থায়ী শহীদ মিনার উদ্ভোধন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল প্রাঙ্গণে - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

অস্থায়ী শহীদ মিনার উদ্ভোধন মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল প্রাঙ্গণে

  • সময় শনিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪১ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ,ব্যুরো চীফ,

সাংস্কৃতিক কমপ্লেক্স প্রকল্পের আওতায় নতুনভাবে নির্মাণের জন্য প্রায় ৬০ বছর বয়সী চট্টগ্রাম কেন্দ্রীয় শহিদ মিনার ভেঙে ফেলা হয়েছে। তবে জাতীয় দিবসের কর্মসূচি যাতে ব্যাহত না হয় সে জন্য নগরীর মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল প্রাঙ্গনে অস্থায়ীভাবে একটি শহিদ মিনার নির্মাণ করে দিয়েছেন প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা গণপূর্ত অধিদফতর।

শনিবার (৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী অস্থায়ী শহিদ মিনারের উদ্বোধন করেন। এ সময় তিনি আসন্ন শহিদ দিবসসহ সাময়িকভাবে জাতীয় দিবসের সকল কর্মসূচি অস্থায়ী শহিদ মিনারে পালনের জন্য চট্টগ্রামবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন।

নগরীর কে সি দে সড়কে পাহাড়ের পাদদেশে ১৯৬২ সালে নির্মিত শহিদ মিনারটি গত ২৭ ডিসেম্বর ভাঙার কাজ শুরু হয়। গণপূর্ত অধিদফতর ও চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্মকর্তারা জানিয়েছেন, চলতি বছরের সেপ্টেম্বরের মধ্যে সেখানে নতুন করে শহিদ মিনার নির্মাণের কাজ শেষ হবে।

চট্টগ্রামের মুসলিম ইনস্টিটিউট হল, স্টুডিও থিয়েটার, গণগ্রন্থাগার এবং শহিদ মিনারকে কেন্দ্র করে ২৩২ কোটি টাকা ব্যয়ে একটি সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণের কাজ চলছে। সেই প্রকল্পের আওতায় শহিদ মিনারের আদল ঠিক রেখে আরও উঁচুতে নির্মাণের পাশাপাশি একটি মুক্তমঞ্চও হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা শহীদুল আলম জানিয়েছেন, কেন্দ্রীয় শহিদ মিনারটি নতুনভাবে নির্মিত না হওয়া পর্যন্ত অস্থায়ী শহিদ মিনারে সকল কার্যক্রম চলবে। তবে নতুন শহিদ মিনার চালুর পরও অস্থায়ী শহিদ মিনারটি রয়ে যাবে।

আবৃত্তিশিল্পী কংকন দাশের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন একুশ পদকপ্রাপ্ত নাট্যজন আহমেদ ইকবাল হায়দার, মুক্তিযুদ্ধ গবেষক ডা. মাহফুজুর রহমান, চসিকের প্যানেল মেয়র মো. গিয়াস উদ্দিন, কাউন্সিলর জহরলাল হাজারী ও প্রকল্প পরিচালক লুৎফুর রহমান।

এ সময় কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, গোলাম মোহাম্মদ জোবায়ের, মো. ইসমাইল, সলিমউল্লাহ বাচ্চু, মো. আতাউল্লাহ চৌধুরী, পুলক খাস্তগীর, নুর মোস্তফা টিনু, নীলু নাগ, রুমকী সেন গুপ্ত, শাহীন আক্তার রোজী, তসলিমা নুর জাহান, আনজুমান আরা বেগম ও হুরে আরা বিউটি, জাসদ নেতা ইন্দুনন্দন দত্ত, জসিম উদ্দিন বাবুল, বেলায়েত হোসেন, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মাহমুদুল হক, ফেরদৌস হাফিজ খান, আবুল কাশেম চিশতী, পিনাকী দাশ, সাংস্কৃতিক সংগঠত দেওয়ান মাকসুদ, প্রকাশক শাহ আলম নিপু, বোধন আবৃত্তি পরিষদের সভাপতি আবুদল হালিম দোভাষ, প্রমা আবৃত্তি সংগঠনের সভাপতি রাশেদ হাসান, উদীচী চট্টগ্রামের সহ-সভাপতি প্রবাল দে, বোধনের প্রনব দাশ, সঙ্গীতশিল্পী দীপেন চৌধুরী উপস্থিত ছিলেন,

এদিকে উদ্বোধনের পর চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী কাউন্সিলর ও কর্মকর্তাদের নিয়ে অস্থায়ী শহিদ মিনারে ফুল দিয়ে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা জানান। চট্টগ্রাম-৯ আসনের সাংসদ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের পক্ষে নগর আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক জহরলাল হাজারীর নেতৃত্বে নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD