1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
দেশের ইতিহাসে ভোজ্যতেলের দাম এখন সর্বোচ্চ - DeshBarta
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৯:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
রাঙ্গুনিয়ায় প্রবাসী কর্ণফুলী ক্রীড়া পরিষদের সংবর্ধনা অনুষ্ঠান। ২৮ নং ওয়ার্ডে জন চলাচলের পথ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ চসিক মেয়রের নির্দেশ। সাভারে শিক্ষক উৎপল হত্যা ও শিক্ষক নির্যাতনের প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ। বাঁশখালীতে শিশু শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় নিহত ফটিকছড়িতে দারুল ইরফান আন্তর্জাতিক ই-কনফারেন্স কনভেনর কমিটির সভা অনুষ্ঠিত ইন্দুরকানীতে বড় ভাইয়ের চোখ তুলে নিয়েছেন ছোট দক্ষিণ সুনামগঞ্জে আলহাজ্ব বশির আহমেদ ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ আল্লামা মুফতি মুজাহিদ উদ্দিন চৌধুরী দুবাগী(রহঃ) ট্রাস্টের বিশুদ্ধ পানি ও খাদ্য বিতরণ সাতকানিয়ার পুরানগড়ের বাজালিয়া-শীলঘাটা সড়কের শুভলং খালের ব্রিজের সাইড ভেঙ্গে বেহাল দশাঃযেকোন মুহুর্তে ঘটতে পারে মারত্মক দুর্ঘটনা নূরানী পাড়া সমাজ কল্যাণ পরিষদের উদ্যােগে “মাদক, কিশোর গ্যাং ও অসামাজিক কার্যকলাপ ” বিরােধী সমাবেশ অনুষ্ঠিত

দেশের ইতিহাসে ভোজ্যতেলের দাম এখন সর্বোচ্চ

  • সময় মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৪ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ,ব্যুরো চীফ,

দেশের ইতিহাসে ভোজ্যতেলের দাম এখন সর্বোচ্চ। দেশের অন্যতম পাইকারি বাজার চট্টগ্রামের খাতুনগঞ্জে প্রতিমণ (৩৭.৩২ কেজি) সয়াবিন তেল বিক্রি হচ্ছে ৫ হাজার ৮০০ টাকায়। ২০১৯ সালেও এর মূল্য ছিল প্রায় ৩ হাজার ৮০০ টাকা। তিন বছরে মণপ্রতি দাম বেড়েছে প্রায় ২ হাজার টাকা।

অন্যদিকে, গত তিন বছরে পাম অয়েলের দাম প্রতিমণে ৩ হাজার টাকা বৃদ্ধি পেয়েছে। এর বর্তমান বাজার মূল্য ৫ হাজার ৪০০ টাকা, যা ২০১৯ ছিল ২ হাজার ৮০০ টাকা।

আন্তর্জাতিক বাজারে মূল বৃদ্ধির কারণে ভোজ্যতেলের খুচরা বাজারও স্থিতিশীল ছিল না গত দুই বছর। মহামারির কারণে উৎপাদন হ্রাসের পাশিপাশি ডলারের দামও বেড়েছে। অস্থিরতার কারণে দুই বছরে অন্তত ৮ দফা দাম বাড়ানো হয়েছে ভোজ্যতেলের।

চট্টগ্রাম চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেন, খুচরা পর্যায়ে দাম বাড়ানো সমাধান নয়। আমদানির সঙ্গে আনুষাঙ্গিক খরচ কমাতে পারে সরকার। বড় আকারের আমদানির জন্য সরকারিভাবে উদ্যোগ নিতে হবে। প্রয়োজনে ভর্তুকিও দিতে হবে,

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD