1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ময়মনসিংহের বড় মসজিদে ধর্মদ্রোহী নেতৃত্বের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত। - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

ময়মনসিংহের বড় মসজিদে ধর্মদ্রোহী নেতৃত্বের বিরুদ্ধে প্রতিবাদ সভা অনুষ্ঠিত।

  • সময় বুধবার, ৯ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫২ পঠিত

গোলাম কিবরিয়া পলাশ, ময়মনসিংহ।

ময়মনসিংহের ঐতিহ্যবাহী বড় মসজিদ কমিটি থেকে ধর্মদ্রোহী সভাপতি ফকির মো: আব্দুল জলিল এর কমিটির নেতৃত্বের অবসানের লক্ষ্যে বড় মসজিদ প্রাঙ্গণে আজ ০৯ ফেব্রুয়ারী ২০২২ তারিখ বুধবার দুপুরে মুসল্লীবৃন্দ ও এলাকাবাসীর উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিবাদ সভায় বক্তাগণ বলেন, মসজিদ ও মাদরাসার সুষ্ঠু ও সুন্দর পরিবেশ বজায় রাখার লক্ষ্যে এবং উদ্ভূত পরিস্থিতি নিরসনকল্পে ফকির মো: আব্দুল সাহেবের কমিটির পরিবর্তে গত ২৮/০৬/২০২১ তারিখে বাংলাদেশ ওয়াকফ প্রশাসনে ডা. ফয়েজ আহমদ সাবমিট করা কমিটি দেখতে চাই না। ফকির মো: আব্দুল জলিল ময়মনসিংহের বড় মসজিদের কার্যকরী কমিটিতে অতীতে বিভিন্নপদে ১২ বছর ছিলেন। তবে কোন সময়ই তার অবস্থান বিতর্কের ঊর্ধ্বে ছিলো না।

এমনকি শেষ ০৬ বছর কমিটিতে দায়িত্বশীল পদে থেকেও মসজিদ কমপ্লেক্সের ভিতরে আসার সাহস পায়নি। তবে এসময়ে বাহিরে থেকেও মসজিদ মার্কেটের ভাড়াও শৌচাগারের ইজারার টাকা থেকে মসজিদ মাদরাসায় কর্মরত কাউকে বেতন না দিয়ে নিজে আত্মসাৎ অবশেষে ২০০৭ সালে অত্যন্ত লাঞ্চনার সাথে মসজিদের মুসল্লিগণ তাকে বিতাড়িত করেন।

বক্তাগণ আরো বলেন, ৬০/৬৫ বছর যেতে না যেতেই ঐতিহ্যবাহী স্থাপত্য শিল্পের আদলে গড়ে তোলা অত্যান্ত মজবুত বড় মসজিদ ভবনকে ভেঙ্গে ফেলে নিচ তলায় ব্যাবসায়ী প্রতিষ্ঠান গড়ার পরিকল্পন করছেন এই ধর্মদ্রোহী সভাপতি ফকির মো: আব্দুল জলিল। বিষয়টি নিয়ে কমিটির ও স্থানীয়দের বিরোধিতা রয়েছে। জানা যায় এই বিষয়ে এবং এই কমিটি ভাঙ্গার লক্ষ্যে ময়মনসিংহের বিভাগীয় কমিশনা, জেলা প্রশাসক, সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের কাছে অনুলিপি দেওয়া হয়েছে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন শিক্ষা সচিব মুফতী রইসুল ইসলাম, মাওলানা আব্দুল আওয়াল মুহাদীস, মাওলানা রফিকুল ইসলাম মুহাদীস, মাওলানা ওমর ফারুক মুহাদীস, মাওলানা আজীজুল হক মুহাদীস, মুফতী সরওয়ার নায়েবে মুহতামীম, হিফজ বিভাগের প্রধান শিক্ষক মোঃ শহীদুল ইসলাম সহ প্রমূখ।

প্রতিবাদ সভায় সমাপনি বক্তব্য শেষে সার্বিক মঙ্গল কামনা করে দোয়া করেন ময়মনসিংহের ঐতিহ্যবাহী কাওমি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ফয়জুর রহমান (রহঃ) এর প্রিন্সিপাল ও বড় মসজিদের পেশ ইমাম ও খতীব, আল্লামা আব্দুল হক।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD