1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পবিপ্রবি’তে কৃষিবিদ দিবস পালিত - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

পবিপ্রবি’তে কৃষিবিদ দিবস পালিত

  • সময় সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩১ পঠিত

মোঃ জাহিদুল ইসলাম, দুমকি পটুয়াখালী প্রতিনিধি:
‘বঙ্গবন্ধু’র অবদান, কৃষিবিদ ক্লাস ওয়ান’ স্লেগানকে সামনে রেখে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কৃষিবিদ দিবস-২০২২ পালিত হয়েছে।
এ উপলক্ষে রবিবার সকাল ১০ টায় একাডেমিক ভবনের সামনে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত। পরে একাডেমিক ভবনের সামনে থেকে ভাইস চ্যান্সেলরের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে ক্যাম্পাস ও দুমকি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একাডেমিক ভবনে এসে শেষ হয়। র‌্যালি শেষে এক আলোচনা সভা প্রফেসর ড. মো. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত । বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর মোহাম্মাদ আলী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী অধ্যাপক আবদুল্লাহ আল হাসান। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি কৃষি অনুষদের ডিন প্রফেসর মোহাম্মাদ আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কৃষিবিদদের ক্লাস ওয়ান মর্জাদা দান করেছেন। জননেত্রী শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার, তিনি দেশের কৃষির উন্নয়নে ব্যপক কর্মসূচি গ্রহণ করেছেন। সমাজে কৃষিবিদদের অধিকতর পরিচিতির জন্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাসিমের বিভিন্ন কার্যক্রমের কথা তিনি উলে​খ করেন।প্রধান অতিথির বক্তৃতায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত বলেন, ১৯৭৩ সালের ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চত্বরে দাড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষিবিদদের প্রথম শ্রেণির মর্যাদা প্রদান করেন এবং বলেন তোদেরকে প্রথম শ্রেণির মর্যাদা দেয়া হল তোরা তা রক্ষা করিস। একই সাথে মাননীয় ভাইস-চ্যান্সেলর বলেন চতুর্থ শিল্প বিপ্লব এর চ্যালেঞ্জ মোকাবেলায় আমাদেরকে পুষ্টি সমৃদ্ধ খাদ্য সরবরাহের লক্ষ্যে টেকসই প্রযুক্তির প্রসার ঘটাতে হবে। তিনি কৃষিবিদ দিবস প্রতিষ্ঠা করার জন্য খাদ্য মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাসিমের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD