1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ভালোবাসা দিবসে নবজাতককে ফেলে মা উধাও - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

ভালোবাসা দিবসে নবজাতককে ফেলে মা উধাও

  • সময় মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪১ পঠিত

আনোয়ারা প্রতিনিধি,

পৃথিবীতে একমাত্র মায়ের ভালোবাসাই নিঃস্বার্থ হয়। কখনো কখনো সন্তানের জন্য জীবন উৎসর্গ করেন মা। গতকাল বিশ্ব ভালোবাসা দিবস ছিল। এই দিবসে সবাই তার প্রিয়জন ও পরিবারের কাছ থেকে ভালোবাসায় সিক্ত হচ্ছে। তবে ভালোবাসা দিবসে এর ব্যতিক্রম ঘটনা ঘটেছে এক নবজাতকের সঙ্গে। জন্মের পরই তাকে হাসপাতালের বেডে রেখে উধাও হয়েছেন মা।এ দিকে নবজাতক কন্যা সন্তান ফেলে রেখে যাওয়ার সংবাদ পেয়ে নবজাতকটিকে কোলে তুলে নিয়েছেন আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জুবায়ের আহমেদ। সোমবার ১৪ ফেব্রুয়ারি ভোরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।

হাসপাতাল সুত্র জানায়, রোববার (১৩ ফেব্রুয়ারি) রাত দশটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বাঁশখালীর সাধনপুরের ঠিকানা দিয়ে বিলকিছ আকতার নামে (১৮) এক নারী আসেন চিকিৎসা নিতে। সঙ্গে ছিলেন আরও দুজন নারী। রোববার দশটার দিকে হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেওয়ার কয়েক ঘন্টা পর শিশুটির মাসহ সঙ্গে আসা দুজনই নবজাতককে হাসপাতালের বেডে রেখে চলে যান।

সোমবার সকালে হাসপাতাল কর্তৃপক্ষ জানতে পেরে আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের সঙ্গে যোগাযোগ করেন। তিনি দুপুরে কন্যা শিশুটিকে কোলে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে মায়ের সন্ধান চেয়ে পোস্ট দেন।

আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. মোহাম্মদ রিদোয়ানুল আজাদ জানান, রোববার (১৩ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে বাঁশখালীর সাধনপুরের বিলকিছ আকতার (১৮) নামে একজন গর্ভবতী নারীকে নিয়ে দুজন মহিলা আসেন হাসপাতালে। আসার কিছুক্ষণ পরে একটি কন্যাসন্তান ভূমিষ্ঠ হয়। চিকিৎসা শেষে তাদের বেডে পাঠানো হয়।

তিনি বলেন, সোমবার সকালে বেডে গিয়ে দেখি বাচ্চাটা একা পড়ে আছে। সঙ্গে আসা দুই নারীসহ মা হাসপাতাল থেকে কখন পালিয়ে গেছে সেটা বলা যাচ্ছে না। দুপুরে বাচ্চাটাকে নিয়ে আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের কাছে যাই। বর্তমানে মেয়েশিশুটি আমাদের হেফাজতে রয়েছে।

ডা. রিদোয়ানুল আজাদ জানান, এক দিন বয়সী শিশুটি সুস্থ আছে। তবে তার মা-বাবার কোনো সন্ধান এখনও পাওয়া যায়নি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD