1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
করোনার প্রথম ডোজ টিকা বন্ধ, ২৬ ফেব্রুয়ারির পর শুধু মিলবে দ্বিতীয় ডোজ ও বুস্টার - DeshBarta
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
৯৪ ব্যাচ আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের আহ্বায়ক কমিটি গঠিত সিলেট র‍্যাব ৯ দুইবারের শ্রেষ্ঠ চ্যাম্পিয়ন খেলোয়াড় খালিয়াজুরীর অসিত চক্রবর্তী পবিত্র ঈদুল আযাহাকে সামনে রেখে চকরিয়ার কামারশালায় টুং টাং শব্দে মূখরিত পটুয়াখালীর বিশিষ্ট ব্যাবসায়ী নাজমুল শাহাদাতের পিতার মৃত্যুতে শোক। পটুয়াখালী মাদারবুনিয়ায় ডিবি পুলিশের অভিযানে ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ০১ কোরবানি হোক আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে” দেশব‍্যাপী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলহাজ্ব আব্দুল ওয়াহিদ কল্যাণ ট্টাষ্ট এর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ চাহিদার শীর্ষে মাঝারি,ভালো দামে বিক্রি হচ্ছে দেশী গরু, সিলেটে ইউনিয়ন অফ এসএসসি ১৯৯৪ বাংলাদেশ গ্রুপের ব্যবস্থাপনায় বন্যার্তদের ত্রাণ সহায়তা।

করোনার প্রথম ডোজ টিকা বন্ধ, ২৬ ফেব্রুয়ারির পর শুধু মিলবে দ্বিতীয় ডোজ ও বুস্টার

  • সময় বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৯ পঠিত

আগামী ২৬ ফেব্রুয়ারি এক দিনেই সারাদেশে এক কোটি ডোজ করোনাভাইরাসের টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর। এরপর টিকার প্রথম ডোজ দেয়া বন্ধ থাকবে।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম গতকাল এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা জানান।
তিনি বলেন, ২৬ ফেব্রুয়ারি সারাদেশে বিশেষ ক্যাম্পেইনে ‘একদিনে এক কোটি’ কোভিড-১৯ টিকা দেয়ার কার্যক্রম পরিচালিত হবে। এরপর দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজ কার্যক্রম আরও গতিশীল করা হবে।

মহাপরিচালক বলেন, ‘তখন আমরা দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজ নিয়ে ব্যস্ত থাকবো। কাজেই যারা এখনও করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নেননি, তারা বিলম্ব না করে নিকট টিকাদান কেন্দ্র থেকে টিকা নিয়ে নিন।”

অধ্যাপক খুরশীদ আলম বলেন, এক সমীক্ষায় দেখা গেছে, যারা করোনাভাইরাস আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন অথবা মারা গেছেন তাদের বেশিরভাগই টিকা নেননি। যারা করোনাভাইরাসের টিকা নিয়েছেন, তাদের মধ্যে মৃত্যুহার কম। এই অবস্থায় সবাইকে আহ্বান করছি, সবাই করোনার টিকা নিন।

স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব অনুযায়ী, সোমবার পর্যন্ত সারাদেশে করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ পেয়েছেন ১০ কোটি ৯ লাখ ১১ হাজারের বেশি মানুষ, যা দেশের মোট জনসংখ্যার ৬০ শতাংশের মত। এদের মধ্যে ৭ কোটি ১৪ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ দ্বিতীয় ডোজ ও ২৬ লাখ ৯৪ হাজারের বেশি মানুষ তৃতীয় বা বুস্টার ডোজ পেয়েছেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD