1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ১০:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

  • সময় মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২
  • ৪৭ পঠিত

চট্টগ্রামের অন্যতম বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান শিক্ষক সাইফুল ইসলাম এর সঞ্চালনায় প্রতিষ্ঠানের অধ্যক্ষ প্রফেসর আলী হোছাইন এর সভাপতিত্বে স্কুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিডিএ নিউ চান্দগাঁও আ/এ কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ শরীফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগের উপদেষ্টা সাংবাদিক নুর মোহাম্মদ রানা, প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ লায়ন এইচ এম ওসমান সরওয়ার ও কো-অর্ডিনেটর মোহাম্মদ আজম। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাঙ্কন,সুন্দর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতার (অনলাইনে) ভিন্নধর্মী এক আয়োজন করেন বন্দরনগরীর অন্যতম আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান আবাসিক স্কুল অ্যান্ড কলেজ। অনুষ্ঠানে বিজয়ী ছাত্র-ছাত্রীদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন অতিথিরা। বিজয়ীরা হলো ‘ক’ গ্রুপ-নির্ধারিত ছবি রং করা ১ম আলিফ আন নাফি ২য় আনা বিয়া আফলাহ্ ইউসরা ৩য় ওয়াছিমা আমির। ‘খ’ গ্রুপ-নির্ধারিত ছবি রং করা ১ম জান্নাতুল ফেরদাউস ২য় সুহায়লাহ সাইবাহ ৩য় মেহেরাজ সরওয়ার রিহান। ‘গ’ গ্রুপ-সুন্দর হাতের লেখা ১ম আফরিনা কামাল ২য় মুশফিকুল হোসাইন ৩য় ওয়ারিশা সালসাবিল ঈশানা। ‘ঘ’ গ্রুপ-সুন্দর হাতের লেখা ১ম দ্বীপরাজ কুর্মী ২য় সাফওয়ান মাইয়াজ ৩য় ইসরাত জাহান তাবাচ্চুম ও তাসকিনুর রহমান। ‘ঙ’ গ্রুপ-সুন্দর হাতের লেখা ১ম সাবরিনা কামাল ২য় সাফিন জসিম সামি ৩য় জাওয়াদ বিন ফারুখ। ‘চ’ গ্রুপ-রচনা প্রতিযোগিতা ১ম নাজমুল সাকিব ২য় নাজিয়া আলম ৩য় মাহসিনা তাজরিয়ান নোরা। ‘ছ’ গ্রুপ-রচনা প্রতিযোগিতা ১ম রিদওয়ানুল হক ২য় মোঃ মেহেদী হাসান রাফি ৩য় ফজিলাতুন্নিছা তারান্নুম। বক্তারা তাদের বক্তব্যে বলেন,”ভাষার জন্য একমাত্র বাঙালি জাতিই রক্ত ও জীবন দিয়েছেন,পৃথিবীতে আর কোনো জাতির এমন ত্যাগের নজির নেই তাই বিশ্ববাসী ২১ফেব্রুয়ারিকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি দিতে বাধ্য হয়েছেন।”

অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন শিক্ষক মোঃ ইউনুছ, তাসনোভা তাহরিন, রাজিবুল ইসলাম, মোঃ শাহীন,শাহাদাত হোছাইন, মোহাম্মদ শহীদ, জান্নাতুল ফেরদৌস, জয়নাব বেগম ও মরিয়ম বেগম প্রমূখ। ভাষা শহীদদের স্মরণে গান পরিবেশন করেন প্রতিষ্ঠানের সঙ্গীত শিক্ষিকা পুষ্পিতা দত্ত ও সুরাইয়া নওরিন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD