1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
২১ ফেব্রুয়ারী শহীদ মিনারের গেইটে তালা, স্থানীয়দের ক্ষোভ - DeshBarta
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৫:২২ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

২১ ফেব্রুয়ারী শহীদ মিনারের গেইটে তালা, স্থানীয়দের ক্ষোভ

  • সময় বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৫৪ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

চট্টগ্রামের পটিয়া হাইদগাঁও কেন্দ্রীয় শহীদ ভাষা শহীদের স্মরণে ২০  ফেব্রুয়ারি রাত ১২টা  ১মিনিট থেকে কয়েক শতাধিক মানুষ শ্রদ্ধা নিবেদন করতে যান। শহীদ  মিনারের গেইটে তালা ঝুলানো থাকায় স্থানীয়রা কেউ ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে পারেনি। পরদিন বেলা ১২টার শহীদ মিনারের তালা খুলে দিয়ে স্থানীয় শহীদ  মিনারে ফুল দেন।

জানা গেছে, উপজেলার হাইদাগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারে ২০ ফেব্রুয়ারি রাত ১২টা ১ মিনিট থেকে ২১ ফেব্রুয়ারি দুপুর ১২টা পর্যন্ত তালা ঝোলানো অবস্থায় ছিল বলে স্থানীয়দের অভিযোগ। শহীদ মিনারে ফুল শ্রদ্ধা নিবেদন করতে না পেরে ক্ষোভ প্রকাশ করেন স্থানীয় মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীদের পাশাপাশি সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরাও। শহীদ মিনারটি দেখাভালের দায়িত্বে রয়েছে হাইদাগাও উচ্চ বিদ্যালয় তবে স্কুলের প্রধান শিক্ষক স্কুলের নাইট গার্ডের উপর দায় চাপালেও নাইট গার্ডকে তালা খুলে দেয়ার নির্দেশনা না দেয়ায় খুলে দেয়নি বলে জানান।

ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক কাজী আব্দুল কাদের জানান, স্থানীয় মুক্তিযোদ্ধা এবং আমাদের দলীয় নেতাকর্মী ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কয়েকশ মানুষ শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে গিয়ে শ্রদ্ধা নিবেদন করতে পারেনি। স্কুল কর্তৃপক্ষের এমন অবহেলার কারণে ক্ষোভ দেখা দিয়েছে। বিষয়টি আমরা সাথে সাথে উপজেলা প্রশাসনকে জানানো হয়েছিল বলে দাবি করেন।

হাইদগাঁও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলাম শরীফ জানান স্কুলে প্রায় সময় চুরি হওয়ার কারণে শহীদ মিনারের গেট তালাবদ্ধ থাকে। নাইট গার্ডের স্ত্রী অসুস্থ হওয়ায় নির্ধারিত সময়ের শহীদ মিনারের গেট খুলতে একটু দেরি হয়েছিল। সকাল ৮টা থেকে বিভিন্ন লোকজন ফুল দিয়ে ভাষাশহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে। এটা নিয়ে আর কোনো সমস্যা হয়নি বলে তিনি জানান।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান বিএম জসিম উদ্দীন বলেন, স্কুলের মেইন গেট বন্ধ থাকায় স্কুল কর্তৃপক্ষের অবহেলার কারণে রাতে ফুল দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পারেনি। পরে সকালে তালা খুলে দিলে ফুল দিয়ে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল আহমদ জানান, শহীদ মিনারে তালাবন্ধ থাকায় ফুল দিতে পারার বিয়ষটি আমি জানতে পেরেছি। তবে এমন ঘটনা কেন হলো, কে ঘটিয়েছে, এর পেছনে অন্যকোন কারণ আছে কি-না তা খুঁজে বের করে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD