1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
শিশুদের পদচারণায় মুখরিত শিক্ষাঙ্গন সহপাঠীদের দেখা পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

শিশুদের পদচারণায় মুখরিত শিক্ষাঙ্গন সহপাঠীদের দেখা পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

  • সময় বৃহস্পতিবার, ৩ মার্চ, ২০২২
  • ২৮ পঠিত

শিশুদের পদচারণায় মুখরিত শিক্ষাঙ্গন সহপাঠীদের দেখা পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

দীর্ঘদিন বন্ধ থাকার পর অবশেষে প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে। প্রিয় শিক্ষাঙ্গন শিশুদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। অনেকদিন পর সহপাঠীদের দেখা পেয়ে উচ্ছ্বসিত তারা।

বুধবার (২মার্চ) সকাল থেকে বিদ্যালয়ে আসতে শুরু করে শিক্ষার্থীরা। তাদের ছিল মুখে মাস্ক। বিদ্যালয়ে প্রবেশের পর স্যানিটাইজার দিয়ে কিংবা নিজেরা হাত ধুয়ে শ্রেণিকক্ষে প্রবেশ করে শিক্ষার্থীরা।দ্বিতীয় দফায় প্রায় ছয় সপ্তাহ বন্ধ থাকার পর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের ক্লাস শুরু হলো। প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত সপ্তাহে ছয়দিনই ক্লাস হবে। তবে ক্লাস দুই শিফটে নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এ সংক্রান্ত নির্দেশনা পাঠানো হয়।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, করোনার সংক্রমণ কমে যাওয়ায় এখন প্রাথমিকের শিক্ষার্থীদের প্রতিদিন ক্লাস হবে। শিক্ষার্থীরা যেন স্বাস্থ্যবিধি মেনে ক্লাস করতে পারে, সেজন্য দুইটি শিফটে ক্লাস চলবে। করোনার সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। কিন্তু নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ২১ জানুয়ারি আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করা হয় ২১ ফেব্রুয়ারি পর্যন্ত। পরে তা বাড়ানো হয় ১ মার্চ পর্যন্ত।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD