1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
মাতামুহুরি নদী থেকে স্যালু মেশিনে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন - DeshBarta
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৩৩ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

মাতামুহুরি নদী থেকে স্যালু মেশিনে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন

  • সময় শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ৩০ পঠিত

জেপুলিয়ান দত্ত জেপু চকরিয়াঃ

মাতামুহুরি নদী থেকে স্যালু মেশিনে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন করেন এলাকাবাসী।
শুক্রবার (৪মার্চ) চকরিয়ার ভাঙ্গারমুখ দিগরপানখালী এক নম্বর বাঁধ এলাকায় অবৈধ বালু উত্তোলনের কারণে ঝুঁকিপূর্ণ হয়ে উঠা স্থানে এর প্রতিবাদে অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী। মানববন্ধনে এলাকাবাসী অভিযোগ করেন, চকরিয়া পৌরসভার ৯নং ওয়ার্ড ভাঙ্গারমুখ টু ফকিরা বাজার সড়কের লাগোয়া মাতামুহুরি নদী থেকে দিন রাত সমান তালে স্থানীয় বালু দূস্যূরা স্যালু মেশিন বসিয়ে মাতামুহুরি নদী থেকে বালু উত্তোলন করে আসছে এবং শত শত ট্রাক ও ড্রাম্পার গাড়ি যোগে অবৈধ ভাবে বালু বিক্রি করে আসছে যেন, মড়ার উপর খাঁড়ার ঘা! সেই সাথে সরকার হারাচ্ছে কোটি টাকার রাজস্ব। এমতাবস্থায় তাত্ক্ষণিক প্রশাসনিক ভাবে আইনগত ব্যবস্থা না নিলে আগামী বর্ষায় উক্ত সড়কটি মাতামুহুরি নদীর গর্ভে বিলীন হয়ে যাওয়ার সম্ভাবনা আছে বলে মানববন্ধনে উল্লেখ করেন স্থানীয় এলাকাবাসি। শুক্রবার মানববন্ধনে বালু উত্তোলনকারীদের কাউকে ছাড় দেওয়া হবেনা বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন চকরিয়া পৌরসভার নয় নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাজী বেলাল উদ্দিন। এসময় স্থানীয় এলাকাবাসীর সাথে উপস্থিতি ছিলেন, চকরিয়া পৌরসভা ৯নং ওয়ার্ডের কাউন্সিলর বেলাল উদ্দিন, ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর আনজুমান আরা।
চকরিয়ার ভাঙ্গারমুখ দিগরপানখালী এক নম্বর বাঁধ এলাকায় অবৈধ বালু উত্তোলনের অভিযোগ পেয়ে পরিদর্শন করেন, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান। তিনি বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে প্রশাসনের নিয়মিত অভিযান অব্যাহত থাকবে এবং উত্তোলনকারীদের ও বিক্রয় সাথে জড়িত কাউকে ছাড় দেওয়া হবেনা। অবৈধভাবে উত্তোলনকারী ও অবৈধ ভাবে বালু বিক্রির বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD