1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
সীতাকুন্ডে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধান্জলী জানিয়েছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন - DeshBarta
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল সম্পন্ন জননেতা মরহুম জহুর আহমেদ চৌধুরী ইতিহাসের অংশ – তসলিম উদ্দিন রানা এশিয়ান আবাসিক স্কুল ফুটবল টুর্নামেন্টে কর্ণফুলী দল চ্যাম্পিয়ন পটিয়ায় নবাগত ইউনও’র সাথে খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ শিক্ষকদের শুভেচ্ছা বিনিময়। চট্টগ্রাম ফয়েসলেকে উদ্বোধন হলো সেলুন পাঠাগার বিশ্বজুড়ে চন্দনাইশে আহমদ ছফার জন্মদিন পালন জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী।

সীতাকুন্ডে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধান্জলী জানিয়েছে বঙ্গবন্ধু ফাউন্ডেশন

  • সময় বুধবার, ৯ মার্চ, ২০২২
  • ২৯ পঠিত

রাজীব,মহানগর প্রতিনিধি:

আজ ঐতিহাসিক ৭ই মার্চ। ১৯৭১ সনের আজকের এই ঐতিহাসিক দিনে তৎকালীন রেসকোর্স ময়দানে লক্ষ লক্ষ জনতার সামনে শরীরে প্রচন্ড গা কাঁপুনী জ্বর নিয়ে হাজির হয়েছিলেন রাজনীতির কবি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী বাঙ্গালী জাতির আরাধনার কালজ্বয়ী মহাপুরুষ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম- আমি যদি হুকুম দিবার নাও পারি তোমরা তোমাদের যা কিছু আছে তাই নিয়ে শত্রুর মোকাবেলা করতে হবে। মনে রাখবা রক্ত যখন দিয়েছি, রক্ত আরো দিব, এদেশের মানুষকে মুক্ত করে ছাড়ব ইনশাআল্লাহ।
সেই থেকে স্বাধীনতা শব্দটি আমাদের,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের এ নির্দেশ থেকে মূলতঃ স্বাধীনতার সংগ্রাম শুরু হয়ে যায়। ২৫ মার্চ ১৯৭১ সনে পশ্চিম পাকিস্তানী হানাদার গোষ্টী নিরস্ত্র ও ঘুমন্ত বাঙ্গালী জাতির উপর নির্বিচারে গুলি চালায় এবং সেই রাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ধানমন্ডীর ৩২ নম্বর বাড়ী থেকে গ্রেফতার করে। অবশ্য গ্রেফতারের পূর্বেই বঙ্গবন্ধু ওয়ারলেস ম্যাসেজে বাংলাদেশ স্বাধীন না হওয়া পর্যন্ত যার যার অবস্হান থেকে স্বাধীনতার সংগ্রাম স্বাধীনতার লড়াই চালিয়ে যাওয়ার নির্দেশ দেয়।
এরপর মুজিব নগর সরকার গঠন, বঙ্গবন্ধুর পক্ষে এম এ হান্নান ও মেজর জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনা, দীর্ঘ ৯মাস রক্তক্ষয়ী সংগ্রাম, ৩০ লক্ষ শহীদ দু’লক্ষ সত্তর হাজার মা বোনের ইজ্জত দহনের মধ্য দিয়ে পাকিস্তানী শাসক ও তাদের এদেশীয় দোসর রাজাকার আল বদর আল শামসকে বাংলার দামাল ছেলে মুক্তিযোদ্ধারা পরাস্ত করে লাল সবুজের 🇧🇩 বাংলাদেশ, একটি স্বাধীন দেশ, একটি স্বাধীন জাতি গঠিত হয়। যার মূল নেতৃত্বে ছিলেন ইতিহাসের শ্রেষ্ট সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
তাই আজকের এই ঐতিহাসিক দিনকে শ্রদ্ধা ভরে স্মরন করতে ২০১৮ ইং থেকে প্রতিবছর সীতাকুন্ড উপজেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশন সীতাকুন্ড কেন্দ্রীয় শহীদ মিনারে জাতিরজনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় আজকের ঐতিহাসিক ৭ই মার্চ এ জাতিরজনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবার সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তর জেলা শাখার সদস্য সচিব মুহাম্মদ ইত্যাদি খাঁন, আমন্ত্রিত সম্মানিত অতিথি ছিলেন সেনাবাহিনীর সাবেক সিনিয়র ওয়ারেন্ট অফিসার বীরমুক্তিযোদ্ধা নুরুল গনি নিজামী, সাবেক সীতাকুন্ড উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা ডাঃ রফিকুল ইসলাম,উপস্হিত ছিলেন- চঃউত্তর জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সদস্য শামিমা আক্তার লাভলী, সম্মানিত সদস্য সৌরভ চৌধুরী, সীতাকুন্ড পৌরসভা বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি জুবায়ের চৌধুরী লাতু, নির্বাহী সভাপতি সার্জেন্ট(অবঃ) জহুরুল আলম, সৈয়দপুর ইউনিয়ন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি র্সার্জেন্ট(অবঃ) মুজিবুর রহমান, সীতাকুন্ড পৌরসভা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ জামাল উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সহ-সাংগঠনিক সম্পাদক সপু দাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ হারুন, দপ্তর সম্পদাক মোঃ ইকবাল, ক্রীড়া সম্পাদক মোঃ ফারুখ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর উপজেলা কমিটির সিনিয়র সদস্য কামরুন্নাহার নীলু, আলেয়া বেগম, মুরাদপুর ইউনিয়ন বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সভাপতি নোয়ামিয়া কন্ট্রাক্টর, সোনাইছড়ি ইউনিয়ন বঙ্গবন্ধু ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক মোঃ সালাহউদ্দিনসহ প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD