1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বাংলা ভাষার প্রচার, প্রসার ও মানবতার কল্যানে বিশ্বময় কাজ করছে কলম একাডেমি লন্ডনঃ অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৩৬ অপরাহ্ন
শিরোনামঃ
পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন চকরিয়ায় উত্তর পশ্চিম বরইতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটি গঠিত ফটিকছড়িতে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আনোয়ারা যুবদলের উদ্যোগে বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় মাদার তেরাসা পদক পেলেন এস এম পিন্টু বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার।

বাংলা ভাষার প্রচার, প্রসার ও মানবতার কল্যানে বিশ্বময় কাজ করছে কলম একাডেমি লন্ডনঃ অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী

  • সময় মঙ্গলবার, ২২ মার্চ, ২০২২
  • ৬২ পঠিত

নিউজ ডেক্সঃ

এই সংগঠনটি সৃষ্টি হয়েছে মানুষের কল্যানে। কলম একাডেমী লন্ডন বাংলা ভাষার প্রচার প্রসারে যে ভুমিকা রাখছে তিনি তার প্রশংসা করেন, তিনি আরো বলেন এটি অন্য সাহিত্য গ্রুপের মতো কোন সংগঠন নয়, এটি বিশ্বময় সাহিত্য ও সমাজ কল্যান মুলক সংগঠন। তিনি খুলনা বিশ্ববিদ্যালয় স্থাপনে সকলের সহযোগিতা কামনা করেন। তিনি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষনা করেন।

কলম একাডেমি লন্ডন কর্তৃক আয়োজিত ১৮ মার্চ শুক্রবার খুলনা প্রেস ক্লাব শহীদ শেখ আবু নাসের ব্যাংকুয়েট হলে অনুষ্ঠান উদ্বোধক করেন, কলম একাডেমি লন্ডন এর প্রতিষ্ঠাতা পরিচালক প্রফেসর নজরুল ইসলাম হাবিবী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক ও কেন্দ্রীয় সাহিত্য ও কবি সমাবেশে খুলনা বিভাগীয় কমিটির সভাপতি এসএম আয়ুব আলীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.শহিদুর রহমান খান, খুলনা মেট্টোপলিটন পুলিশ কমিশনার মাসুদুর রহমান ভুঞা, খুলনা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডীন অধ্যাপক ড.শেখ মো. রজিকুল ইসলাম,খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা, সংগঠনের কেন্দ্রীয় কমিটির যোগাযোগ, প্রযুক্তি বিষয়ক সম্পাদক কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ কামরুল ইসলাম, খুলনা বিভাগীয় সহ-সভাপতি বাসব নন্দী সহ প্রমুখ। এসময় আরও উপস্থিত ছিলেন কলম একাডেমি লন্ডন এর কেন্দ্রীয়, বিভাগীয় ও জেলা নেতৃবৃন্দ এবং স্থানীয় সাংবাদিক বৃন্দ।

প্রধান অতিথি সিটি মেয়র বলেন, কলম এখন একটি প্রতিষ্ঠান। অক্ষরে অমরতা” শ্লোগানের পতাকা বাহী আন্তর্জাতিক সাহিত্যও সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান। বিশ্বে অসাম্প্রদায়িক এবং সাম্য সমাজ প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে এই সংগঠন, বিশ্ব জুড়ে এক অনুপম ভ্রাতৃত্ব সৃষ্টি করেছে। কলম একাডেমি লন্ডনের প্রতিষ্ঠাতা পরিচালককে ধন্যবাদ জানান। খুলনা একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যোগ নেয়ায় ধন্যবাদ জানিয়ে সর্বাথক সহযোগিতার আশ্বাস দেন। তিনি এই সুন্দর অনুষ্ঠানের জন্য সবাইকে ধন্যবাদ জানান। তিনি সবাইকে আরও আন্তরিক হয়ে মানবতার জন্য কাজ করার আহবান জানান।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি, বিশেষ অতিথি সহ বিভিন্ন গুণীজনদের সম্মাননা স্বারক প্রদান করা হয়। অনুষ্ঠানের ২য় পর্বে বিভিন্ন বিভাগ, জেলা থেকে আগত কবি সাহিত্যিকগণ তাদের স্বরচিত কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানের দৃষ্টি নন্দন হলরুম আর তাতে স্থাপন করা হয় একটি বই বিক্রয় কেন্দ্র। সেখানে কবিদের নিজেদের লেখা বই বিক্রি করা হয়। শ্রেষ্ঠ সংগঠক হিসেবে সম্মাননা পান কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারন সম্পাদক মোঃ কামরুল ইসলাম ও শহীদুল ইসলাম ফকির, ফারদিন রাফি।সম্মাননা প্রদান করা হয় “সাহিত্যের বাতিঘর” কাব্যমণি, কাব্যঢালি যথাক্রমে অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী, করুণা আচার্য, এসএম আইয়ুব আলীকে।

মোঃ কামরুল ইসলাম বলেন, এই সংগঠনের মাধ্যমে মানুষের ভালবাসা পাওয়া সম্ভব। তিনি কলম একাডেমী লন্ডন,র যাবতীয় কর্মকান্ডের ভুয়সী প্রশংশা করেন।তিনি বলেন লেখক সমাজের চক্ষু,জাতির বিবেক।লেখক বুকের রক্ত কালি করে বিশ্বশান্তির জন্য লিখেন।তাঁরা জাতির অহংকার।ইতিহাস ও ঐতিহ্যের রূপকার।তাঁরাই আজ সমাজে চরম অবহেলিত, কখনো ক্ষুধার্ত। কলম একাডেমী লন্ডন লেখকের পাশে থেকে,বিশ্বময় কল্যানে যে ভুমিকা গ্রহন করেছে তার সফলতা কামনা করেন। তিনি সরকারের সহযোগিতা কামনা করেন।
সভাপতি এস এম আইয়ুব আলী তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে সবাইকে সার্বিক সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানান।
মোঃ কামরুল ইসলামকে “কাব্যফুল” উপাধির সম্মাননা স্মারক স্মারক প্রদান করা হয়, সম্মাননা, নগদ অর্থ প্রদান করেন অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী সহ উপস্থিত অতিথি ও অন্যান্য নেতৃবৃন্দ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD