1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চন্দনাইশে ৭ দিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা সম্পন্ন - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ০৮:২৩ অপরাহ্ন

চন্দনাইশে ৭ দিনব্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা সম্পন্ন

  • সময় বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ২৮ পঠিত

জাহাঙ্গীর আলম চৌধুরী চন্দনাইশ প্রতিনিধিঃ
বঙ্গবন্ধুর জন্ম না হলে আজকের বাংলাদেশ, স্বাধীনতা,মুক্তিযুদ্ধ কিছুই হতো না
চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, সেদিন মুুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে দেশমাতৃকার টানে যুদ্ধে অংশ গ্রহন করেছিলেন বলে আজকের স্বাধীন বাংলাদেশ। আর এ স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। যার জন্ম না হলে আজকের বাংলাদেশ, বাংলাদেশের স্বাধীনতা , মুক্তিযুদ্ধ কিছুই হতো না। যৌবনের সবচেয়ে মূল্যবান সময় তিনি কারাগারে ছিলেন। বঙ্গবন্ধু মুজিব, তার সহধর্মীনি ফজিলতুনেচ্ছা মুজিবসহ পরিবারের সবাইকে ১৫ই আগষ্ট হত্যা করার মধ্য দিয়ে বাংলাদেশ কলংকিত ইতিহাস রচনা করেছেন যারা। তারা আজকে ইতিহাসের আস্তাকুরে নিক্ষেপ হয়েছেন। এর থেকে শিক্ষা নিতে হবে আগামী প্রজন্মকে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশ দিন দিন যেভাবে এগিয়ে যাচ্ছে আগামী ২০৪১ সালের উন্নত রাষ্ট্রের স্বপ্ন বাস্তবায়নসহ বাংলাদেশ একটি স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পাবে। ইতিমধ্যে আ.লীগের নির্বাচনী ইস্তেহার অনুযায়ী ডিজিটার বাংলাদেশসহ ধাপে ধাপে সকল প্রতিশ্রুতি বাস্তবায়ন করে যাচ্ছে।
উপজেলা প্রশাসনের উদ্যোগে কাসেম-মাহাবুব উচ্চ বিদ্যালয় মাঠে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধুর ১০২তম জন্ম বার্ষিকীতে ৭দিন ব্যাপী স্বাধীনতা সুবর্ণ জয়ন্তীতে মুক্তির উৎসব ও সুবর্ণ জয়ন্তী মেলা গতকাল ২৩ মার্চ রাতে শেষ হয়েছে। মেলায় প্রতিদিন আলোচনার সভার পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন বিষয়ের প্রতিযোগিতার আয়োজন করা হয়।
গত ১৭ মার্চ সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অপর্ণের মধ্য দিয়ে ৭দিন ব্যাপী মেলার উদ্বেধন করা হয়। গতকাল ২৩ মার্চ সন্ধ্যায় নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন, আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি। প্রধান আলোচক ছিলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. সুকান্ত ভট্টচাযর্য, বিশেষ অতিথি ছিলেন, যথাক্রমে পৌর মেয়র মাহাবুবুল আলম খোকা, সহকারী কমিশনার (ভূমি) গালিব চৌধুরী। আলোচনঅয় অংশ নেন, আ.লীগ নেতা যথাক্রমে এম কায়সার উদ্দীন চৌধুরী, মাস্টার আহসান ফারুক, চেয়ারম্যান যথাক্রমে এড. খোরশেদ বিন ইসহাক, আবদুল আলীম, আহমুদুর রহমান, যুবলীগের আহবায়ক তৌহিদুল আলম, কৃষকলীগ নেতা নবাব আলী, আবদুল্লাহ আল নোমান বেগ, প্রধান শিক্ষক বিঞ্চু যশা চক্রবর্তী প্রমুখ।
মেলায় গত ২০, ২১, ২২, ২৩ মার্চ সাংস্কৃতিক, উপস্থিত বির্তক ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে অতিথিবৃন্দ পুরষ্কার বিতরণ করেন। মেলায় অর্ধ-শতাধিক বিভিন্ন ক্যাটাগরির ষ্টল শোভা পায়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD