1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় ও সৌজন্য সাক্ষাতে জাতীয় কবিতা মঞ্চ নেতৃবৃন্দ - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন চকরিয়ায় উত্তর পশ্চিম বরইতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটি গঠিত ফটিকছড়িতে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আনোয়ারা যুবদলের উদ্যোগে বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় মাদার তেরাসা পদক পেলেন এস এম পিন্টু বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার।

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় ও সৌজন্য সাক্ষাতে জাতীয় কবিতা মঞ্চ নেতৃবৃন্দ

  • সময় বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২
  • ৪১ পঠিত

নিউজ ডেস্কঃ

সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মো: আবু জাফর এর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় ও সৌজন্য সাক্ষাৎ করেন জাতীয় কবিতা মঞ্চ, সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।
আজ ২৪ মার্চ ২০২২ ইং জাতীয় শিল্প সাহিত্য সংস্কৃতির সংগঠন জাতীয় কবিতা মঞ্চে,হত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি বরেণ্য কবি কলামিস্ট ও গীতিকার মুহাম্মদ মুসা ও সাহিত্য ও গবেষণা বিষয়ক উপদেষ্টা প্রফেসর ডাঃ শেখ শামসুর রাহমান পিএইচডি সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি দুতালায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।মুহাম্মদ মুসা সম্পাদিত অমর একুশে গ্রন্থমেলা ২০২২ প্রকাশিত দেশের খ্যাতিমান কবি ও বিশ্বের ২৫ দেশের অভিবাসী কবিদের যৌথ কাব্যগ্রন্থ ‘রক্তের বর্ণমালা ‘ও বাঙালির বাংলা সন হোক মুজিবাব্দ দুটো গ্রন্থ অর্পণ করেন। মান্যবর রাষ্ট্রদূত প্রবাসের ব্যস্ততম সময়ে সাহিত্যচর্চা আবহমান বাংলার সাহিত্য সংস্কৃতি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সৃজনশীল প্রকাশনার ভূয়সী প্রশংসা করেন।বিশ্বের সকল কবি ও লেখক সমাজের প্রতি তাদের সৃষ্টিশীল কর্মের মাধ্যমে বাংলাদেশের অর্জন ও সমৃদ্ধি তুলে ধরার আহ্বান জানান এই সময়ে মান্যবর রাষ্ট্রদূত বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় স্বাধীনতার ৫০ বছরে দেশের আত্ন সামাজিক সমৃদ্ধির বিশদ বর্ণনা তুলে ধরেন। তিনি বলেন “কবি লেখকেরা সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।অর্থনৈতিক-সামাজিক পরিবর্তনের বাঁকে নতুন নতুন শিল্প-সাহিত্য যেমন সৃষ্টি হয়, তেমনি সমাজের পরিবর্তনের ধারাকে উন্মুখ বা বিকশিত করতে শিল্প-সাহিত্যের ভূমিকা অনবদ্য এইভাবে মিথস্ক্রিয়ায় শিল্প-সাহিত্য ও সমাজ উভয়ই পরিবর্তিত হয়। আজ পৃথিবী রক্তাক্ত ও লণ্ডভণ্ড, তখন প্রগতিশীল শিল্পী-কবি-সাহিত্যিকদের যূথবদ্ধতা জরুরি হয়ে পড়ছে। দেশ, পৃথিবী ও মানুষের কল্যাণে মানবতাবাদী ও প্রগতিশীল কবি লেখক সৃজনশীল মানুষেরা এক কাতারে দাঁড়াতে হবে। বাংলাদেশে প্রগতিশীল কবি লেখকদের সুন্দর সমাজ বিনির্মাণে অবস্থান অনেক শক্তিশালী, এই অবস্থানকে আরও সংহত করা প্রয়োজন।মননশীল লেখক ও শেকড়ের প্রতি অনুরাগী সুদূর প্রবাসে থেকে দেশ ও স্বজাতির চেতনায় ভাস্বরও দেশের মুক্তিযুদ্ধ, সাহিত্য সংস্কৃতির চর্চা নিঃসন্দেহে প্রশংসনীয়।আশা করি কবি ও লেখক সমাজ অদূর ভবিষ্যতে সাহিত্যচর্চায় আরো বেশি শেকড়ের সন্ধানে বাঙালিকে সম্পৃক্ত করবেন তাদের সৃজনশীল কর্ম দিয়ে। আমি প্রবাসে সাহিত্যচর্চা সামগ্রিক কল্যাণ কামনা করি।জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রধান উপদেষ্টা শিক্ষাবিদ অধ্যাপক আবু তাহের ও প্রধান পৃষ্ঠপোষক বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পির শুভেচ্ছা বার্তা মান্যবর রাষ্ট্রদূতের কাছে পৌঁছে দেওয়া হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD