1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চট্টগ্রামে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে র‍্যালি ও শোভাযাত্রা উদযাপন। - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

চট্টগ্রামে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে র‍্যালি ও শোভাযাত্রা উদযাপন।

  • সময় শনিবার, ২৬ মার্চ, ২০২২
  • ৪৩ পঠিত

মোহাম্মদ জুবাইর চট্টগ্রাম।

চট্টগ্রামে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে পাঁচলাইশ থানা ছাত্রলীগ ও যুবলীগের নেতৃত্বে বিজয় দিবসের র‍্যালি ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

আজ ২৬শে মার্চ বিকাল ৪ ঘটিকায় মুরাদপুর উকিল বাড়ি সংলগ্ন হতে, পাঁচলাইশ থানা ছাত্রলীগ ও যুবলীগের যৌথ উদ্যোগে মুরাদপুর শুলকবহর দিয়ে ২নং গেইট হয়ে মুরাদপুর গিয়ে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের শোভাযাত্রা ও র‍্যালি শেষ হয়।

এ সময় চট্টগ্রাম মহানগর যুবলীগের প্রভাবশালী নেতা মোহাম্মদ ফিরোজ বলেন,২৬শে মার্চ দিনটি রাষ্ট্রীয়ভাবে জাতীয় স্বাধীনতা দিবস হিসেবে পালন করে থাকে সরকার। দেশের ৫২তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস আজ । ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বশক্তি দিয়ে হানাদার বাহিনীকে প্রতিরোধ ও চূড়ান্ত বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ডাক দিয়েছিলেন। এরপর দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়।

তিনি আরো বলেন,২৫শে মার্চ মধ্যরাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হয় পশ্চিম পাকিস্তানে। গ্রেপ্তারের পূর্বে অর্থাৎ ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন। পরে,বঙ্গবন্ধুর পক্ষ থেকে মেজর জিয়াউর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেয়।
পরিশেষে, নিরস্ত্র বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৭১ সালে জাতিকে পাকিস্তানীর হানদারের হাত থেকে মুক্ত করে আমাদেরকে স্বাধীন বাংলাদেশ উপহার দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, মোহাম্মদ ইসমাইল,রাকিব হোসাইন, মোহাম্মদ খোকা,শাহেদুল ইসলাম বাপ্পী প্রমুখ

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD