1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
নগর বর্জ্য ব্যবস্থাপনায় সমসাময়িক কৌশল শীর্ষক মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত - DeshBarta
বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

নগর বর্জ্য ব্যবস্থাপনায় সমসাময়িক কৌশল শীর্ষক মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত

  • সময় বুধবার, ৩০ মার্চ, ২০২২
  • ২৮ পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ
সেভ দ্য চিলড্রেন ও ইসলামিক রিলিফের যৌথ উদ্যোগে সিলেট শহরে আজ নগর বর্জ্য ব্যবস্থাপনায় সমসাময়িক কৌশল শীর্ষক একটি মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আরিফুল হক চৌধুরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী এবং সাভার পৌরসভার মাননীয় মেয়র হাজী মোঃ আব্দুল গণি। এছাড়াও উপস্থিত ছিলেন সিলেট, সাভার, নারায়নগঞ্জ, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী, সচিব, নগর পরিকল্পনাবিদ, ওয়ার্ড কাউন্সিলরসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে অংশগ্রহনকারীদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সেভ দ্য চিলড্রেন, ইসলামিক রিলিফ, সিপ, ইপসার কর্মকর্তাবৃন্দ, নগর স্বেচ্ছাসেবক, সংশ্লিষ্ট এলাকাসমূহের তরুণ, নারী ও শিশুসহ স্থানীয় জনগোষ্ঠীর প্রতিনিধিবৃন্দ।

আজ ২৯ মার্চ সিলেটের অভিজাত একটি রেষ্টুরেন্টের হলরুমে সূচনা বক্তব্য রাখেন সেভ দ্য চিলড্রেনের আরবান রেজিলিয়েন্স ম্যানেজার সায়মন রহমান। পরবর্তীতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ডঃ মোঃ আজিজুল হক দুর্যোগ সহনশীল নগরী বিষয়ক একটি গবেষণালব্ধ ফলাফল নিয়ে আলোচনা করেন। পরবর্তীতে কর্মশালার মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ডঃ তারিক বিন ইউসুফ।
সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আরিফুল হক চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, ধারণাগত আলোচনার চেয়ে স্থানীয়ভাবে বাস্তবায়নযোগ্য কৌশল অবলম্বনের মাধ্যমে শহরগুলোতে কার্যকরী পদ্ধতিতে বর্জ্য ব্যবস্থাপনা করা হলে অধিক সাফল্য অর্জন সম্ভব হবে।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নগর পরিকল্পনাবিদ ও বাংলাদেশ ইনস্টিটিউট অফ প্ল্য্যানার্স এর সাবেক সাধারণ সম্পাদক ডঃ আদিল মাহমুদ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD