1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চকরিয়ায় আইডিই বাংলাদেশ ও ভার্ক এর সৌজন্যে ওয়াশ প্রজেক্টের পরিচিতি সভা সম্পন্ন - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৯:০৪ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

চকরিয়ায় আইডিই বাংলাদেশ ও ভার্ক এর সৌজন্যে ওয়াশ প্রজেক্টের পরিচিতি সভা সম্পন্ন

  • সময় বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২
  • ৩২ পঠিত

জেপুলিয়ান দত্ত জেপু,চকরিয়াঃ

কক্সবাজারের চকরিয়ায় গভর্নমেন্ট-ইউনিসেফ এর সহযোগিতায় আইডিই বাংলাদেশ ও ভার্ক এর সৌজন্যে ওয়াশ প্রজেক্টের পরিচিতি সভা সম্পন্ন হয়।
৩০ মার্চ (বুধবার) সকাল ১০ টায় উপজেলা মিলনায়তনের মোহনায়
চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান এর সভাপতিত্বে ও আইডিই এর ফিল্ড কো-অর্ডিনেটর সুমন কুমার শাহা’র সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন দত্ত, উপজেলা শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তী, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপসহকারী প্রকৌশলী মোঃ আবু ইউসুফ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরে হোছাইন আরিফ ও সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইন।

উক্ত অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন, ইউনিসেফের ওয়াশ স্পেশালিষ্ট জাহিদুল মামুন।
স্যানিটেশন মার্কেটিং প্রেজেন্টেশন করেন, আইডিই’র প্রজেক্ট ম্যানেজার আরিফুল ইসলাম।
কক্সবাজারে ওয়াশ প্রোগ্রাম বাস্তবায়নের উল্লেখযোগ্যদিক তুলে ধরে বক্তব্য রাখেন, ভার্ক এর প্রোগ্রাম ম্যানেজার মোঃ কামরুল হাসান।
আইডিই’র চকরিয়া উপজেলা ওয়াশ অফিসার মোঃ শাহরিয়ার ইসলাম জানান, আইডিই বাংলাদেশ মূলতঃ কক্সবাজার জেলার ৮টি উপজেলায় উন্নত স্যানিটেশনের জন্য কাজ করবে।
উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান, ওয়াশ প্রোগ্রামের এই ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, উপজেলার ফাঁসিয়াখালী ও বদরখালী ইউনিয়নের নয় হাজার পরিবার, ৮টি মাধ্যমিক বিদ্যালয়/মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের মাঝে হাইজিন বার্তা, নিরাপদ পানি, উন্নত ল্যাট্রিন ও হাত ধোয়া এবং স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণ দিয়ে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির কার্যক্রম শুরু হবে। পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য ইউনিয়নেও এই কার্যক্রম হাতে নেওয়া হবে বলেও তিনি জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD