1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চসিক সড়ক নিরাপত্তার কার্যক্রম শুরু করেছে, - DeshBarta
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৫১ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

চসিক সড়ক নিরাপত্তার কার্যক্রম শুরু করেছে,

  • সময় শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৩৮ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ ব্যুরো চীফ

নগরীতে সড়ক নিরাপত্তায় কার্যক্রম শুরু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় আন্দরকিল্লাস্থ পুরাতন নগর ভবনে অস্থায়ী মেয়র দপ্তরে ভার্চুয়ালি এই কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। সড়ক নিরাপদ করতে এই কর্মসূচিতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাথে সহযোগী প্রতিষ্ঠান হিসেবে পাশে আছে ব্লুমবার্গ ফিলানথ্রোপিস ইনিশিয়েটিভ ফর গ্লোবাল রোড সেফটি (বিগ-আরএস)। ২০২৫ সাল পর্যন্ত সংস্থা দুটির কার্যক্রম চলমান থাকবে। সারাবিশ্বে সড়ক সংঘর্ষে অন্যতম প্রধান কারণ অতি গতিবেগ। সড়ক দুর্ঘটনা কমিয়ে আনতে এই কার্যক্রমকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। এই কার্যক্রমের উদ্দেশ্য হচ্ছে নগরীতে সড়ক সংঘর্ষ ও মৃত্যু কমিয়ে আনা।

উদ্বোধনকালে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন, সড়ক নিরাপত্তার বিষয়টি নগরীর জন্য একটি অগ্রাধিকার বিষয়। সড়কে সংঘর্ষ এড়াতে গতিবেগ নিয়ন্ত্রণের পাশাপাশি সড়ক ব্যবহারকারী তথা পথচারী ও বিশেষত সব ধরনের যানবাহনের চালকদের মধ্যে সচেতনতা সৃষ্টি করা জরুরি। তিনি বলেন, এই সহযোগিতা কার্যক্রমের লক্ষ্য হলো, ট্রাফিক আইন প্রয়োগ জোরদার করা, সড়কের নকশা উন্নত করা, নিরাপদ অবকাঠামো নির্মাণ, সড়কে হতাহতের ঘটনার নজরদারি ব্যবস্থা করা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD