1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চকরিয়ায় জুয়েলারী সমিতির অভিষেক অনুষ্ঠান সম্পন - DeshBarta
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

চকরিয়ায় জুয়েলারী সমিতির অভিষেক অনুষ্ঠান সম্পন

  • সময় সোমবার, ৪ এপ্রিল, ২০২২
  • ২৯ পঠিত

জেপুলিয়ান দত্ত জেপু,চকরিয়া প্রতিনিধি ঃ

বাংলাদেশ জুয়েলারী সমিতি (বাজুস) এর উদ্যোগে চকরিয়া উপজেলা শাখার নব নির্বাচিত কার্যকরী পরিষদ ২০২২- ২০২৪ এর অভিষেক অনুষ্ঠান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয় চকরিয়ার অভিজাত এটিএন পার্কে।

বিগত ৪ ফেব্রুয়ারি চকরিয়া উপজেলা শাখার কার্যকরী পরিষদের এ নির্বাচন অনুষ্ঠান সম্পন্ন হয় চকরিয়ার জুয়েলারী সমিতির হাউসে। এ নির্বাচনে নির্বাচিত কার্যকরী পরিষদ আগামী মেয়াদ পর্যন্ত সমিতির সার্বিক উন্নয়নের দায়িত্ব পালন করতে যাচ্ছে এ শপথ গ্রহণের মাধ্যমে।

শনিবার (২ এপ্রিল) চকরিয়ার অভিজাত এটিএন পার্কে সকাল ১১ টায় চট্রগ্রাম বিভাগ,কক্সবাজার জেলা ও চকরিয়ার স্বনামধন্য ব্যবসায়ীসহ বরেণ্য অতিথিদের উপস্থিতিতে জাঁকজমকপূর্ণ সংগীত অনুষ্ঠান ও মধ্যাহ্ন প্রীতিভোজের মাধ্যমে এ অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ ব্যাপারে নব নির্বাচিত সভাপতি অরুন ধর একাত্তর পোস্টের এ প্রতিনিধিকে জানান, আমরা দায়িত্ব গ্রহণপূর্বক চকরিয়া শাখার জুয়েলারী সমিতির অধীনস্থ ব্যবসায়ীদের মধ্যে একটা সমন্বয় সাধন করে জুয়েলারী ব্যবসাকে আরো উন্নত করব। বিশেষ করে গ্রাহক সেবা নিশ্চিত করব। স্বর্ণ ক্রেতারা যাতে পণ্য ক্রয় করে না ঠকে সে ব্যবস্থা সুনিশ্চিত করার চেষ্টা করব। স্বর্ণ কারিগরদের অধিকার আদায়েও সচেষ্ট থাকব।

এর প্রেক্ষিতে শনিবার(২এপ্রিল)চকরিয়া এটিএন পার্কে চকরিয়া জুয়েলারী সমিতির নবনির্বাচিত সমিতির অভিষেক অনুষ্ঠান,শপথ পাঠ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নির্বাচিতরা দায়িত্বভার গ্রহণ করে নিলেন। এ অনুষ্ঠানে বাংলাদেশ জুয়েলারী সমিতির চকরিয়া শাখার উপদেষ্টা নন্দ রাম ধর এর সভাপতিত্বে এতে চট্রগ্রাম ও কক্সবাজার জেলার জুয়েলারী সমিতির নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। অধ্যাপক সিন্টু কুমার চৌধুরীর সঞ্চালনায় এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান ও প্রধান আলোচক হিসেবে ছিলেন, চট্রগ্রাম বিভাগ ও জেলার বাংলাদেশ জুয়েলারী সমিতির সভাপতি বাবু মৃনাল কান্তি ধর। বিশেষ অতিথি ছিলেন,বাংলাদেশ জুয়েলারী সমিতির চট্রগ্রাম বিভাগ ও চট্রগ্রাম জেলার সাধারণ সম্পাদক প্রনব সাহা, বাংলাদেশ জুয়েলারী সমিতির কক্সবাজার জেলা শাখার সভাপতি বাবু সুভাষ ধর, কক্সবাজার জেলার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী ওসমান গণি প্রমূখ।

প্রধান অতিথি বাবু মৃনাল কান্তি ধর বলেন, দেশের ব্যবসা ক্ষেত্রে অর্থনৈতিক সমৃদ্ধিতে সবচেয়ে বেশি ভূমিকা রাখছেন জুয়েলারী ব্যবসায়ীরা। তাই দেশের অর্থনীতির চালিকা শক্তি এ ব্যবসায়ীদের শান্তিপূর্ণ ভাবে ব্যবসা করার জন্য নিরাপত্তা জোরদার করার জন্য সরকারের প্রতি আকুল আবেদন রইল। তিনি আরো বলেন,স্বর্ণের দর উত্তান-পতন হলে দেশের অর্থনীতিতেও ধ্বস নামে তাই জূয়েলারী ব্যবসা যেন কালো হাতে পরিচালিত না হয় সে দিকে ব্যবসায়ীদের নজর রাখতে হবে।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, চকরিয়ার জুয়েলারী সমিতির সাবেক কার্যকরী পরিষদের সভাপতি সমীরণ ধর চান্দু,সাবেক সভাপতি বিকাশ ধর,অনিল ধর,বাংলাদেশ হিন্দু,বৌদ্ধ ও খ্রীস্টান ঐক্য পরিষদের চকরিয়া শাখার সভাপতি ও বাংলাদেশ জুয়েলারী সমিতির চকরিয়া শাখার সাবেক সভাপতি রতন বরণ দাশ।

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব রেজাউল হক সওদাগর,চকরিয়া নিউমার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ও সাংবাদিক আবদুল হামিদ, চকরিয়া ব্যবসায়ী সমিতির ওয়ার্স্টান প্লাজার সভাপতি আজিজুল হক । এ সময় উপস্থিত বাংলাদেশ জুয়েলারী সমিতির বরেণ্য নেতৃবৃন্দরা নব নির্বাচিত চকরিয়া জুয়েলারী সমিতির কার্যকরী পরিষদকে শপথ বাক্য পাঠ করান।

আড়ম্বরপূর্ণ এ অনুষ্ঠানে উপস্থিত সবার সামনে শপথ বাক্য পাঠ করেন নব নির্বাচিত চকরিয়া জুয়েলারী কার্যকরী পরিষদের সভাপতি অরুন ধর, সহ-সভাপতি গোপাল ধর,সাধারণ সম্পাদক নারায়ণ দাশ,সহ-সাধারণ সম্পাদক রতন কান্তি দাশ,অর্থ সম্পাদক পলাশ কান্তি ধর,সহ-অর্থ সম্পাদক অলক ধর, সাংগঠনিক সম্পাদক ধীমান কুমার বনিক,সহ-সাংগঠনিক সম্পাদক উজ্জ্বল ধর,প্রচার সম্পাদক শিবু কান্তি ধর,কার্যকরী সদস্য টিটু দাশ ও কার্যকরী সদস্য টিকলু কান্তি দাশ। ১১ জন বিশিষ্ট চকরিয়ার জুয়েলারী সমিতির এ কার্যকরী পরিষদ চকরিয়ার জুয়েলারী বব্যসাকে আরো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বদ্ধপরিকর ।

বাংলাদেশ জুয়েলারী সমিতির চকরিয়া শাখার নব নির্বাচিত কার্যকরী পরিষেদের সম্পাদক নারায়ণ দাশ একাত্তর পোস্টের এ প্রতিনিধিকে জানান,আমরা আশা করছি চকরিয়ায় স্বর্ণ ব্যবসায়ীরা যেন সততার সাথে নিজেদের জুয়েলারী ব্যবসা পরিচালনা করতে পারে সে দিকে অবশ্যই আমাদের গুরুত্ব দিতে হবে।এ ছাড়া সমিতির অধীনস্থ সকল ব্যবসায়ী বিধিমোতাবেক আন্তর্জাতিক দর অনুযায়ী মান অক্ষুণ্ণ ও সমতা রেখে ব্যবসা করতে পারে মত সুযোগ করে দেওয়ার চেষ্টা করব। ক্রেতা সন্তোষ্টি যেন ব্যবসার মূল লক্ষ্য হয় সে দিকে গুরুত্ব দেব। এছাড়া স্বর্ণ শিল্পে যারা নিয়োজিত তাদের সুযোগ সুবিধার প্রতি গুরুত্ব সহকারে দেখব।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD