1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বাংলাদেশের নাড়ী না টানলে যেন ঘুম হয় না - মোঃ এমরান হোসেন - DeshBarta
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৫:১০ পূর্বাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল সম্পন্ন জননেতা মরহুম জহুর আহমেদ চৌধুরী ইতিহাসের অংশ – তসলিম উদ্দিন রানা এশিয়ান আবাসিক স্কুল ফুটবল টুর্নামেন্টে কর্ণফুলী দল চ্যাম্পিয়ন পটিয়ায় নবাগত ইউনও’র সাথে খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ শিক্ষকদের শুভেচ্ছা বিনিময়। চট্টগ্রাম ফয়েসলেকে উদ্বোধন হলো সেলুন পাঠাগার বিশ্বজুড়ে চন্দনাইশে আহমদ ছফার জন্মদিন পালন জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী।

বাংলাদেশের নাড়ী না টানলে যেন ঘুম হয় না — মোঃ এমরান হোসেন

  • সময় রবিবার, ১০ এপ্রিল, ২০২২
  • ৪৮ পঠিত

ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি থেকে আজ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। অর্থনৈতিক, ক্রীড়া -সাংস্কৃতিক সহ সকল ক্ষেত্রে আমারা এগিয়ে যাচ্ছি। এখন কেউ বাংলাদেশকে ব্যঙ্গ-বিদ্রুপ করা কিংবা তাচ্ছিল্যের চোখে দেখার সাহস পায় না। তবুও কিছু মানুষ এদেশের নাড়ী নিয়ে টানাটানির অভ্যাসটা বদলাতে পারছেনা। কারণ উপরে উঠবে এটা তো মেনে নেয়া যায়না তাছাড়া আমাদের মোড়লগিরিও থাকেনা। ছলেবলে- কৌশলে আমাদের আধিপত্য ধরে রাখতে হবে নইলে আমরা গোলাম পাব কোথায়। সেজন্যই আমরা সময়ে সময়ে তাদের কারণে বিপথে চলে যাই। দেশ গড়ার প্রত্যয় থেকে দূরে সরে যাই ।
আজ শ্রীলংকার অবস্থা দেখে আমরা সবাই এখন বাংলাদেশের নাড়ী টেনে ধরার চেষ্টা করছি। কিন্তু কেন করছি তা নিজের চিন্তা ভাবনা থেকে বোঝার চেষ্টা করি না। আর কেনই বা করবো এটা তো আমার দায়িত্ব নয়। যারা দায়িত্বে আছে তারাই দেখবেন আর না পারলে সরিয়ে দিতে পারব অর্থাৎ যেভাবেই হোক আমাদের আধিপত্য বজায় রাখতে হবেই। এটাই জাতি হিসেবে আমাদের দুঃখ। কই সেদিন তো মনে হয়নি যমুনা সেতু তৈরি করলে আমাদের আর্থিক ঘাটতি হবে। আমাদের যমুনা সেতু চাই, বড় বড় হাইওয়ে চাই, পদ্মা সেতু চাই, ঢাকার যানজট মুক্ত করতে মেট্রোরেল চাই, শুধু চাই আর চাই। কই তখন তো বলি না টাকা পাব কোথায়।
আজ দেশে পদ্মা সেতু হয়েছে , যোগাযোগের ক্ষেত্রে এ প্রান্ত হতে অপর প্রান্ত পর্যন্ত হাইওয়ে হয়েছে, মেট্রোরেল হচ্ছে এবং শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত করা হয়েছে। এখন হয়তো তারা বলবে মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি। তাই আজ বাংলাদেশের অবস্থা শ্রীলংকার মত হবে কথাটি খুব জোরেসোরে ঢোল পেটানো হচ্ছে। আসলে আমরা কি চাই আর কি পেলে সন্তুষ্টি হবো তা আমরা নিজেরাও জানিনা। বিষয়টা এমন চিলে কান নিয়ে গেছে এখন চিলের পেছনে দৌড়াচ্ছি। পরিশেষে বলতে চাই, দেশটা আমাদেরই। তাই প্রতিহিংসা নয় বরং যার যার অবস্থান থেকে এদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখা এবং সম্নান সমূন্নত রাখতে কাজ করে যাওয়া উচিৎ।
লেখক, মোঃ এমরান হোসেন
ডেপুটি রেজিস্ট্রার
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
মুঠোফোনঃ01712-278423

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD