1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চকরিয়া মালুমঘাটের নিহত ৬ ভাইয়ের পরিবার পেল প্রধানমন্ত্রীর অনুদান ৩৫লক্ষ টাকা - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ১১:০০ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

চকরিয়া মালুমঘাটের নিহত ৬ ভাইয়ের পরিবার পেল প্রধানমন্ত্রীর অনুদান ৩৫লক্ষ টাকা

  • সময় মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ৩০ পঠিত

জেপুলিয়ান দত্ত জেপু,চকরিয়াঃ

কক্সবাজারের চকরিয়ায় বহুল আলোচিত মর্মান্তিক সড়ক র্দূঘটনায় নিহত অনুপম সুশীল (৪৬), নিরুপম সুশীল (৪০), দীপক সুশীল (৩৫), চম্পক সুশীল (৩০), স্মরণ সুশীল (২৯), রক্তিম সুশীল(২৬) মিলে ৬সহোদরের পরিবার পেল,প্রধানমন্ত্রীর দেওয়া আর্থিক অনুদান ৩৫ লক্ষ টাকার চেক।

মঙ্গলবার (১২ এপ্রিল) সকাল ১১টার দিকে ডুলাহাজারা ইউপির ১নং ওয়ার্ডেের রিংভং ছগিরশাহকাটা-হাসিনাপাড়ার নিহত পরিবারের উঠানে আর্থিক অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

চেক হস্তান্তর অনুষ্ঠানটি ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর এর সভাপতিত্বে,প্রধান অতিথির বক্তব্য রাখেন,চকরিয়া-পেকুয়া আসনের এমপি জাফর আলম।
তিনি বলেন,একটি র্দূঘটনা মানে,সারাজীবনের কান্না। যে কান্নার শেষ নেই। ঠিক তেমনিভাবে নিহতদের পিতা প্রয়াত সুরেশ চন্দ্র সুশীলের শ্রাদ্ধানুষ্ঠান শেষে বাড়ী ফেরার পথে সবজি বোঝাই পিকআপ গাড়ীর চাপায় এই পরিবারে ৬ ভাই নিহত হয়েছে।ঘটনাটি আমার জীবন ট্রাজেডির দ্বিতীয়। তাই ঘটনার পর থেকে আমি ও আমার পরিবার,জেলা,উপজেলা,পৌর ও ইউনিয়ন আ’লীগ,যু্বলীগ সহ সকল অঙ্গ সংগঠন,জেলা,উপজেলা প্রশাসন,জেলা পুলিশ এবং সরকারী-বেসরকারী বিভিন্ন ডিপার্টমেন্ট,বিভিন্ন দাতা সংস্থা,দানবীর লোকেরা আর্থিক সহযোগিতা করেছেন।এর মধ্যে নিহত পরিবারকে দেখতে ছুটে আসছিলেন মাননীয় ধর্মমন্ত্রী। তিনিও আর্থিক সাহায্য দিয়েছেন। আমি ও ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান থেমে ছিলাম না। আমরা আমাদের প্রচেষ্টায় আবেদনের প্রেক্ষিতে মানবতার “মা” মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে ৩৫ লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক আজ নিহত পরিবারের মাঝে হস্তান্তর করতে এসেছি। এছাড়াও মুজিব বর্ষের অঙ্গীকার গৃহহীন থাকবে না আর-এরই ধারাবাহিকতায় জেলা,উপজেলা প্রশাসন নিহত পরিবারের জন্য জায়গা সহ ৮টি ঘর সম্প্রতি সময়ের মধ্য বুঝিয়ে দিবেন।তাছাড়া বেচেঁ থাকা একমাত্র ছোট ছেলেটির চাকরির ব্যবস্থা আমি কবর।এর পূর্বে জেলা পুলিশ তাকে পুলিশের চাকরি দিবেন বলে আশ্বাস দিয়েছেন। আমাদের এলাকায় যেন এ ধরণের দুর্ঘটনা না ঘটে। সে দিকে হাইওয়ে পুলিশ প্রশাসনকে আরো সজাগ থাকার আহবান জানিয়েছেন। পরিশেষে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান এমপি আলহাজ্ব জাফর আলম।

প্রধান অতিথির হাত থেকে ৩৫ লক্ষ টাকার চেক গ্রহণ করলেন-নিহতদের স্ত্রী,গীতা রাণী সুশীল,হীরা রাণী শীল,সুমনা শর্মা,দেবিকা রাণী ঘোষ,পপি রাণী সুশীল,তৃষ্ণা রাণী শীল ও মুন্নী শর্মা পূজা।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান,চকরিয়া সার্কেল (এএসপি) তফিকুল ইসলাম,সহকারী কমিশনার (ভূমি) রাহাত-উজ-জামান,চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী,জেলা পরিষদের সদস্য কমরু উদ্দিন চৌধুরী,উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী,চকরিয়া পৌর আ’লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু,উপজেলা আ’লীগ নেতা মোক্তার আহমদ চৌধুরী,শাহ্ নেওয়াজ তালুকদার,ফাঁসিয়াখালীর চেয়ারম্যান হেলাল উদ্দিন,ডুলাহাজারার প্যানেল চেয়ারম্যান শওকত আলী,ডুলাহাজারা ইউনিয়ন আ’লীগের সভাপতি ডাঃআজিজুল মান্নান,ইউনিয়ন আ’লীগ নেতা জমির হোসেন সহ সকল ইউপি সদস্য/সদস্যা,রাজনৈতিক নেতা,সাংবাদিক,স্থানীয় গণ্যমান্য বক্তিবর্গ।

উল্লেখ্য,গত ৮ ফেরুয়ারী ভোর সাড়ে ৫টার দিকে পিতার শ্রাদ্ধানুষ্ঠান শেষে বাড়ী ফেরার পথে সবজি বোঝাই ঘাতক পিকআপ গাড়ীর চাপা একই পরিবারের ৬সহোদর নিহত হয়। এরপূর্বে গত ২৮ জানুয়ারী নিহতদের পিতা সুরেশ পরলোকগমন করেন।এর ৩বছর পূর্বে নিহতদের আরেক ভাই পরলোকগমন করে। এতে উপার্জন শূণ্য পরিবারটির পাশে দাড়াঁলেন প্রধানমন্ত্রী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD