1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ব্যতিক্রমী আয়োজন গণসেহেরীতে ঘাসিয়ারপাড়ায় উৎসাহ-উদ্দীপনা - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

ব্যতিক্রমী আয়োজন গণসেহেরীতে ঘাসিয়ারপাড়ায় উৎসাহ-উদ্দীপনা

  • সময় বুধবার, ১৩ এপ্রিল, ২০২২
  • ৫৬ পঠিত

ইসমাইল হোসেন চৌধুরী

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি
এবার গণসেহেরীর মত ব্যতিক্রমী আয়োজন সম্পন্ন করলেন চট্টগ্রাম নগরীর ঐতিহ্যবাহী আহমদ মিয়া সওদাগরের পরিবার। নগরীর চকবাজার এলাকার ঘাসিয়ারপাড়াস্থ এ আয়োজন ধনী-গরীব নির্বিশেষে পুরো এলাকাবাসীর জন্য উন্মুক্ত ছিল।

বুধবার (১৩ এপ্রিল) রাত ১টায় শুরু হয়ে ভোর ৪টা পর্যন্ত চলে এ আয়োজন। আহমদ মিয়া সওদাগরের পরিবারবর্গ তাঁদের পূর্বসূরীদের ইছালে ছাওয়াবের উদ্দেশ্যে এ গণসেহেরীর আয়োজন করেছেন বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

স্থানীয় সূত্রে জানা যায়, এ গণসেহেরীতে ছিল মূলতঃ চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানি খবারের আয়োজন। রমজান মাসে দিনের বেলায় পানাহার নিষিদ্ধ হওয়ায় মেজবানির সুযোগ নেই। তাই সেহেরীতে মেজবানির আয়োজন করায় খুশি এলাকাবাসী। ধনী-গরীব নির্বিশেষে সর্বস্তরের জনগণকে দলবদ্ধভাবে সেহেরীতে অংশ নিতে দেখা গেছে। কোনো সীমাবদ্ধতা ছাড়াই ভোররাতের এ আয়োজন এলাকাবাসী সবার জন্য উন্মুক্ত ছিলো। আয়োজকরা উদার মনে এলাকার সর্বস্তরের জনসাধারণের জন্য আয়োজন করেছেন। এ উপলক্ষ্যে এলাকায় উৎসাহ-উদ্দীপনা বিরাজ করতে দেখা গেছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

চট্টগ্রাম সিটি করপোরেশনের ৬নং পূর্ব ষোলশহর ওয়ার্ডের স্থানীয় কাউন্সিলর জনাব আশরাফুল আলম বলেন, গণইফতার, গণসেহেরী এসব খুবই সাওয়াবের কাজ। আজকের এই গণসেহেরীরর মতো আমি অত্র এলাকার ধনাঢ্য ব্যক্তিদের এধরণের ধর্মীয় ও সামাজিক কাজে এগিয়ে আসার আহবান জানাই।

গণসেহেরীতে অংশ নিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন ঘাসিয়ারপাড়া মহল্লা কমিটির সহ-সভাপতি, চট্টগ্রাম ল্যাবোরেটরি স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ এবং চট্টগ্রামের খ্যাতনামা চারুশিল্পী জনাব সিকান্দার মেহেদী। তিনি জানান, ঘাসিয়ারপাড়ার ইতিহাসে এটিই প্রথম গণসেহেরীর আয়োজন। বরকতময় রমজান মাসে এ ধরনের আয়োজন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। রমজানের রোজা ফরজ। আর রোজা রাখার জন্য সেহেরি গুরুত্বপূর্ণ। গণসেহেরীর মতো এধরণের তাৎপর্যপূর্ণ কাজগুলো দলবদ্ধভাবে পালন করলে বাড়তি সাওয়াব পাওয়া যায় এবং তা সমাজে প্রতিষ্ঠিত হয়। আগামীতে এ ধরণের বরকতময় আয়োজন আরো ছড়িয়ে পড়বে বলে তিনি আশা প্রকাশ করেন।

গণসেহেরীতে আরো অংশগ্রহণ করেন, ঘাসিয়ারপাড়া মহল্লা কমিটির সহ-সভাপতি মোহাম্মদ ইস্কান্দর, সাধারণ সম্পাদক আবু নাছের, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জাহেদ, অর্থ সম্পাদক সাঈদুল ইসলাম, সহ-অর্থ সম্পাদক সিরাজুল ইসলাম আকাশসহ এলাকার সর্বস্তরের জনসাধারণ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD