1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
আমিরাতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পবিত্র মাহে রমজানের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত। - DeshBarta
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:১৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্কুলছাত্রকে নতুন সাইকেল উপহার দিলেন শেরপুরের নবাগত এসপি চকরিয়ায় জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে বস্ত্র বিতরণ ও আলোচনা সভা ব্লাঙ্ক চেক স্ট্যাম্প জালিয়াতি ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন। আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনে ব্যাপক প্রচার-প্রচারণা চন্দনাইশে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে প্রশিক্ষণ ভাতা ও সার্টিফিকেট বিতরণ জমকালো আয়োজনে জিএম আইটির নবীন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত সীমান্ত থেকে তুলে নিয়ে বাংলাদেশী কিশোরকে নির্যাতনের পর হত্যা করেছে বিএসএফ দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ-এ যুক্ত হলো চট্টগ্রাম বিভাগের একঝাঁক মেধাবী সংবাদকর্মী রিক্সা চালক কে মধ‍্যযুগীয় কায়দায় গাছের সাথে বেধেঁ নির্যাতন: পুলিশের হাতে আটক ১ জন।  মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত।হাফিজ মাছুম আহমদ দুধরচকী।

আমিরাতে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পবিত্র মাহে রমজানের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত।

  • সময় রবিবার, ১ মে, ২০২২
  • ৬৪ পঠিত

আরব আমিরাত প্রতিনিধি:
রজনীগন্ধা খান সি আই পি হল রুমে আবুধাবির শিল্পাঞ্চল মোছাফ্ফা এম- ৪০ তে বিপুল সংখ্যক আমিরাত বাংলাদেশী প্রবাসীদের সম্মানে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে (২৩ এপ্রিল২০২২ শনিবার ২২ রমজান ১৪৪৩ হিজরি ) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আমিরাতে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। অনুষ্ঠান পরিচালনা করেন দূতাবাসের লেবার কাউন্সিলর মোহাম্মদ আব্দুল আলীম মিয়া।বিশেষ অতিথি দুবাইতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, দূতাবাসের ডিসিএম মোহাস্মদ মিজানুর রহমান, বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন,জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত প্রধান পৃষ্ঠপোষক, আল সুমাইয়া গ্রুপ আবুধাবি চেয়ারম্যান এফ আই কে প্রোপার্টি ডেভেলপমেন্ট কোম্পানি বাংলাদেশ লিমিটেড চেয়ারম্যান, প্রবাসী কল্যাণ সংস্থা প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি জনাব ফখরুল ইসলাম খান সি আই পি, বঙ্গবন্ধু পরিষদ আবুধাবী কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ইমরাদ হোসেন ইমু সাধারন সম্পাদক নাসির উদ্দিন তালুকদার, জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সম্মানিত সভাপতি কবি মুহাম্মদ মুসা সাহিত্য ও গবেষণা বিষয়ক উপদেষ্টা ডাঃ শেখ শামসুর রাহমান পিএইচডি আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ব্যাংকার মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া,আমিরাতের নাগরিক দূতাবাসের কর্মকর্তা বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী পেশাজীবীর প্রবাসীগণ উপস্থিত ছিলেন।
প্রায় ৭০০ সাত শতাধিক প্রবাসীদের উপস্থিতিতে পবিত্র মাহে রমজানের ইফতার পরিবেশিত হয়েছে। অনুষ্ঠানে মান্যবর রাষ্ট্রদূত আগত সকল মেহমানবৃন্দকে মাহে রমজানের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য প্রদান করেন।মিশন উপ প্রধান ডিসিএম মোহাস্মদ মিজানুর রহমান ইসলামিক মূল্যবোধের আলোপাত করেন এবং ইফতার পূর্ব মোনাজাত পরিচালনা করেন।দূতাবাসের পক্ষ থেকে এ-যাবৎ কালের সবচেয়ে বড ইফতার অনুষ্ঠান উদযাপিত হয়েছে।ইফতার পরবর্তী বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি জনাব ফখরুল ইসলাম খান সি আই পি র পক্ষ থেকে জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটি ও বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা র পক্ষ থেকে মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর মহোদয় কে সম্মাননা স্মারক প্রদান করেন। এই সময় জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সকল উপস্থিত ছিলেন। মান্যবর রাষ্ট্রদূত শ্রমিকদের বিভিন্ন বিষয়ে মত বিনিমিয় করেন।বাংলাদেশের উন্নয়ন অগ্রগতি সমৃদ্ধির অগ্রযাত্রা তুলে ধরেন। সাহিত্য সংস্কৃতির চর্চার সংরক্ষণের আহবান জানান। এই সময় প্রবাসীদের দেশে যেতে হেলথ ডিক্লারেশন সার্টিফিকেট সংশোধনের দাবী জানান। প্রবাসীরা এই বিষয়ে দূতাবাস এবং দুবাই কন্সুলেট বিষয়টি বিবেচনাপূর্বক প্রবাসীদের দাবি সহজতর করার আশ্বাস প্রদান করেন।পরিশেষে চা চক্র পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান পরিসমাপ্তি হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD