1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পটুয়াখালীর কালিকাপুরে দোকান ও বসতঘরে সন্ত্রাসী ত্রাসতান্ডব ও জীবন নাশের হুমকি। - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৩২ অপরাহ্ন
শিরোনামঃ
পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন চকরিয়ায় উত্তর পশ্চিম বরইতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটি গঠিত ফটিকছড়িতে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আনোয়ারা যুবদলের উদ্যোগে বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় মাদার তেরাসা পদক পেলেন এস এম পিন্টু বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার।

পটুয়াখালীর কালিকাপুরে দোকান ও বসতঘরে সন্ত্রাসী ত্রাসতান্ডব ও জীবন নাশের হুমকি।

  • সময় সোমবার, ৯ মে, ২০২২
  • ২৭ পঠিত

বরিশাল ব্যুরো।

পটুয়াখালী সদর উপজেলার ১০ নং কালিকাপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড বল্লবপুর গ্রামে দোকান ও বসতঘরে সন্ত্রাসী ত্রাসতান্ডব চালিয়ে লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি ও জীবন নাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে মনির সিকদার গং এর বিরুদ্ধে ।অভিযোগকারী হলেন, দুলাল মাঝি (৪৭)।

অভিযোগ সুত্রে হামলাকারীরা হলেন, (১). মনির সিকদার (২৮), পিতাঃ শাহজাহান সিকদার, (২). দেলোয়ার মুন্সি (৪৫), পিতাঃ মৃত মেনাজ মুন্সি, (৩).আল-আমিন মুন্সি (২২), (৪). বায়জিদ মুন্সি (২০), উভয় পিতাঃ দেলোয়ার মুন্সি, (৫). ফেরদৌস মাতব্বর (২২), পিতাঃ শাহজাহান মাতব্বর, (৬) মোস্তফা হাওলাদার (৪৫), পিতাঃ মৃত কেরামত আলী হাওলাদার সহ আরও অজ্ঞাত ৫/৬ জন।

এনিয়ে দুলাল মাঝি বলেন, তার পিতার পৈত্রিক সম্পত্তি ও ফুফু দেলোয়ারা বিবি সহ অন্যান্যদের কাছ থেকে কবলাকৃত ও ওয়ারিশ সুত্রে মোট ৩৪.৫০ শতাংশ জমি ১৯৯৭ সাল থেকে দলিল মুলে মালিক হিসেবে ভোগদখলে রয়েছেন।যাহার (দাগ নং-৭৬-৭৭), (জেএল নং-৮০), (খতিয়ান নং- সাবেক-১৬,১৭) (বর্তমান -৩২১). উক্ত জমিতে বসত ঘর ও দোকান ঘর নির্মান করলে মনির সিকদারের নেতৃত্বে সকল হামলাকারীরা সঙ্ঘবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র রামদা, বাংলা দাও, লোহার রড, শাবল, জিআই পাইপ ও লাঠিসোটা নিয়ে ঘটনার দিন শুক্রবার (২২/০৪/২০২২ ইং) তারিখ বিকেল আনুমানিক সাড়ে ৫ টার সময় হামলা চালিয়ে নির্মানকৃত দোকান ঘর ও বসতঘরে ভাংচুর চালায় এতে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান। এসময় বাঁধা দিতে গেলে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে এতে দুলাল মাঝি (৪৭), ও তার স্ত্রী হাচিনা বেগম (৪২), আহত হয়। তাদের ডাকচিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে হামলাকারীরা জীবন নাশের হুমকি দিয়ে চলে যায়। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় চিকিৎসকের মাধ্যমে চিকিৎসা প্রদান করা হয়।

এবিষয়ে সদর থানায় অভিযোগ দায়ের করা হলে কোন সমাধান হয়নি বলে জানান ।এছাড়াও স্থানীয় সালিশ মিমাংসা হওয়ার কথা থাকলেও কোন সমাধান হয়নি বরং পুর্বের জের ধরে গত (০৮/০৫/২০২২ ইং) তারিখ সকাল আনুমানিক ১১ টার সময় প্রধান হামলাকারী মনির সিকদার দুলাল মাঝির ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে অকথ্য ভাষায় গালাগালি করে এবং জীবন নাশের হুমকি দেয়।তিনি সন্ত্রাসী বাহিনীর হাত থেকে রেহাই পেতে আইনি পদক্ষেপে যাবেন বলে জানান।

এবিষয়ে দুলাল মাঝির স্ত্রী হাচিনা বেগম (৪০), বলেন, মনির সিকদার দলবল নিয়ে এসে তাদের নির্মানকৃত দোকানঘর ও বসতঘরে ঢুকে আসবাবপত্র ভাংচুর করে নগত টাকা লুট করে নিয়ে যায়। এসময় বাঁধা দিতে গেলে তাদের মারধর করে এবং মেরে ফেলার হুমকি দেয়। এছাড়াও বিগত দিনে কয়েকবার তার স্বামী দুলাল মাঝি ও ছেলে সাইফুল ইসলাম (২০), কে মেরে ফেলার হুমকি দিয়েছে এনিয়ে বারবার পথেঘাটে অপমানিত করে আসছে মনির।বর্তমানে স্বামী ও ছেলেকে নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছেন হাচিনা বেগম। তিনি সকল হামলাকারীদের আইনের মাধ্যমে বিচার দাবি করেন।

ঘটনার সময় উপস্থিত স্থানীয়, কুলসুম বেগম ও নাম প্রকাশে অনিচ্ছুক কয়েজন বলেন, দোকান ঘর ভেঙে ফেলার ঘটনা সত্যি। প্রায় ২৫ বছর পর্যন্ত দুলাল মাঝি বসতঘর নির্মান করে বসবাস করছে তাদের জানামতে এই জমির ক্রয়কৃত মালিক দুলাল। উক্ত জমিতে দুলালের বসতঘর রয়েছে কিছুদিন আগে একটি দোকান ঘর নির্মান করলে মনির সিকদার সহ ৭-৮ জন মিলে দোকানঘরটি ভেঙে ফেলে । এছাড়া নুরজামাল মাঝি বলেন, ঘটনার সময় আমি উপস্থিত ছিলাম দুলাল মাঝি দোকান ঘর নির্মান করলে মনির সিকদার সহ তাদের লোকজন এসে দোকান ঘরটি ভেঙে ফেলে এটা সত্যি। স্থানীয় বাসিন্দা হিসেবে এর একটা সমাধান হওয়া উচিত নইলে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে জানান।

এ ব্যাপারে অভিযুক্ত মনির সিকদার এর কাছে জানতে চাইলে তিনি হামলার ঘটনা অস্বীকার করেন এবং এবিষয়ে তিনি জরিত নয় বলে জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD