1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বিশ্বকাপ উপলক্ষে কাতারে পর্যটকদের ঢল, বাড়ছে জনসংখ্যা - DeshBarta
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
স্কুলছাত্রকে নতুন সাইকেল উপহার দিলেন শেরপুরের নবাগত এসপি চকরিয়ায় জাতীয় হিন্দু মহাজোটের উদ্যোগে বস্ত্র বিতরণ ও আলোচনা সভা ব্লাঙ্ক চেক স্ট্যাম্প জালিয়াতি ও মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন। আলহাজ্ব আব্দুল মতলিব উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটি নির্বাচনে ব্যাপক প্রচার-প্রচারণা চন্দনাইশে জাতীয় মহিলা সংস্থার উদ্যোগে প্রশিক্ষণ ভাতা ও সার্টিফিকেট বিতরণ জমকালো আয়োজনে জিএম আইটির নবীন উদ্যোক্তা সম্মেলন অনুষ্ঠিত সীমান্ত থেকে তুলে নিয়ে বাংলাদেশী কিশোরকে নির্যাতনের পর হত্যা করেছে বিএসএফ দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ-এ যুক্ত হলো চট্টগ্রাম বিভাগের একঝাঁক মেধাবী সংবাদকর্মী রিক্সা চালক কে মধ‍্যযুগীয় কায়দায় গাছের সাথে বেধেঁ নির্যাতন: পুলিশের হাতে আটক ১ জন।  মাহে রবিউল আউয়াল মাসের গুরুত্ব ও ফজিলত।হাফিজ মাছুম আহমদ দুধরচকী।

বিশ্বকাপ উপলক্ষে কাতারে পর্যটকদের ঢল, বাড়ছে জনসংখ্যা

  • সময় বৃহস্পতিবার, ১২ মে, ২০২২
  • ৬৪ পঠিত

এম এ সালাম কাতার প্রতিনিধিঃ কাতারে দ্রুত বাড়ছে পর্যটকদের সংখ্যা। পরিকল্পনা ও পরিসংখ্যান কর্তৃপক্ষের সর্বশেষ তথ্য অনুযায়ী কাতারে গত বছরের তুলনায় এ বছর পর্যটকদের সংখ্যা বেড়েছে কয়েকগুণ।

চলতি বছরের মার্চ মাসে কাতারে আসা পর্যটকদের সংখ্যা গত বছরের মার্চ মাসের তুলনায় শতকরা ৭৫৯ ভাগ বেড়েছে। যেখানে এই বছরের ফেব্রুয়ারি থেকে এই সংখ্যা বেড়েছে শতকরা ৯৮.৭ ভাগ।

কাতারের ৯৯তম মাসিক পরিসংখ্যান বুলেটিনের তথ্যে এই হিসাব দেখানো হয়েছে।

এই বছরের মার্চ মাসে পর্যটকের সংখ্যা ১ লাখ ৫২ হাজার ৭০০ জনে পৌঁছেছে।

গত ফেব্রুয়ারিতে এই সংখ্যা ছিলো ৭৬ হাজার ৮৮০ জন। গত বছরের মার্চ মাসে এই সংখ্যা ছিলো ১৭ হাজার ৭৮০ জন।

এছাড়াও কাতারে নতুন ড্রাইভিং লাইসেন্স নেওয়ার মোট সংখ্যা বেড়েছে।

ড্রাইভিং লাইসেন্স নেওয়ার সংখ্যা চলতি বছরের ফেব্রুয়ারির তুলনায় মাসিক ভিত্তিতে শতকরা ১০.৯ ভাগ বেড়েছে।

গত বছরের মার্চের তুলনায় বার্ষিক ভিত্তিতে শতকরা ৮১.২ ভাগ বেড়েছে।

২০২২ সালের মার্চ মাসে শতকরা ৭৯ ভাগ নতুন ড্রাইভিং লাইসেন্সধারীদের মধ্যে প্রবাসী পুরুষদের সংখ্যা বেশি ছিলো।

জনসংখ্যার পরিসংখ্যান অনুযায়ী, কাতারে ২০২১ সালের মার্চ মাসে মোট জনসংখ্যা ২৬ লাখ ৪০ হাজার ছিলো। অথচ ২০২২ সালের মার্চের শেষে কাতারের মোট জনসংখ্যা ২৮ লাখ ৩০ হাজারে এসে দাঁড়িয়েছে।

২০২২ সালের মার্চ মাসে ১ হাজার ৭৮৮টি বাচ্চার জন্ম নিবন্ধন করা হয়েছে। ২০২২ সালের মার্চ মাসে ফেব্রুয়ারি মাসের তুলনায় মোট কাতারি বাচ্চার জন্ম শতকরা ০.২ ভাগ কমেছে।

অন্যদিকে ২০২২ সালের মার্চ মাসে কাতারে ২২৪ জনের মৃত্যু হয়েছে। ২০২২ সালের মার্চ মাসে ফেব্রুয়ারি মাসের তুলনায় মোট মৃত্যু শতকরা ১.৪ ভাগ কমেছে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD