1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
”কমিউনিটি পুলিশিং ফোরাম জনগনের আস্থার প্রতিফলন ঘটাবে এবং আপোসযোগ্য অপরাধ নিরসনে সক্রিয় ভূমিকা পালন করবে” – উপজেলা নির্বাহী অফিসার, আনোয়ারা। - DeshBarta
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:১৬ অপরাহ্ন
শিরোনামঃ
৯৪ ব্যাচ আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের আহ্বায়ক কমিটি গঠিত সিলেট র‍্যাব ৯ দুইবারের শ্রেষ্ঠ চ্যাম্পিয়ন খেলোয়াড় খালিয়াজুরীর অসিত চক্রবর্তী পবিত্র ঈদুল আযাহাকে সামনে রেখে চকরিয়ার কামারশালায় টুং টাং শব্দে মূখরিত পটুয়াখালীর বিশিষ্ট ব্যাবসায়ী নাজমুল শাহাদাতের পিতার মৃত্যুতে শোক। পটুয়াখালী মাদারবুনিয়ায় ডিবি পুলিশের অভিযানে ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ০১ কোরবানি হোক আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে” দেশব‍্যাপী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলহাজ্ব আব্দুল ওয়াহিদ কল্যাণ ট্টাষ্ট এর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ চাহিদার শীর্ষে মাঝারি,ভালো দামে বিক্রি হচ্ছে দেশী গরু, সিলেটে ইউনিয়ন অফ এসএসসি ১৯৯৪ বাংলাদেশ গ্রুপের ব্যবস্থাপনায় বন্যার্তদের ত্রাণ সহায়তা।

”কমিউনিটি পুলিশিং ফোরাম জনগনের আস্থার প্রতিফলন ঘটাবে এবং আপোসযোগ্য অপরাধ নিরসনে সক্রিয় ভূমিকা পালন করবে” – উপজেলা নির্বাহী অফিসার, আনোয়ারা।

  • সময় সোমবার, ২৩ মে, ২০২২
  • ২৪ পঠিত

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় দিনব্যাপী ”উগ্রবাদ প্রতিহতে নাগরিক সচেতনতা বৃদ্ধি করনে নাগরিক প্রশিক্ষণ” চট্টগ্রামের আনোয়ারা উপজেলা পরিষদ হল রুমে আয়োজন করা হয়। মে ২৩, ২০২২ এ আনোয়ারা উপজেলায় আয়োজিত প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের ২৫ জন নেত্রীবৃন্দ অংশগ্রহন করে।

 

প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আনোয়ারা থানার অফিসার ইনচার্য দিদারুল ইসলাম সিকদার। তিনি বলেন, সমাজের বিভিন্ন অপকর্ম যেমন মাদক, যৌন হয়রানি, পারিবারিক কোন্দল, চুরি, ছিনতাই এবং জঙ্গীবাদ নিরসনে কমিউনিটি পুলিশং ফোরাম পুলিশকে বিভিন্ন তথ্য দিয়ে সহায়ত করছে। পাশাপাশি আমরা পুলিশ আমাদের সাধ্যমত সাধারন জনগনকে সার্বিকভাবে সেবা দেওয়ার সব্বোর্চ চেষ্টা করছি।

 

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, পুলিশ স্বল্পতায় পর্যাপ্ত সেবা জনগেনর দোড়গোড়ায় সঠিক ভাবে পৌছে দেওয়া কষ্টকর। কিন্তু কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যরা যদি পুলিশকে পর্যাপ্ত সহায়তা করে তাহলে পুলিশের দায়িত্ব পালন অনেক সহজ হয় এবং আমি বিশ্বাস করি যারা এই কমিউনিটির সদস্য তারা সবাই সমাজের সচেতন মানুষ তারা সমাজের জন্য কোন প্রকার বিনিময় ছাড়া এই সেচ্ছাসেবী কাজ খুবই সক্রিয়ভাবে পালন করছে এবং ভবিষ্যতে আরো সচেতন মানুষকে সংযুক্ত করার মাধ্যমে কমিউনিটি পুলিশিং ফোরাম জনগনের আস্থার প্রতিফলন ঘটাবে এবং আপোসযোগ্য অপরাধ নিরসনে সক্রিয় ভূমিকা পালন করবে।

 

দিনব্যাপী প্রশিক্ষনে কমিউনিটি পুলিশিং কি, এর ধারনা, উদ্ভব, বিকাশ, আইন, কৌশল, এর গুরুত্ব এবং কাজ এছাড়াও বিরোধ নিষ্পত্তি, উগ্রবাদ ও সহিংস উগ্রবাদের ধারনা, কারন, উগ্রবাদ প্রতিহত করনে কমিউনিটি পুলিশিং এর ধারনা এবং উগ্রবাদ প্রতিহত করনে পুলিশের বর্তমান কার্যক্রম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন, দি এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পের প্রগ্রাম অফিসার মো: নাসির উদ্দিন এবং ট্রেনিং ও বাস্তবায়ন অফিসার শবনম মোস্তারী। এছাড়ুাও প্রশিক্ষণে উপস্থিত ছিলেন প্রজেক্ট অফিসার মো: মোশাররফ হোসেন এবং পিস প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর আব্দুল ওয়াহেদ তালুকদার।

 

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD