1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কর্ণফুলী ভুমি অফিসে ঘুষ বাণিজ্য জমজমাট, তিন দালালের কাছে জিম্মি - DeshBarta
সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৮:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
জামালপুরের নান্দিনায় মা-মেয়ে খুনের প্রধান আসামি নিপুলের গ্রেফতারের দাবীতে জনসাধারণের সড়ক অবরোধ। লক্ষীছড়ি জিরো পয়েন্ট হবে মনিকা চত্বর ; তৈরী হবে মনিকা চাকমার ম্যুরাল চট্টগ্রামের হাটহাজারী উপজেলার পূজামণ্ডপ পরিদর্শন জেলা প্রশাসকের – সার্বিক প্রস্তুতিতে সন্তোষ প্রকাশ চকরিয়া পৌরসভা পূজামন্ডপে অনুদান প্রদান সাংবাদিক ইলিয়াছ আরমানের মামলা প্রত্যাহারের দাবীতে চকরিয়া উপজেলা প্রেস ক্লাবের মানববন্ধন চট্টগ্রামে আলো ছাত্র কল‍্যাণ পরিষদের অভিষেক অনুষ্ঠান’২২ সম্পন্ন মাটিরাঙ্গার সাত দুর্গাপুজা মন্ডপে প্রণামী বিতরণ চসিক ভারপ্রাপ্ত মেয়রকে গাছের চারা দিয়ে অভিনন্দন জানান বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের নেতৃবৃন্দরা। নিখোঁজ যুবকের সন্ধান চাই পরিবার। পিঙ্গলা বুধপুরা মফিজুর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত

কর্ণফুলী ভুমি অফিসে ঘুষ বাণিজ্য জমজমাট, তিন দালালের কাছে জিম্মি

  • সময় বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ৪৭ পঠিত

চট্টগ্রাম প্রতিনিধিঃ-ব্যুরোঃ চট্টগ্রামের কর্ণফুলী ভুমি তিন দালালের কাছে জিম্মি। দীর্ঘদিন ধরে শাকিল আহমদ, মোহাম্মদ ইউছুপ ও মোহাম্মদ আইয়ুব ভুমি অফিসে আসা লোকজন থেকে বিভিন্ন অর্থ হাতিয়ে নিচ্ছেন। তাদের কারনে সেবা গ্রহীতারা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন অভিযোগ। সরকারিভাবে নামজারী ১১৫০ টাকা হলেও ১০ হাজার থেকে শুরু করে ২০-২৫ হাজার টাকা আদায় করছে। তাদের তিনজনের বাড়ি কর্ণফুলী উপজেলার শিকলবাহাসহ আশপাশের এলাকায়। কোন সেবাগ্রহীতা টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে ভুমি অফিসের মাধ্যমে বিশেষ কায়দায় হয়রানি করা হয়। তাদের ভয়ে উপজেলা প্রশাসন পর্যন্ত চুপ রয়েছেন। এ উপজেলায় ৫টি ইউনিয়ন ভুমি অফিস রয়েছে। তাদের কথা মত অফিসের কেউ কাজ ঠিক সময়ে করে না দিলে তাকে বদলীসহ বিভিন্নভাবে হুমকি ধমকি দিয়ে থাকে।

জানা গেছে, কর্ণফুলী উপজেলা ভূমি অফিস একটি কমিউনিটি সেন্টারে ভাড়ায় চলছে। ভুমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি সংসদীয় এলাকায়। স্থানীয়রা জানিয়েছেন, কর্ণফুলী ভুমি অফিস দালালদের হাতে দীর্ঘদিন জিম্মি থাকার বিষয়টি শীঘ্রই ভুমি মন্ত্রীকে অবহিত করা হবে। তিন দালালের হাতে অফিস পর্যন্ত জিম্মি। সহকারি কমিশনার (ভুমি), কানুনগো, সার্ভেয়ার, অফিস সহকারি, নোটিশ জারীকারকের নাম ব্যবহার করে বিভিন্ন অর্থ হাতিয়ে নিচ্ছে।নাম প্রকাশ না করা শর্তে ভুমি অফিসের এক কর্মকর্তা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে কর্ণফুলী ভুমি অফিসসহ ৫টি ইউনিয়ন ভুমি অফিসে দালালদের দৌড়াত্ব চলছে। তাদের কারনে সেবা গ্রহীতারা হয়রানির শিকার হচ্ছেন। সেবাগ্রহীতা থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। যারনে অফিসের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। তারা মাঝেমধ্যে নিজেদের ভুমি অফিসের স্টাফ পরিচয় দিয়ে থাকেন। যার কারনে সেবা গ্রহীতারা বিব্রান্তির শিকার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD