1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কর্ণফুলী ভুমি অফিসে ঘুষ বাণিজ্য জমজমাট, তিন দালালের কাছে জিম্মি - DeshBarta
রবিবার, ২৬ জুন ২০২২, ১১:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও হবিগঞ্জ বানিয়াচংয়ে পদ্মাসেতুর উদ্বোধন উপলক্ষে থানা পুলিশের আনন্দ শোভাযাত্রা। পদ্মা সেতুতে প্রথম টোল দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কবিতাঃ পদ্মা সেতু -লায়ন এম এ ছালেহ্ মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন

কর্ণফুলী ভুমি অফিসে ঘুষ বাণিজ্য জমজমাট, তিন দালালের কাছে জিম্মি

  • সময় বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ২৯ পঠিত

চট্টগ্রাম প্রতিনিধিঃ-ব্যুরোঃ চট্টগ্রামের কর্ণফুলী ভুমি তিন দালালের কাছে জিম্মি। দীর্ঘদিন ধরে শাকিল আহমদ, মোহাম্মদ ইউছুপ ও মোহাম্মদ আইয়ুব ভুমি অফিসে আসা লোকজন থেকে বিভিন্ন অর্থ হাতিয়ে নিচ্ছেন। তাদের কারনে সেবা গ্রহীতারা নানাভাবে হয়রানির শিকার হচ্ছেন অভিযোগ। সরকারিভাবে নামজারী ১১৫০ টাকা হলেও ১০ হাজার থেকে শুরু করে ২০-২৫ হাজার টাকা আদায় করছে। তাদের তিনজনের বাড়ি কর্ণফুলী উপজেলার শিকলবাহাসহ আশপাশের এলাকায়। কোন সেবাগ্রহীতা টাকা দিতে অস্বীকৃতি জানালে তাকে ভুমি অফিসের মাধ্যমে বিশেষ কায়দায় হয়রানি করা হয়। তাদের ভয়ে উপজেলা প্রশাসন পর্যন্ত চুপ রয়েছেন। এ উপজেলায় ৫টি ইউনিয়ন ভুমি অফিস রয়েছে। তাদের কথা মত অফিসের কেউ কাজ ঠিক সময়ে করে না দিলে তাকে বদলীসহ বিভিন্নভাবে হুমকি ধমকি দিয়ে থাকে।

জানা গেছে, কর্ণফুলী উপজেলা ভূমি অফিস একটি কমিউনিটি সেন্টারে ভাড়ায় চলছে। ভুমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি সংসদীয় এলাকায়। স্থানীয়রা জানিয়েছেন, কর্ণফুলী ভুমি অফিস দালালদের হাতে দীর্ঘদিন জিম্মি থাকার বিষয়টি শীঘ্রই ভুমি মন্ত্রীকে অবহিত করা হবে। তিন দালালের হাতে অফিস পর্যন্ত জিম্মি। সহকারি কমিশনার (ভুমি), কানুনগো, সার্ভেয়ার, অফিস সহকারি, নোটিশ জারীকারকের নাম ব্যবহার করে বিভিন্ন অর্থ হাতিয়ে নিচ্ছে।নাম প্রকাশ না করা শর্তে ভুমি অফিসের এক কর্মকর্তা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে কর্ণফুলী ভুমি অফিসসহ ৫টি ইউনিয়ন ভুমি অফিসে দালালদের দৌড়াত্ব চলছে। তাদের কারনে সেবা গ্রহীতারা হয়রানির শিকার হচ্ছেন। সেবাগ্রহীতা থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে। যারনে অফিসের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। তারা মাঝেমধ্যে নিজেদের ভুমি অফিসের স্টাফ পরিচয় দিয়ে থাকেন। যার কারনে সেবা গ্রহীতারা বিব্রান্তির শিকার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD