1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
না ফেরার দেশে সাংবাদিক সেলিম আসলাম চৌধুরী - DeshBarta
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৮:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

না ফেরার দেশে সাংবাদিক সেলিম আসলাম চৌধুরী

  • সময় বৃহস্পতিবার, ২৬ মে, ২০২২
  • ১৭ পঠিত

ইসমাইল হোসেন চৌধুরী

হৃদরোগে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ডেমুশিয়া জমিদার পরিবারের কৃতি সন্তান (চট্টগ্রামের আবাহনী সেলিম হিসেবে পরিচিত) আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার চট্টগ্রাম বিভাগীয় সভাপতি ও জাতীয় সাংবাদিক সংস্থা চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি সেলিম আসলাম চৌধুরী সোহেলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন জাতীয় সাংবাদিক সংস্থার চট্টগ্রাম বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ।

বুধবার (২৫ মে) চট্টগ্রাম বিভাগীয় জাতীয় সাংবাদিক সংস্থার এক শোক বিবৃতিতে সভাপতি সিদ্দিক আহমদ আতিক, সহ-সভাপতি মোহাম্মদ জুবাইর ও যুগ্ন-সাধারণ সম্পাদক শফিকুল ইসলামসহ সকল নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

শোকবার্তায় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিক সেলিম আসলাম চৌধুরী সোহেল একজন দক্ষ গণমাধ্যমকর্মী, ক্রীড়া ব্যক্তিত্ব, দক্ষ ও যোগ্য সংগঠক এবং সংবাদকর্মী সেলিম আসলাম চৌধুরী সোহেলের মৃত্যুতে জাতি একজন নিবেদিত সাংবাদিক ও সৎ মানুষকে হারালো। সেলিম আসলাম চৌধুরী সোহেল একজন সংবাদকর্মী এবং সাংবাদিক নেতা হিসেবে গণমাধ্যম কর্মীদের স্বার্থে এবং সাধারণ মানুষের কল্যাণে সারাজীবন নিজেকে নিয়োজিত রেখেছিলেন। সহকর্মীদের কাছে অত্যন্ত জনপ্রিয় ও গণমাধ্যম কর্মীদের দুঃসময়ে আস্থার প্রতীক হিসেবে কাজ করেছেন।

জাতীয় সাংবাদিক সংস্থার চট্টগ্রাম বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ সেলিম আসলাম চৌধুরী সোহেলের অকাল মৃত্যুতে তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

সাংবাদিক নেতা সিদ্দিক আহমদ আতিক বলেন, সেলিম আসলাম চৌধুরী সোহেল ভাই ছিলেন,মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ আমৃত্যু আপসহীন একজন যোদ্ধা। ছাত্রজীবনে প্রগতিশীল ছাত্র আন্দোলনে সামনের সারিতে থেকে স্বৈরাচার ও মৌলবাদের বিরুদ্ধে ইস্পাত-দৃঢ় অবস্থান নিয়ে রাজপথে নেতৃত্ব দিয়েছেন।

সাপ্তাহিক অপরাধ বিচিত্রা পত্রিকার স্টাফ রিপোর্টার বিশিষ্ট সাংবাদিক জুবাইর বলেন, প্রায় প্রতিদিনই আমরা গুণীজনদের মৃত্যুর খবর শুনছি। মহান আল্লাহ রাব্বুল আলামীন মরহুম সেলিম আসলাম চৌধুরী সোহেল ভাইকে জান্নাতবাসী করুন। তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

জাতীয় সাংবাদিক সংস্থার চট্টগ্রাম বিভাগীয় কমিটি যুগ্ম-সাধারণ সম্পাদক ও দৈনিক যায়যায়কাল পত্রিকার স্টাফ রিপোর্টার মো. শফিকুল ইসলাম বলেন,সেলিম আসলাম চৌধুরী সোহেল ভাই ছিলেন, অসাম্প্রদায়িক চিন্তা-চেতনায় বিশ্বাসী একজন সত্যাশ্রয়ী মুক্তবুদ্ধি চর্চার অগ্রপথিক। তার চলে যাওয়ায় জাতি সত্যিকার অর্থেই এক মহান বিবেককে হারিয়েছে। তিনি তার বিদেহী আত্মার শান্তি কামনা করেন।

উল্লেখ্য, সেলিম আসলাম চৌধুরী সোহেল (৫৫) হৃদরোগে আক্রান্ত হয়ে বুধবার (২৫ মে) দুপুর প্রায় ১:০০ঘটিকায় চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি বৃহত্তর চট্টগ্রাম জেলার জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি এবং দৈনিক অনলাইন তালাশের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও ঢাকা প্রেসক্লাবের সদস্য ছিলেন।

মৃত্যুকালে সেলিম আসলাম চৌধুরী সোহেল স্ত্রী ও দুই পুত্রসহ অসংখ্য গুণীগ্রাহী রেখে যান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD