1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কাতারে পহেলা জুন থেকে শ্রমিকদের দিয়ে খোলা জায়গায় কাজ করানো নিষিদ্ধ - DeshBarta
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
৯৪ ব্যাচ আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের আহ্বায়ক কমিটি গঠিত সিলেট র‍্যাব ৯ দুইবারের শ্রেষ্ঠ চ্যাম্পিয়ন খেলোয়াড় খালিয়াজুরীর অসিত চক্রবর্তী পবিত্র ঈদুল আযাহাকে সামনে রেখে চকরিয়ার কামারশালায় টুং টাং শব্দে মূখরিত পটুয়াখালীর বিশিষ্ট ব্যাবসায়ী নাজমুল শাহাদাতের পিতার মৃত্যুতে শোক। পটুয়াখালী মাদারবুনিয়ায় ডিবি পুলিশের অভিযানে ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ০১ কোরবানি হোক আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে” দেশব‍্যাপী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলহাজ্ব আব্দুল ওয়াহিদ কল্যাণ ট্টাষ্ট এর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ চাহিদার শীর্ষে মাঝারি,ভালো দামে বিক্রি হচ্ছে দেশী গরু, সিলেটে ইউনিয়ন অফ এসএসসি ১৯৯৪ বাংলাদেশ গ্রুপের ব্যবস্থাপনায় বন্যার্তদের ত্রাণ সহায়তা।

কাতারে পহেলা জুন থেকে শ্রমিকদের দিয়ে খোলা জায়গায় কাজ করানো নিষিদ্ধ

  • সময় শুক্রবার, ২৭ মে, ২০২২
  • ৩৭ পঠিত

এম এ সালাম কাতার প্রতিনিধিঃ আগামী পহেলা জুন থেকে কাতারে প্রতিদিন সকাল ১০ টার পর থেকে বিকাল ৩.৩০ টা পর্যন্ত খোলা জায়গায় শ্রমিকদেরকে দিয়ে কাজ করানো নিষিদ্ধ করা হয়েছে।

গ্রীষ্মের গরমে প্রচন্ড সূর্যতাপ থেকে শ্রমিকদেরকে রক্ষার জন্য কাতারে প্রতি বছর এই ব্যবস্থা চালু করা হয়।

আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত কাতারে এই নির্দেশনা কার্যকর থাকবে।

নির্ধারিত এই সময়ে যে কোনো ধরণের খোলা জায়গা অথবা উপযুক্ত বায়ুচলাচলের ব্যবস্থা নেই এমন আবদ্ধ জায়গায় শ্রমিকদের কাজ করালে সংশ্লিষ্ট কোম্পানিকে শাস্তির মুখোমুখি হতে হবে।

২৫ মে ২০২২ বুধবার এই ঘোষণা দেয় কাতার শ্রম মন্ত্রণালয়।

গ্রীষ্মকালে সূর্যের তাপের ক্লান্তি থেকে শ্রমিকদের রক্ষা করতে প্রয়োজনীয় সব সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করছে কাতার সরকার।

এর পাশাপাশি গ্রীষ্মকালে সূর্যের তাপের ভয়াবহতা সম্পর্কে জনগণের উদ্দেশ্যে সচেতনতামূলক প্রচারণা শুরু করেছে শ্রম মন্ত্রণালয়।

শ্রমিকরা ১ জুন থেকে ১৫ সেপ্টেম্বরের পর্যন্ত বিকেল ৩:৩০ টার পর খোলা জায়গায় শ্রমিকরা কাজ করতে পারবে।

কাতারে যে প্রতিষ্ঠান বা কোম্পানিগুলোর কাজের সাইটে সরাসরি সূর্যের আলো পড়ে এই সিদ্ধান্তটি তাদের জন্য।

আইন অনুযায়ী কোম্পানিগুলোকে দৈনিক কাজের নির্দিষ্ট সময়সূচী পরিস্কার একটি জায়গায় লাগিয়ে রাখতে হবে। যাতে সবাই কাজের সময়সূচী দেখে সহজে বুঝতে পারে।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD