1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
কাফনের কাপড় ও বিষের বোতল নিয়ে  ইসি ভবনের সামনে দুই ইউপি’র প্রার্থীরা - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০১:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার। চরখিজিরপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশের অভিযানে ৮কেজি গাঁজাসহ মহিলা ব্যাবসায়ী গ্রেফতার। নেত্রকোণা ৪ বন্যার্তদের পাশে আওয়ামীলীগ নেতা জনাব শফি আহম্মদ কাতারে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশির মৃত্যু উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা আ,লীগের সভা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর

কাফনের কাপড় ও বিষের বোতল নিয়ে  ইসি ভবনের সামনে দুই ইউপি’র প্রার্থীরা

  • সময় শনিবার, ৪ জুন, ২০২২
  • ১৮ পঠিত

নিজস্ব প্রতিবেদক

বর্তমান সরকারের অধীনে নির্বাচনে আস্থা নেই ইউনিয়ন পরিষদের প্রাথীদেরও। সরকারি দলের নেতা-নেত্রীদের সন্ত্রাসী তাণ্ডবের প্রতিবাদ জানিয়েও কোন প্রতীকার না পেয়ে কাপানের কাপড় নিয়ে অবস্থান নেন স্বতন্ত্র প্রার্থীরা। সুষ্ঠু নির্বাচনের দাবিতে কাফনের কাপড় ও বিষের বোতল হাতে নিয়ে নির্বাচন কমিশনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন দুই ইউনিয়নের ৪০ জন চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী। তারা এসেছিলেন নোয়াখালীর হাতিয়ার নবগঠিত ১নং হরনী ও ২নং চানন্দি ইউনিয়ন পরিষদ থেকে। তারা সকলেই ছিলেন চেয়ারম্যান ও মেম্বার পদে প্রতিদ্বন্দ্বী। মঙ্গলবার বেলা ১১টার দিকে আগারগাঁও ইসি ভবনের সামনে তাদের অবস্থান কর্মসূচি শুরু হয়।
এ ঘটনার পর কয়েকজন প্রার্থী ইসি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন।

নোয়াখালির হাতিয়া থেকে এসে অবস্থানকারী সকলেই সাদা কাফনের কাপড় গায়ে দিয়ে বিষের বোতল হাতে নিয়ে বসেছিলেন। তাদের অভিযোগ স্থানীয় সংসদ সদস্য আয়েশা ফেরদাউস ও তার স্বামীর অত্যাচারে ভোটের প্রচার চালাতে পারছেন না তারা। স্থানীয় সংসদ সদস্যের সমর্থক প্রার্থীর পক্ষ থেকে সন্ত্রাস চালানো হচ্ছে এবং ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে বলে অভিযোগ করেন প্রার্থীরা। এবিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ করেও কোনো প্রতিকার পাননি বলে জানান তারা । স্থানীয় প্রশাসনের কাছে বিচার দিয়ে প্রতিকার না পাওয়ায় নির্বাচন কমিশনের সামনে এসে অবস্থান নিয়েছেন।

আগামী ১৫ই জুন ভোটের আগে হাতিয়ার নবগঠিত ১নং হরনী ও ২নং চানন্দি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহন অনুষ্ঠিত হওয়ার শিডিউল রয়েছে। কিন্তু অনেক জায়গায় স্থানীয় সংসদ সদস্যের মনোনীত প্রার্থী ও সমর্থকরা প্রতিপক্ষ প্রার্থীর উপর হামলা করেছে। এতে স্বতন্ত্র প্রার্থীরা মাঠে প্রচার প্রচারণা চালাতে পারছে না। সংসদ সদস্যের মনোনীত প্রার্থীর সন্ত্রাসর কারণে অন্য প্রার্থীদের প্রচার-প্রচারণা বন্ধ করে দেয়া হয়েছে।
স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মো. মুশফিকুর রহমান বলেন, সাধারণ জনগণ ভোট দেওয়ার বিষয়ে ভয়ভীতি দেখানো হচ্ছে। অনেককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে। ইউনিয়ন দুটির পাশে মেঘনা নদী, রামগতি ও সুবর্ণচর উপজেলা সীমানা। এতে পার্শ্ববর্তী এলাকা থেকে সন্ত্রাসীদের আনাগোনা বেড়ে গেছে।

প্রার্থীরা জানান, ১নং হরনী ইউনিয়ন ও ২নং চানন্দি ইউনিয়ন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে প্রত্যেকটি কেন্দ্রে প্রশাসনিক তৎপরতা জোরদার করা আবশ্যক। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে হাতিয়া উপজেলার ইউএনও এবং থানার ওসিকে অবিলম্বে প্রত্যাহার করে নতুন লোক নিয়োগ দেওয়া প্রয়োজন। অন্যথায় নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন ব্যাহত হওয়ার আশংকা রয়েছে। কারণ পুলিশের উপস্থিতিতেই সংসদ সদস্যের মনোনীত প্রার্থীর সমর্থক সন্ত্রাসীরা প্রতিপক্ষ প্রার্থীর ওপর হামলা চালিয়েছে। নির্বাচন কমিশনের সামনে অবস্থানকারী প্রার্থীরা জানান, বর্তমান এমপি ও তার স্বামী সন্ত্রাসীদের দিয়ে স্বতন্ত্র প্রার্থীদের উপর হামলা ও প্রচারণায় বাঁধা দিচ্ছে।

তারা জানান, বর্তমানে প্রার্থীদের সকল রকমের প্রচারণার কাজ বন্ধ রয়েছে। ইতিপূর্বে হাতিয়া উপজেলার মূল ভূখণ্ডের সকল ইউনিয়ন পরিষদ নির্বাচনে ব্যাপক অনিয়ম পরিলক্ষিত হওয়ার কারণে ভোটাররা আতংকিত। তাই প্রতিটি ভোট কেন্দ্রে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা প্রয়োজন।

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ওই এলাকায় ওসি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সার্কেল এসি প্রত্যাহার করে নির্বাচনের প্রচারণার জন্য সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনার দাবী জানান তারা। বিষয়টি নিয়ে জানতে চাইলে হাতিয়ার (নোয়াখালী-৬) সংসদ সদস্য আয়েশা ফেরদাউস কে ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করেননি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD