1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ত্রিধারা সম্মিলনী কলকাতা'র আয়োজনে ব্যতিক্রমী স্বর্ণালী সন্ধ্যায় পঞ্চকবির প্রতি শ্রদ্ধা - DeshBarta
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
৯৪ ব্যাচ আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের আহ্বায়ক কমিটি গঠিত সিলেট র‍্যাব ৯ দুইবারের শ্রেষ্ঠ চ্যাম্পিয়ন খেলোয়াড় খালিয়াজুরীর অসিত চক্রবর্তী পবিত্র ঈদুল আযাহাকে সামনে রেখে চকরিয়ার কামারশালায় টুং টাং শব্দে মূখরিত পটুয়াখালীর বিশিষ্ট ব্যাবসায়ী নাজমুল শাহাদাতের পিতার মৃত্যুতে শোক। পটুয়াখালী মাদারবুনিয়ায় ডিবি পুলিশের অভিযানে ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ০১ কোরবানি হোক আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে” দেশব‍্যাপী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলহাজ্ব আব্দুল ওয়াহিদ কল্যাণ ট্টাষ্ট এর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ চাহিদার শীর্ষে মাঝারি,ভালো দামে বিক্রি হচ্ছে দেশী গরু, সিলেটে ইউনিয়ন অফ এসএসসি ১৯৯৪ বাংলাদেশ গ্রুপের ব্যবস্থাপনায় বন্যার্তদের ত্রাণ সহায়তা।

ত্রিধারা সম্মিলনী কলকাতা’র আয়োজনে ব্যতিক্রমী স্বর্ণালী সন্ধ্যায় পঞ্চকবির প্রতি শ্রদ্ধা

  • সময় শনিবার, ৪ জুন, ২০২২
  • ৩৯ পঠিত

তৌহিদুর রহমানঃ

শুক্রবার সন্ধ্যায় ( ৩জুন) প্রতিবারের মত এবারও ত্রিধারা সম্মিলনী’র আয়োজনে অনুষ্ঠিত হয় “কবি প্রণাম নামে ভিন্ন ধর্মী সাংস্কৃতিক অনুষ্ঠান । ঐদিন পঞ্চ কবিদের শ্রদ্ধা জানাতে গান, কবিতা, নাচের আয়োজনে মুখরিত ছিল বিড়লা একাডেমি সভাগৃহ ।
পঞ্চকবি অর্থাৎ রবীন্দ্রনাথ ঠাকুর, কাজী নজরুল ইসলাম, অতুল প্রসাদ সেন, দ্বিজেন্দ্রলাল রায় এবং রজনীকান্ত সেনের বিভিন্ন গান পরিবেশন করে শিল্পীরা মুগ্ধতা ছড়ান উপস্থিত অতিথি-শ্রোতাদের। গানের ফাঁকে ফাঁকে শিল্পীগন তাদের সংগীত জীবন ও পঞ্চ কবির গান নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। পাশাপাশি ছিলো মনোমুগ্ধকর কবিতা ও নাচ।
প্রথমার্ধে ছিল ত্রিধারা লেডিজ উইংয়ের গান কবিতা পরিবেশনা শ্রীমতী দিপালী ব্যানার্জীর পরিচালনায়।
দ্বিতীয়ার্ধে ছিল সব স্বনামধন্য শিল্পী তানিয়া দাস, সৌমী ভট্টাচার্য , সাহানা বকসী, সোমা ঘোষ , নিতা বন্দোপাধ্যায় কণ্ঠে পঞ্চ কবির গান ও কবিতা।
শেষার্ধে ছিল বিশিষ্ট অভিনেত্রী দেবলীনা কুমারের পরিচালনায় লাই হারাওবার রবীন্দ্র নৃত্য পরিবেশনা । সমগ্র অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন মধুমিতা বসু।
অনুষ্ঠানটি প্রসঙ্গে এমএল এ দেবাশীষ কুমার বলেন, ‘পঞ্চ কবির গানের চর্চা বাঁচিয়ে রাখার জন্য এই ধরনের প্রয়াস সত্যিই প্রশংসনীয়”।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD