1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ভাত ও ভোটের অধিকার রক্ষায় প্রতিরোধ কমিটি গঠনের ডাক দিল সিপিবি - DeshBarta
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:০১ অপরাহ্ন
শিরোনামঃ
জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী। চট্টগ্রাম মহানগর বিএনপির জরুরী সভায় আবুল হাশেম বক্কর। দুমকিতে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী ও আনন্দ মিছিল ২১ খালের ও ১১ প্রকল্প নিয়ে চসিক মেয়রের মন্তব্য। নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষ থেকে খালিয়াজুরীতে খাদ্য সামগ্রী বিতরণ চন্দনাইশে ক্ষুদ্র প্রান্তিক কৃষকদের মাঝে বীজ-সার বিতরণ চন্দনাইশে মাদকের অপব্যবহার ও পাচাররোধে র‌্যালী-আলোচনা সভা

ভাত ও ভোটের অধিকার রক্ষায় প্রতিরোধ কমিটি গঠনের ডাক দিল সিপিবি

  • সময় শনিবার, ৪ জুন, ২০২২
  • ১৯ পঠিত

নিজস্ব প্রতিনিধি

দু:শাসন হটিয়ে ভাত ও ভোটের অধিকার রক্ষায় প্রতিটি এলাকায় প্রতিরোধ কমিটি গঠনের ডাক দিয়েছে সিপিবি। একই সাথে নির্বাচনের আগে সরকারের পদত্যাগেরও দাবী জানিয়েছেন সিপিবি নেতারা।
শুক্রবার (৩রা জুন) বিকেলে রাজধানীর পুরানা পল্টন মোড়ে এক সমাবেশে সিপিবির নেতারা এই দাবী জানান।

সিপিবি নেতারা বলেন, দেশে গ্রাম থেকে শহর—সব জায়গায় নিত্যপণ্যের মূল্যবৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত। মানুষের ভোটাধিকার নেই। ভয়ের পরিবেশ চলছে। সাধারণ মানুষের প্রকৃত আয় কমে গেছে। এমন পরিস্থিতিতে মানুষের জীবনমান উন্নয়নে দুঃশাসন হটাতে হবে।
‘দাম কমাও, জান বাঁচাও, ভোটাধিকার ফিরিয়ে দাও’ শ্লোগানে সিপিবির দেশব্যাপী দাবিপক্ষের শেষ দিনে শুক্রবার (৩ জুন) বিকেল চারটায় ঢাকায় ওই সমাবেশ হয়।

সমাবেশে সিপিবির নেতারা বলেন, সাধারণ মানুষের জীবনমান উন্নয়ন ও শোষণ-বঞ্চনা থেকে মুক্তির জন্য চলমান দুঃশাসন হটাতে হবে ও ব্যবস্থা বদল করতে হবে। বাম গণতান্ত্রিক বিকল্প শক্তিই পারবে এই ব্যবস্থা বদল করতে। এলাকায় এলাকায় প্রতিরোধ কমিটি গড়ে তুলে দু:শাসন হটিয়ে ভাত ও ভোটের অধিকার রক্ষার আহ্বান জানান তাঁরা।

এ সময় শাসকশ্রেণীর রাজনৈতিক দলগুলোর গালভরা বুলির ফাঁদে পা না দিয়ে নীতি-নিষ্ঠ রাজনৈতিক দলের শক্তি-সমাবেশ বাড়ানোর আহ্বান জানান তাঁরা।

সিপিবি নেতারা বলেন, সাধারণ মানুষের প্রকৃত আয় কমে গেছে। মানুষ এখন কম খেয়ে বেঁচে আছে। এই অবস্থায় উন্নয়ন আর গণতন্ত্রের বুলি হাস্যকর।

ভোজ্যতেলের মতো ধানের ব্যবসাও বড় বড় কর্পোরেট গ্রুপ, দালাল আর মজুতদারদের হাতে জিম্মি হয়ে পড়েছে বলে মন্তব্য করেন তারা।

সিপিবি নেতারা বলেন, কৃষকের কাছ থেকে ধান কেনা, উৎপাদক সমবায় ও ক্রেতা সমবায় প্রতিষ্ঠা করা এবং কঠোর হাতে অসাধু ব্যবসায়ীদের নিয়ন্ত্রণ না করলে এই পরিস্থিতি পাল্টানো যাবে না।

স্বল্প আয়ের মানুষের দুর্দশা লাঘবে সারা দেশে রেশন ব্যবস্থা ও ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি জানান সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স)। তিনি বলেন, এর আগে ফ্যামিলি কার্ডের সংখ্যা ও পণ্য বাড়ানো এবং ওয়ার্ডে ওয়ার্ডে তা সরবরাহ করতে হবে। আগামী নির্বাচনের আগে জাতীয় সংসদ ভেঙে দেওয়া ও সরকারের পদত্যাগের দাবি জানান সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন (প্রিন্স)।

তিনি বলেন, নির্বাচনব্যবস্থার সংস্কারে কাজ না করে লোক দেখানো সংলাপ ও ইভিএম বিতর্ক সামনে আনছে নির্বাচন কমিশন। ভোটকেন্দ্রে মানুষ নির্ভয়ে ইভিএম মেশিন ব্যবহার করতে পারবেন, সে বিশ্বাসযোগ্যতা এখনো পায়নি। তাই এ নিয়ে টাকা খরচ ও অহেতুক বিতর্কের প্রয়োজন নেই।

সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মুজাহিদ ইসলাম সেলিম, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD