1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বিএম ডিপোতে কেমিকেলের উৎপাদন তারিখের মেয়াদ ছিল কিনা তদন্ত করতে হবে- ডা. শাহাদাত হোসেন - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৪:৩১ অপরাহ্ন
শিরোনামঃ
বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার। চরখিজিরপুর ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি অনুমোদন হবিগঞ্জের বানিয়াচং থানা পুলিশের অভিযানে ৮কেজি গাঁজাসহ মহিলা ব্যাবসায়ী গ্রেফতার। নেত্রকোণা ৪ বন্যার্তদের পাশে আওয়ামীলীগ নেতা জনাব শফি আহম্মদ কাতারে সড়ক দুর্ঘটনায় দুই বাংলাদেশির মৃত্যু উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে পটিয়া উপজেলা আ,লীগের সভা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর

বিএম ডিপোতে কেমিকেলের উৎপাদন তারিখের মেয়াদ ছিল কিনা তদন্ত করতে হবে- ডা. শাহাদাত হোসেন

  • সময় সোমবার, ৬ জুন, ২০২২
  • ২০ পঠিত

ইসমাইল ইমন চট্টগ্রাম মহানগর প্রতিনিধি।

ডা. শাহাদাত বলেন, বর্তমান সরকারের আমলে একের পর এক কলকারখানায় দুর্ঘটনা ঘটছে, অগ্নিকান্ড ঘটছে। সিতাকুন্ডের ঘটনার মাধ্যমে প্রকাশ হয়েছে বাংলাদেশে কাজের কোনো পরিবেশ নাই, শ্রমিকদের কোনো নিরাপত্তা নাই, কর্মপরিবেশ নাই। বাংলাদেশে প্রতি বছর ৪ বিলিয়ন ডলারের কেমিক্যাল আমদানি করা হয়। কিন্তু দেশে হাইড্রোজেন পারঅক্সাইড যারা ফ্যাক্টরির মাধ্যমে উৎপাদন করে তা রাখার মত তাপমাত্রা, ধারন ক্ষমতা এবং সেধরনের কন্টেইনার আছে কিনা তদন্ত করতে হবে। বি এম কন্টেইনার ডিপোতে বায়ো দুষিত কেমিকেল গুলোর উৎপাদন তারিখের মেয়াদ ছিল কিনা তদন্ত করে বের করতে হবে।

তিনি সোমবার (৬ জুন) বিকালে সিতাকুন্ডের বিএম ডিপোর দুর্ঘটনায় অগ্নিদগ্ধ রোগীদের জন্য চট্টগ্রাম মহানগর যুবদলের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশার পক্ষ থেকে প্রয়োজনীয় ঔষধ, মিনারেল ওয়াটার, টিস্যু ও কয়েক রকমের ফলমুল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে জেলা প্রসাশকের সহায়তা কেন্দ্রে হস্থান্তরকালে এসব কথা বলেন।

তিনি বলেন, এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনার পর থেকে তারেক রহমানের নির্দেশে চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন আহত ও দগ্ধদের বিএনপি’র পক্ষ থেকে বিভিন্নভাবে সহযোগিতা করা হচ্ছে। জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল ও ড্যাবের পক্ষ থেকে প্রতি ওয়ার্ড়ে টিম গঠন করে সহায়তা দেয়া হচ্ছে। মেডিকেলে চিকিৎসাধীন গরীব অসহায় হতাহতদের ঔষধ ও আর্থিক সহায়তা করে যাচ্ছি।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, সিতাকুন্ডের এই বিস্ফোরণের ঘটনায় লোক দেখানো তদন্ত বাদ দিয়ে বাস্তবভিত্তিক ব্যবস্থা নিন। বি এম ডিপোর মালিক আওয়ামী লীগ নেতা বলে এই ঘটনা যেন ধামাচাপা পড়ে না যায়। এই অগ্নিকান্ডের ঘটনার সাথে যারা দায়ী সকলকেই বিচারের আওতায় আনতে হবে। যারা মৃত্যুবরণ করেছে সেই সব পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ দিতে হবে। যারা আহত হয়েছেন তাদেরকে সুচিকিৎসা, পর্যাপ্ত ক্ষতিপূরণ ও তাদের পুনর্বাসন করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র যুগ্ন আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, চট্টগ্রাম জেলা ড্যাবের সাধারণ সম্পাদক ডা. বেলায়েত হোসেন ঢালী, মহানগর বিএনপি নেতা আরিফ মেহেদী, মহানগর যুবদলের সহ সভাপতি নাছির উদ্দিন চৌধুরী নাসিম, সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক বাদশা, প্রচার সম্পাদক জিল্লুর রহমান জুয়েল, সহ সম্পাদকবৃন্দ মেজবাহ উদ্দিন মিন্টু, মো. সালাউদ্দিন, ইদ্রিস সবুজ, কামাল উদ্দিন, জসিম উদ্দিন, আলিফ উদ্দিন রুবেল, কোতোয়ালি থানার সদস্য সচিব মো. হাসান, যুবদল নেতা আব্দুল জলিল, মোস্তাকিম মাহমুদ, সাব্বির ইসলাম ফারুক প্রমুখ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD