1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চন্দনাইশে জাতীয় মহিলা সংস্থার ফ্রী প্রশিক্ষণ ১ম ব্যাচ সম্পন্ন - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৭:৪৫ অপরাহ্ন
শিরোনামঃ
পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন চকরিয়ায় উত্তর পশ্চিম বরইতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটি গঠিত ফটিকছড়িতে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আনোয়ারা যুবদলের উদ্যোগে বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় মাদার তেরাসা পদক পেলেন এস এম পিন্টু বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পক্ষ থেকে হতদরিদ্র মেয়ের বিবাহের জন্য আর্থিক সহায়তা প্রদান। চট্টগ্রাম নগরীতে ভেজাল সয়াবিন তৈল বোতলজাত করন। ১ ব্যবসায়ী গ্রেফতার। কক্সবাজারে চলন্ত বাসে রোহিঙ্গা তরুণী ধর্ষণ চেষ্টা মামলার ২ আসামী গ্রেফতার।

চন্দনাইশে জাতীয় মহিলা সংস্থার ফ্রী প্রশিক্ষণ ১ম ব্যাচ সম্পন্ন

  • সময় মঙ্গলবার, ৭ জুন, ২০২২
  • ২২ পঠিত

জাহাঙ্গীর আলম চৌধুরী, চন্দনাইশ প্রতিনিধি:

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ধীন জাতীয় মহিলা সংস্থা পরিচালিত তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্প এর আওতায় নারীদের দক্ষতা বৃদ্ধি ও আত্মকর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে চন্দনাইশে ১ম বারের মত ৫ টি বিষয়ে প্রশিক্ষণ সফল ভাবে সম্পন্ন হয়েছে।

৬ জুন (সোমবার)প্রশিক্ষণ শেষে ব্যবহারিক পরীক্ষা সম্পন্ন হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানাযায় চলতি বছরের (২২জানুয়ারি) বিউটিফিকেশন,ক্যাটারিং,ফ্যাশন ডিজাইন,ইন্টেরিয়র ডিজাইন এন্ড ইভেন্ট ম্যানেজমেন্ট,বিজনেস ম্যানেজমেন্ট এন্ড ই কমার্স কোর্সগুলি শুরু হয় এবং ৮০ কার্য দিবসে সম্পন্ন হয়,প্রতি বিষয়ে ৫০ জন করে মোট ২৫০ জন নারীকে প্রশিক্ষণ সুবিধা দেয়া হয়। সমাজে অবহেলিত নারীদের অগ্রাধিকার ভিত্তিতে কোর্সে অংশগ্রহণের সুযোগ দিয়ে নারীর অগ্রগতি নিশ্চিত করা হয়।প্রতিক্লাস ভিত্তিক যাতায়াত বাবদ দেয়া হয় ১৫০ টাকা,কোর্স শেষে সার্টিফিকেট এবং সফল উদ্যোক্তার জন্য রয়েছে সরকারি প্রণোদনার ব্যবস্থা।

জাতীয় মহিলা সংস্থা চন্দনাইশ শাখার প্রশিক্ষণ কর্মকর্তা সঞ্চিতা বড়ুয়া জানান,আমরা প্রথম থেকেই ব্যাপক সাড়া পেয়েছি,প্রথম ব্যাচের প্রশিক্ষণ শেষে ইতঃমধ্যে বেশ কয়েকজন নারী উদ্যোক্তা সৃষ্টি হয়েছে তাদের তৈরি জিনিস গুলো বাজারে সমাদৃত হয়েছে,আমি নিজে তাদের প্রতিভা দেখে বিস্মিত,শীঘ্রই তাদের তৈরি পণ্য বিক্রির জন্য বিক্রয় কেন্দ্র চালু করব।চন্দনাইশের পিছিয়ে পরা নারীদের এমন সুবিধা দেয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে এবং জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়বকে ধন্যবাদ জানান

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD