1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলনের পরিবেশ সম্মেলন অনুষ্ঠিত। - DeshBarta
শনিবার, ২৫ জুন ২০২২, ০৮:১৫ অপরাহ্ন
শিরোনামঃ
মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি সূর্যগিরি আশ্রম শাখার উদ্যোগে বৃক্ষরোপণ ও বস্ত্র বিতরণ শুভ জন্মদিন ফুটবলের জীবন্ত কিংবদন্তি জিদান জীবনানন্দ দাশকে নিয়ে চলচ্চিত্র ‘ঝরা পালক’ মুক্তি পেল পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চন্দনাইশ থানা পুলিশের র‍্যালি পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। করোনা বৃদ্ধি পাওয়ায় শিক্ষার্থীদের মাঝে পটিয়া শ্রমিকলীগ সভাপতি সামশুল ইসলাম’র মাক্স বিতরন চকরিয়ায় উত্তর পশ্চিম বরইতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পরিচালনা কমিটি গঠিত ফটিকছড়িতে দারুল ইরফান রিসার্চ ইনস্টিটিউটের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত আনোয়ারা যুবদলের উদ্যোগে বেগম জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত বস্তুনিষ্ঠ সাংবাদিকতায় মাদার তেরাসা পদক পেলেন এস এম পিন্টু

বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলনের পরিবেশ সম্মেলন অনুষ্ঠিত।

  • সময় বুধবার, ৮ জুন, ২০২২
  • ১৮ পঠিত

ইসমাইল ইমন চট্টগ্রাম প্রতিনিধি।

বাংলাদেশ পরিবেশ সুরক্ষা আন্দোলন (বাপসা)’র বিশ্ব পরিবেশ দিবস ২০২২ উদযাপন ও সন্মেলন অনুষ্ঠিত।
৮ই জুন বুধবার নগরীর শিল্প কলা একাডেমি মিলনায়তনে বিকেল ৩ টায় বাপসা’র কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক উত্তম কুমার আর্চায্যের সঞ্চালনায় ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি, চট্টগ্রাম গণঅধিকার ফোরামের মহাসচিব এম এ হাসেম রাজুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। জাতীয় সংগীত ও সীতাকুণ্ডে নিহত শহীদদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডা: মাহফুজুর রহমান (বীর মুক্তিযোদ্ধা) (চেয়ারম্যান বাংলাদেশ মুক্তি সংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র -ট্রাস্ট চট্টগ্রাম)
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোহাম্মদ ইদ্রিসআলী, ড.এম.আতিকুর রহমান, প্রফেসর ড. মনজুরুল কিবরীয়া, প্রফেসর ড:মোঃ:আলী আজাদী, প্রফেসর মিয়া মোহাম্মদ ইউসুফ চৌধুরী, নাজিম উদ্দিন (ভিপি চাকসু) মোঃ একরামুল করিম, প্রফেসর ড.এম এ গফুর,এডভোকেট আয়েশা আক্তার সানজী,
এতে পরিবেশ সুরক্ষায় সময় উপযোগী পরিকল্পনার বিষয়ে বক্তব্য রাখেন পরিবেশ সংগঠক ও সাংবাদিক আ.স.ম. রাজীব, ফারুক আবদুল্লাহ (চীফ রিপোর্টার দৈনিক পূর্বদেশ) বিপ্লব পার্থ,মাঈনুল ইসলাম, লিয়াকত আলী(খোকন) খোরশেদ আলমদার, নোমান উল্লাহ বাহার(ছাত্র ও পরিবেশ সংগঠক) সোহেল মোঃ ফকরুদ্দীন (কবি, সাহিত্যিক ও গবেষক) এনামুল হক,ওসমান গনি,মুজিবুল্লাহ তুষার, নাসরিন এ্যাভি ও এ.কে.এম আবু ইউসুফ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন পরিবেশ সুরক্ষায় প্রথমে নিজেদের সচেতনতা জরুরি এবং সেইসাথে নিজ নিজ পরিবার থেকে এ আন্দোলন শুরু করতে হবে ময়লা আবর্জনা বর্জ্য ফেলার ব্যাপারে পরিবারের সদস্য ও আশে,পাশের প্রতিবেশীদের সচেতন করতে হবে।
অনুষ্ঠান শেষে প্রধান অতিথি পরিবেশ রক্ষায় অবদান রাখায় উপস্থিত অতিথিদের স্মৃতির মাঝে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সেই সাথে পরিবেশ বিষয়ক রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতায় উত্তীর্ণদের মাঝে সম্মাননা ও সনদ তুলে দেন।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD