1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ - DeshBarta
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
৯৪ ব্যাচ আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের আহ্বায়ক কমিটি গঠিত সিলেট র‍্যাব ৯ দুইবারের শ্রেষ্ঠ চ্যাম্পিয়ন খেলোয়াড় খালিয়াজুরীর অসিত চক্রবর্তী পবিত্র ঈদুল আযাহাকে সামনে রেখে চকরিয়ার কামারশালায় টুং টাং শব্দে মূখরিত পটুয়াখালীর বিশিষ্ট ব্যাবসায়ী নাজমুল শাহাদাতের পিতার মৃত্যুতে শোক। পটুয়াখালী মাদারবুনিয়ায় ডিবি পুলিশের অভিযানে ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ০১ কোরবানি হোক আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে” দেশব‍্যাপী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলহাজ্ব আব্দুল ওয়াহিদ কল্যাণ ট্টাষ্ট এর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ চাহিদার শীর্ষে মাঝারি,ভালো দামে বিক্রি হচ্ছে দেশী গরু, সিলেটে ইউনিয়ন অফ এসএসসি ১৯৯৪ বাংলাদেশ গ্রুপের ব্যবস্থাপনায় বন্যার্তদের ত্রাণ সহায়তা।

উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

  • সময় মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ২৩ পঠিত

“শুধু মাত্র পদ নিয়ে বসে থাকলে হবে না, সমাজের জন্য নিজ দায়িত্বে কাজ করলে সমাজ আপনাকে মনে রাখবে”- জনাব আরাফাতুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর, সিএমপি।

 

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় ”উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ” চট্টগ্রাম মেট্রোপলিটনে এশিয়ান এস.আর হোটেলে আয়োজন করা হয়। জুন ১৪, ২০২২ এ আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণে সিএমপির বিভিন্ন ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং ফোরামের ২৬ জন নেত্রীবৃন্দ অংশগ্রহণ করে।

 

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর, জনাব আরাফাতুল ইসলাম। তিনি বলেন, ”আমরা যারা দায়িত্বপ্রাপ্ত তারা যদি নিজের কাজটা সঠিকভাবে করি তাহলে আমাদের কমিউনিটির সবাই ভাল থাকবে, শুধু মাত্র পদ নিয়ে বসে থাকলে হবে না, কাজ করে সমাজের জন্য কিছু করলে সমাজ আপনাকে মনে রাখবে। সামাজিক দায়িত্ববোধ এবং নিজের অবস্থান থেকে সমাজের আইডল হতে হবে তাহলে ভবিষ্যত প্রজন্ম আপনাকে অনুসরন করবে এবং একটি ইতিবাচক সমাজ গড়তে সহায়ক হবে”।

 

দিনব্যাপী প্রশিক্ষণে কমিউনিটি পুলিশিং কি, এর ধারণা, উদ্ভব, বিকাশ, আইন, কৌশল, গুরুত্ব এবং কাজ এছাড়াও বিরোধ নিষ্পত্তি, উগ্রবাদ ও সহিংস উগ্রবাদের ধারণা, কারন, উগ্রবাদ প্রতিহত করনে কমিউনিটি পুলিশিং এর ভূমিকা এবং উগ্রবাদ প্রতিহত করনে পুলিশের বর্তমান কার্যক্রম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

 

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন, দি এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পের সিনিয়ার প্রোগ্রাম অফিসার মো: জয়নাল আবেদীন, প্রোগ্রাম কো-অর্ডিনেটর সামিয়া জামিল প্রোগ্রাম অফিসার মো: নাসির উদ্দিন, প্রজেক্ট অফিসার মো: মোশাররফ হোসেন এবং ট্রেনিং ও বাস্তবায়ন অফিসার শবনম মোস্তারী।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD