1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
বরগুনায় বাংলাভিশনের সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগ বিএমএসএস-এর নিন্দা ও প্রতিবাদ। - DeshBarta
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল সম্পন্ন জননেতা মরহুম জহুর আহমেদ চৌধুরী ইতিহাসের অংশ – তসলিম উদ্দিন রানা এশিয়ান আবাসিক স্কুল ফুটবল টুর্নামেন্টে কর্ণফুলী দল চ্যাম্পিয়ন পটিয়ায় নবাগত ইউনও’র সাথে খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ শিক্ষকদের শুভেচ্ছা বিনিময়। চট্টগ্রাম ফয়েসলেকে উদ্বোধন হলো সেলুন পাঠাগার বিশ্বজুড়ে চন্দনাইশে আহমদ ছফার জন্মদিন পালন জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত সুনামগঞ্জে বন‍্যাদুর্গতদের মাঝে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের ত্রাণ বিতরণ মলম পার্টির খপ্পরে পড়ে সর্বস্বান্ত কাতার প্রবাসী।

বরগুনায় বাংলাভিশনের সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগ বিএমএসএস-এর নিন্দা ও প্রতিবাদ।

  • সময় বুধবার, ১৫ জুন, ২০২২
  • ১৮ পঠিত

মোহাম্মদ আনিছুর রহমান ফরহাদ, ব্যুরো চীফ।

বরগুনায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশ ও নৌকা প্রতীকের প্রার্থীর হাতে সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (১৫ জুন) দুপুরের দিকে তালতলী উপজেলার ছোটবগি ইউনিয়নের চড়পাড়া দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রে এ ঘটনা ঘটে।

লাঞ্ছিত সাংবাদিকের নাম শহিদুল ইসলাম স্বপ্ন। তিনি বেসরকারি টেলিভিশন চ্যানেল বাংলাভিশনের বরগুনা প্রতিনিধি হিসেবে কর্মরত। এ ছাড়াও বরগুনা প্রেসক্লাব ও বরগুনা জেলা টেলিভিশন সাংবাদিক ফোরামের সদস্য তিনি।

সাংবাদিক শহিদুল ইসলাম স্বপ্নের অভিযোগ, পেশাগত দায়িত্ব পালনের জন্য দুপুরে তিনি চড়পারা দাখিল মাদ্রাসা ভোট কেন্দ্রে যান। এ সময় ভোটারদের জন্য নির্ধারিত বুথে প্রকাশ্যে একাধিক ভোটারকে নৌকায় ভোট দিতে বাধ্য করছিলেন নৌকার সমর্থকরা।

বিষয়টি তিনি ওই কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসারকে জানালে উপস্থিত নৌকা প্রতীকের প্রার্থী তৌফিকুজ্জামান তনু তার উপর ক্ষীপ্ত হন এবং অশ্রাব্য গালাগালি করে। এরপর তার সমর্থকরা তাকে টেনে হিঁচড়ে ভোট কেন্দ্র থেকে বের করে দেন। এরপর তিনি কেন্দ্রর বাইরে থেকে ছবি নিতে গেলে নৌকা প্রার্থীর পক্ষ নিয়ে পুনরায় তার উপর চড়াও হন এসআই আনিসুর নামে দায়িত্বরত এক পুলিশ সদস্য।

শহিদুল ইসলাম স্বপ্ন আরও বলেন, নৌকার প্রার্থী তৌফিকুজ্জামান তনুর নির্দেশে আমাকে অশ্রাব্য গালাগালিসহ গায়ে হাত দেয় তার সমর্থকরা। প্রতিবাদ করলে তারা প্রাণনাশের হুমকি দেয় এবং আমার স্মার্টফোন ছিনিয়ে নিয়ে ভেঙে ফেলে। আমি প্রশাসনের কাছে এ ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
এ বিষয়ে জানতে চাইলে নৌকা প্রার্থী তৌফিকুজ্জামান তনু সাংবাদিকদের কাছে কোন মন্তব্য করতে রাজি হননি।

তবে বিষয়টি তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম সাদিক তানভীরকে জানালে তিনি গণমাধ্যমকর্মীদের সংবাদ পরিবেশন করতে বলেন।

এদিকে এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে বরগুনা প্রেসক্লাব, জেলা টেলিভিশন সাংবাদিক ফোরাম ও অনলাইন সাংবাদিক ফোরাম সহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠন।
এদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি বিএমএসএস এর পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD