1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
সিলেট বন‍্যা কবলিত এলাকায় সরকারিভাবে স্থায়ী পদক্ষেপ নেওয়ার আহবান- মুহাম্মদ আলী - DeshBarta
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:৪৯ অপরাহ্ন
শিরোনামঃ
সাতকানিয়ার পুরানগড়ের বাজালিয়া-শীলঘাটা সড়কের শুভলং খালের ব্রিজের সাইড ভেঙ্গে বেহাল দশাঃযেকোন মুহুর্তে ঘটতে পারে মারত্মক দুর্ঘটনা নূরানী পাড়া সমাজ কল্যাণ পরিষদের উদ্যােগে “মাদক, কিশোর গ্যাং ও অসামাজিক কার্যকলাপ ” বিরােধী সমাবেশ অনুষ্ঠিত চকরিয়ায় সাফারীপার্ক সংলগ্ন বালু মহালে বনকর্মকর্তার অভিযান: ৪টি ড্রেজার মেশিন ভাংচুর শিশু কিশোরদের অপরাধ প্রতিরোধে আমাদের করণীয় শীর্ষক সেমিনারে বক্তব্য রাখছেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডা. মো. ইসমাইল খান। চন্দনাইশে পৌরসভার যুবলীগের উদ্যোগে শেখ পরশের ৫৪ তম জন্মদিন পালন চন্দনাইশে ক্যান্সার আক্রান্তদের মাঝে চেক বিতরণ চন্দনাইশে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল সম্পন্ন জননেতা মরহুম জহুর আহমেদ চৌধুরী ইতিহাসের অংশ – তসলিম উদ্দিন রানা এশিয়ান আবাসিক স্কুল ফুটবল টুর্নামেন্টে কর্ণফুলী দল চ্যাম্পিয়ন পটিয়ায় নবাগত ইউনও’র সাথে খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ শিক্ষকদের শুভেচ্ছা বিনিময়।

সিলেট বন‍্যা কবলিত এলাকায় সরকারিভাবে স্থায়ী পদক্ষেপ নেওয়ার আহবান- মুহাম্মদ আলী

  • সময় রবিবার, ১৯ জুন, ২০২২
  • ১৫ পঠিত

সিলেট বন‍্যা কবলিত এলাকায় সরকারি ভাবে স্থায়ী পরিকল্পনা জরুরি বলে মন্তব্য করছেন বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের মহাসচিব মুহাম্মদ আলী।

শনিবার (১৮ জুন ) বন‍্যা কবলিত এলাকা নিয়ে বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি আরও বলেন, সামান্য বৃষ্টি বা জোয়ার হলেই সিলেটের বিভিন্ন এলাকা পানির নিচে তলিয়ে যায়। ফলে মানুষের ঘর- বাড়ি, ফসলি জমি সহ ব‍্যাপক ফসলের ক্ষতি হচ্ছে।
এই বন‍্যার কারণে বন‍্যা কবলিত এলাকায় বিদ‍্যুৎ, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন ফলে চরম দুর্ভোগে মানুষ।
এই বন‍্যার্তদের সাহায্যে এগিয়ে আসছে দেশের বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
বন‍্যা এতই তীব্র আকার ধারন করছে যে সেনাবাহিনী নামাতে সরকার বাধ্য হয়েছে।
এভাবে সাহায্য সহযোগিতা করে কোনভাবেই এই বন‍্যার হাত থেকে তাদেরকে রেহাই করা সম্ভব না। তাদের এই দুর্ভোগ কাটাতে হলে নিতে হবে সরকারি ভাবে স্থায়ী কোন পদক্ষেপ।
এইভাবে পানি বেড়ে যাওয়ার অন‍্যতম কারণ হলো ভারতের পানি ছেড়ে দেওয়া। ভারত অত‍্যান্ত সুবিধা ভোগী, তারা তাদের সুবিধা অনুযায়ী বাংলাদেশের মানুষের কথা চিন্তা না করে প্রায়ই এভাবে তাদের বাঁধ ছেড়ে দিয়ে সিলেট ও সুনামগঞ্জ সহ বিভিন্ন এলাকাকে একেবারে তলিয়ে ছাড়ে।
এই সমস্যা চোন নতুন সমস্যা নয়, বাংলাদেশ ভারত বিভিন্ন ভাবে চেষ্টা করেও এই সংকট সমাধান করতে ব‍্যর্থ হচ্ছে বাংলাদেশ।
তাই এই সমস্যা থেকে উত্তরণের জন্য বাংলাদেশ সরকারের একক কোন স্থায়ী পদক্ষেপ নেওয়া ছাড়া বিকল্প কোন উপায় আছে বলে মনে হচ্ছে না।
এই সংকট সমাধান না করলে বন‍্যার্ত অঞ্চলের মানুষের জীবন বিপন্ন হবে আর দেশের অর্থনৈতিক অবস্থা পড়বে চরম হুমকির মুখে।
তাই এখনি প্রয়োজন সরকারি সুদীর্ঘ বা স্থায়ী কোন পদক্ষেপ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD