1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
জীবনের ঝুঁকি নিয়ে সিলেট ও সুনামগঞ্জে ত্রাণ বিতরণ ও উদ্ধার কাজ করে যাচ্ছেন গাউসিয়া কমিটি বাংলাদেশ এর কর্মীরা - DeshBarta
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
৯৪ ব্যাচ আবদুস সোবহান রাহাত আলী উচ্চ বিদ্যালয়ের আহ্বায়ক কমিটি গঠিত সিলেট র‍্যাব ৯ দুইবারের শ্রেষ্ঠ চ্যাম্পিয়ন খেলোয়াড় খালিয়াজুরীর অসিত চক্রবর্তী পবিত্র ঈদুল আযাহাকে সামনে রেখে চকরিয়ার কামারশালায় টুং টাং শব্দে মূখরিত পটুয়াখালীর বিশিষ্ট ব্যাবসায়ী নাজমুল শাহাদাতের পিতার মৃত্যুতে শোক। পটুয়াখালী মাদারবুনিয়ায় ডিবি পুলিশের অভিযানে ০১ কেজি গাঁজাসহ গ্রেফতার ০১ কোরবানি হোক আল্লাহর সন্তুষ্টির লক্ষ্যে” দেশব‍্যাপী বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে আলহাজ্ব আব্দুল ওয়াহিদ কল্যাণ ট্টাষ্ট এর পক্ষ থেকে ত্রাণসামগ্রী বিতরণ চাহিদার শীর্ষে মাঝারি,ভালো দামে বিক্রি হচ্ছে দেশী গরু, সিলেটে ইউনিয়ন অফ এসএসসি ১৯৯৪ বাংলাদেশ গ্রুপের ব্যবস্থাপনায় বন্যার্তদের ত্রাণ সহায়তা।

জীবনের ঝুঁকি নিয়ে সিলেট ও সুনামগঞ্জে ত্রাণ বিতরণ ও উদ্ধার কাজ করে যাচ্ছেন গাউসিয়া কমিটি বাংলাদেশ এর কর্মীরা

  • সময় মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৭ পঠিত

মুহাম্মদ ইরফাত হোসেন চৌধুরী:

গতকাল থেকে সম্পূর্ণ জীবনের ঝুঁকি নিয়ে সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন স্থানে ত্রাণ ও উদ্ধার কাজ করছেন আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের অঙ্গ-সংগঠন গাউসিয়া কমিটি বাংলাদেশ।

বর্তমানে বন্যা-কবলিত বিভিন্ন এলাকায় পানিবন্দি মানুষের সাহায্যার্থে ত্রাণ সামগ্রী পৌছিয়ে দিচ্ছে গাউছিয়া কমিটির কর্মীরা।পাশাপাশি উদ্ধার কার্যও চলমান।

গত ১৯শে জুন রবিবার চট্টগ্রাম ও ঢাকা থেকে গাউছিয়া কমিটির ১০০ জনের একটি টিম তিনটি এম্বুলেন্স ও দুইটি কাভার্ডভ্যানে ত্রাণ,ঔষধপত্র এবং উদ্ধার সরঞ্জামসহ সিলেটের উদ্দেশ্যে রওনা হয়।

আজ সকাল থেকে বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক সহযোগিতায় সুনামগঞ্জ, সিলেট জালালাবাদ থানার কান্দিগাও ইউনিয়নের জইনকারকান্দি, শিমুলকান্দি, পাটিমোরা, বাওয়ারকান্দি, শান্তিপুর, সামাওরাকান্দি গ্রামে ত্রান বিতরন করে গাউছিয়া কমিটি বাংলাদেশ।

এই সময় উপস্থিত ছিলেন গাউসিয়া কমিটি বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মাহমুদ, কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও মানবিক টিমের প্রধান সমন্বয়ক আলহাজ্ব এড. মোছাহেব উদ্দিন বখতিয়ার, সমন্বয়ক আলহাজ্ব তসকির আহমেদ এরশাদ খতিবী, মুহাম্মদ আবদুল্লাহ, আলহাজ্ব আহসান হাবিব চৌধুরী হাসান সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

দেশের যে কোন দূর্যোগ মোকাবেলায় কাজ করে যাচ্ছে গাউসিয়া কমিটি বাংলাদেশ, উল্লেখ্য করোনা মহামারির সময় সারাদেশে মৃত ব্যক্তির গোসল, দাফন-কাফন, ফ্রি এম্বুলেন্স সেবা, ফ্রি অক্সিজেন সেবা, বিনা মূল্যে করোনা টেস্ট, টেলি মেডিসিন সেবা দিয়ে ব্যাপক প্রশংসা ও জনমত গঠনে তৎপর ভূমিকা রেখেছে এই মানবিক সংগঠন, এছাড়াও ত্রাণ সামগ্রী বিতরণ, বৃক্ষ রোপণ ও সম্প্রতি ঘটে যাওয়া সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপুতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় আহতদের দ্রুত মেডিকেলে প্রেরণ, নিহতদের লাশ উদ্ধারে সাহসিকতার পরিচয় দিয়েছে গাউছিয়া কমিটির কর্মীরা, ভয়াবহ এই অগ্নিকান্ডে ফায়ার সার্ভিসের কর্মীরা যেখানে যেতে পারে নাই, সেখান থেকে ২৯টি লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলের মর্গে নিজস্ব এম্বুলেন্সের মাধ্যমে লাশ প্রেরণসহ পরে মেডিকেলে ভর্তিকৃত আহত ব্যক্তিদের মেডিসিন ও যাবতীয় সাহায্য সহযোগিতা করে এই সংগঠনটি দেশে এবং বিদেশে মানবতার দৃষ্টান্ত স্থাপন করেছে, এছাড়াও চট্টগ্রামে আকবর শাহ’র থানাধীন পাহাড়ধসে মৃত ব্যক্তির উদ্ধার ও ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করে গাউছিয়া কমিটি বাংলাদেশ।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD