1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
মহানবীকে কটূক্তি: কলকাতার মামলায় হাজিরা দিতে আসেননি নূপুর - DeshBarta
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৮:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
চন্দনাইশে পৌরসভার যুবলীগের উদ্যোগে শেখ পরশের ৫৪ তম জন্মদিন পালন চন্দনাইশে ক্যান্সার আক্রান্তদের মাঝে চেক বিতরণ চন্দনাইশে বঙ্গবন্ধু বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ টুর্নামেন্ট ফাইনাল সম্পন্ন জননেতা মরহুম জহুর আহমেদ চৌধুরী ইতিহাসের অংশ – তসলিম উদ্দিন রানা এশিয়ান আবাসিক স্কুল ফুটবল টুর্নামেন্টে কর্ণফুলী দল চ্যাম্পিয়ন পটিয়ায় নবাগত ইউনও’র সাথে খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ শিক্ষকদের শুভেচ্ছা বিনিময়। চট্টগ্রাম ফয়েসলেকে উদ্বোধন হলো সেলুন পাঠাগার বিশ্বজুড়ে চন্দনাইশে আহমদ ছফার জন্মদিন পালন জোবায়েত হাসান পটিয়া উপজেলা ছাত্রলীগের কমিটিতে যুগ্ম-সাধারণ সম্পাদক মনোনীত রাউজানে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ ‘২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মহানবীকে কটূক্তি: কলকাতার মামলায় হাজিরা দিতে আসেননি নূপুর

  • সময় মঙ্গলবার, ২১ জুন, ২০২২
  • ১৭ পঠিত

নিজস্ব প্রতিনিধি

মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ও হযরত আয়েশা রাদিয়াআল্লাহু তায়ালা আনহা কে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় দায়ের হওয়া মামলায় কলকাতায় একটি থানায় হাজিরা দেওয়ার সমন ছিল নূপুর শর্মার বিরুদ্ধে। সমন অনুযায়ী সোমবার হাজিরা দেওয়ার দিন ধার্য্য থাকলেও তিনি আসেননি। একমাস চেয়ে ই-মেইল দিয়েছেন কলকাতার পুলিশ কর্তৃপক্ষকে ।

বিজেপির জাতীয় মুখপাত্র (সাময়িক বরখাস্ত) নূপুর শর্মা কলকাতা পুলিশকে একটি ইমেইলে জানিয়েছেন, তিনি চার সপ্তাহ পরে নারকেলডাঙা থানায় হাজিরা দিতে পারবেন।

ভারতের সংবাদ প্রতিদিন এর খবরে বলা হয়, সেই ই-মেইলে নূপুর শর্মা তার “জীবনের ঝুঁকি” রয়েছে অজুহাত দিয়েছেন।

যদিও এ ব্যাপারে কলকাতা পুলিশের পক্ষে তাকে পরবর্তী কোনো দিনক্ষণ জানানো হয়েছে কিনা তা জানা যায়নি।

নূপুর শর্মার এমন কটূক্তির পরে কলকাতাসহ রাজ্যের অনেক জায়গায় তার নামে এফআইআর করেন সংক্ষুব্ধরা। নারকেলডাঙা থানা এমনই এক অভিযোগের ভিত্তিতে নূপুরকে ২০শে জুনের মধ্যে সশরীরে হাজিরা দিতে বলা হয়েছিল। ভারতীয় দণ্ডবিধির ৪১ এ ধারায় নোটিস পাঠানো হয় নূপুরকে। সেই হাজিরাই পিছিয়ে দেয়ার আর্জি জানিয়েছেন নূপুর।

অবমাননাকর বক্তব্যের কারণে নূপুর শর্মার বিরুদ্ধে পূর্ব মেদিনীপুরের কাঁথি থানাতেও একটি এফআইআর দায়ের করেছেন তৃণমূলের রাজ্যের সংখ্যালঘু সেলের সাধারণ সম্পাদক আইনজীবী আবু সোহেল। নূপুরের বিরুদ্ধে স্বেচ্ছায় শান্তিভঙ্গের প্ররোচনা দেয়া, হুমকি দেয়াসহ নানা ধারায় মামলা করা হয়েছে। নূপুরকে দ্রুত গ্রেফতার করা না হলে প্রয়োজনে সুপ্রিম কোর্টে আবেদন করার হুঁশিয়ারিও দিয়ে রেখেছেন ওই অভিযোগকারী।

এদিকে, মুম্বাইতেও তার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়েরের পর থেকেই তিনি আত্মগোপনে চলে গেছেন। ধারণা করা হচ্ছে তিনি মুম্বাইয়ে পুলিশের নিরাপদ আশ্রয়েই রয়েছেন।

উল্লেখ্য, বিজেপির বরখাস্ত হওয়া মুখপাত্র নূপুর শর্মা গত ২৬শে মে হজরত মুহম্মদ (সা.) ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা (রা.) কে নিয়ে কটূক্তি করেন। ইসলাম-বিদ্বেষী বিজেপির নেতাদের কটূক্তির প্রতিবাদে মধ্যপ্রাচ্যের বেশিরভাগ দেশ সহ মুসলিম দেশগুলো রাষ্ট্রীয়ভাবে এর প্রতিবাদ জানিয়েছে। এমনকি ক্ষুদ্র মালদ্বীপও এর প্রতিবাদ জানাতে দ্বিধা করেনি। শুধুমাত্র শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার এই ইস্যুতে এখনও চুপ রয়েছেন। যদিও প্রায় প্রতিদিনই বাংলাদেশের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ করে যাচ্ছেন সর্বস্তরের জনতা।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD