1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও - DeshBarta
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
“লোভ-লালসার এপিঠ-ওপিঠ” -মুহাম্মদ আরিফ খান বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পটিয়ায় ছাত্রলীগের শোক সভা মায়ের খুনি ছেলে মঈনুদ্দিন অস্ত্রসহ র‍্যাবের হাতে আটক সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে হবিগঞ্জ বানিয়াচংয়ে মাকালকান্দি গণহত্যা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন। বেতন বৃদ্ধির দাবিতে ন্যাশনাল হসপিটালে কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ চকরিয়ায় সন্ত্রাসী হামলায় নিরীহ এক ব্যবসায়ী আহত : নগদ টাকা ও মোবাইল লুট চকরিয়া থানা পুকুরে মাছের পোনা অবমুক্ত করলেন পুলিশ সুপার ও অতিরিক্ত ডিআইজ-হাসানুজ্জামান দাকোপের বাজুয়ায় প্রচন্ড তাপদাহে কৃষকের মৃত্যু খুলনার দাকোপ থানার পুলিশের অভিযানে বিপুল পরিমান চোরাই তারসহ গ্রেফতার ২

পদ্মার উত্তাল ঢেউ কর্ণফুলীর তীর চট্টগ্রামেও

  • সময় শনিবার, ২৫ জুন, ২০২২
  • ২৮ পঠিত

ইসমাইল হোসেন চৌধুরী

চট্টগ্রাম মহানগর প্রতিনিধি
বাঙালি জাতির সক্ষমতার প্রতীক ‘পদ্মা সেতু’র উদ্বোধন। জাতির দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হওয়ায় বাঁধভাঙা উৎসবে মেতেছে সবাই। পদ্মাপাড়ের আনন্দের উত্তাল সে ঢেউ আঘাত এনেছে সুদূর কর্ণফুলীর তীর চট্টগ্রামেও। উদ্বোধনের মাহেন্দ্রক্ষণকে স্মরণীয় করে রাখতে চট্টগ্রামেও ছিল বর্ণাঢ্য আয়োজন।

শনিবার (২৫ জুন) সকাল ৯টায় চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে বাস, ট্রাকসহ নানা যানবাহনে করে নগরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে নগরবাসীকে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনের কথা জানান দেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পরে সেখান থেকে বাদ্য বাজিয়ে শুরু হয় শোভাযাত্রা।

শোভযাত্রাটি নগরের বিভিন্ন প্রান্ত ঘুরে এম এ আজিজ স্টেডিয়ামে এসে শেষ হয়। পরে স্টেডিয়ামে বড় পর্দায় সেতুর উদ্বোধন দেখার পাশাপাশি দোয়া অনুষ্ঠানে অংশ নেন হাজারো মানুষ।

এতে জেলা প্রশাসন, বিভাগীয় প্রশাসন, বিভিন্ন সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন। প্রধানমন্ত্রীর সেতু উদ্বোধনের পর মিষ্টিমুখ করেন অংশগ্রহণকারীরা।

এদিকে বিকেল ৪টা শহরের জিমনেসিয়াম মাঠে অনুষ্ঠিত হয় আনন্দ কনসার্ট। এ কনসার্টের বিশেষ আকর্ষণ ছিল জনপ্রিয় ব্যান্ডদল আর্টসেল। এছাড়া মঞ্চ মাতালেন তীরন্দাজ, সাসটেইন, নাটাইসহ বেশ কয়েকজ সংগীত শিল্পী। পরে সন্ধ্যা ৭টায় চলে আতশবাজি প্রদর্শনী।

একই স্থানে সকল নয়টার দিকে জেলা প্রশাসশনের আয়োজনে ‘স্বপ্নের পদ্মা সেতু : বাংলাদেশের সাহসিকতার প্রতীক শীর্ষক’ আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।

সভায় চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বলেন, ‘পদ্মা সেতুর উদ্বোধনের অনুষ্ঠান জাঁকজমকপূর্ণভাবে উদযাপন করা হচ্ছে চট্টগ্রামেও। প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি সম্ভাবনার বাংলাদেশ তৈরি করে দিয়েছেন, আমাদের দেখিয়ে দিয়ে গেছেন। সারা বাংলাদেশের মানুষ বিশ্বাস করেন, শেখ হাসিনা যতদিন থাকবে, ততদিন বাংলাদেশ এগিয়ে যাবে। পদ্মা সেতু শুধু একটি বিশেষ অঞ্চলের নয়, এটি সমগ্র দেশের উন্নয়নের প্রতীক। জাতির আত্মমর্যাদার প্রতীক ‘পদ্মা সেতু’র উদ্বোধনকে ঘিরে উৎসাহপূর্ণ অপেক্ষা, অবশেষে অবসান হলো আজ।’

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD