1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান" শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত। - DeshBarta
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:২২ অপরাহ্ন
শিরোনামঃ

পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত।

  • সময় শনিবার, ২৫ জুন, ২০২২
  • ৪৭ পঠিত

আরব আমিরাত প্রতিনিধি :- গত ২৪ জুন পদ্মা সেতুর শুভ উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা কেন্দ্রীয় কমিটি সংযুক্ত আরব আমিরাত এর উদ্যোগে আমিরাতের রাজধানী আবুধাবিতে এফ আই কে হল রুমে পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মাওলানা এনামুল হক নিজামীর সভাপতিত্বে মোঃ ইসকান্দার এর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থা কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি, জাতীয় কবিতা মঞ্চ,সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির প্রধান পৃষ্ঠপোষক, আল সুমাইয়া গ্রুপ চেয়ারম্যান,এফ আই কে বাংলাদেশ ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড এর সম্মানিত চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি ফখরুল ইসলাম খান সি আই পি। প্রধান বক্তা শেখ খলিফা বাংলাদেশ ইসলামিক স্কুল এন্ড কলেজের অধ্যাপক বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবু তাহের প্রধান বক্তা বাংলাদেশ সমিতি আরব আমিরাত যুগ্ন সম্পাদক প্রকৌশলী আশীষ বড়ুয়া বিশেষ অতিথি প্রফেসর ডাক্তার শামসুর রহমান পিএইচডি বিশেষ অতিথি জাতীয় কবিতা মঞ্চ সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সভাপতি বিশিষ্ট কবি কলামিস্ট সম্পাদক মুহাম্মাদ মুসা বিশেষ অতিথি জনতা ব্যাংক আবুধাবী শাখার ব্যবস্থাপক মোখলেছুর রহমান বিশেষ অতিথি আবুধাবি Fab1 এফ,এ, বি,ওয়ান ব্যাংক ম্যানেজার ফিনান্সিয়াল লেখক মোঃ জাফর উদ্দিন ভূঁইয়া। বিপুল সংখ্যক প্রবাসীর অংশগ্রহণে অনুষ্ঠানটি প্রাণবন্ত গড়ে তোলেন বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সাহিত্যিক রাজনৈতিক কমিউনিটি নেতৃবৃন্দ সহ প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, ব্যবসায়িক প্রতিষ্ঠানের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুভ সূচনায় পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আতিকুর রহমান
সিলেট বন্যায় নিহিতদের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়। পদ্মা সেতু ও জাতীয় অর্থনীতিতে প্রবাসীদের অবদান- শীর্ষক আলোচনা সভায় প্রধান প্রধান অথিতি বিশিষ্ট শিল্পপতি মানবতার কবি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে অভিনন্দন জানিয়ে তিনি বলেন “পদ্মা সেতু বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির প্রতিচ্ছবি দেশ-বিদেশে আমাদের ভাবমূর্তি গৌরবের এক মহাকাব্য।আজ নানান প্রতিকূলতা প্রতিবন্ধকতা পেরিয়ে এই পদ্মা সেতু চালু হওয়ার মাহিন্দ্র ক্ষণে আমরা প্রবাসীরা পদ্মা সেতুতে অংশদারিত্বের অবদান নিঃসন্দেহে অনস্বীকার্য আর এর সফলতা ব্যাপ্তি সুবিশাল এটি বাংলাদেশের অর্জন একটি মাইলফলক। এই সেতু আমাদের এতটাই হৃদয়ে দাগ কেটেছে আমাদের কাছে এই সেতু এখন শুধু রড, সিমেন্ট ও পাথরের সেতু নয়, এর সঙ্গে জড়িয়ে আছে ১৬ কোটি মানুষের আবেগ-অনুভূতি; চ্যালেঞ্জকে জয় করার অদম্য স্পৃহা” অনুষ্ঠানে বক্তাগণ পদ্মা সেতুর সাথে জড়িত সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা জ্ঞাপন করে এই সেতু সফলতার মাধ্যমে জিডিপি প্রবৃদ্ধি বৃদ্ধি করে বাংলাদেশকে উন্নয়নের অগ্রগতির সুমহান উচ্চতায় নিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বক্তাগণ বলেন পদ্মা সেতুতে সারাবিশ্বে প্রায় দুই কোটি অভিবাসী প্রবাসীর অবদান রয়েছে এ প্রবাসীগণ রেমিট্যান্স প্রবাহের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক অন্যতম চালিকাশক্তি। পদ্মা সেতু র নির্মাণকালীন সময়ে সকল প্রবাসী আর্থিক অনুদান প্রদান করেন বাংলাদেশের অবকাঠামো নির্মাণে প্রবাসীদের অবদান সর্বাপেক্ষা স্মরণীয়।মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অকৃত্রিম দেশ প্রেম, সততা,দৃঢ়তা এবং সাহসের এক উজ্জল দৃষ্টান্ত এই পদ্মা সেতু।এই সেতু, বাংলাদেশকে অর্থনৈতিক ও সামাজিক ভাবে এগিয়ে নিয়ে যাবে বহু দূর বলে সকলেই অভিমত প্রকাশ করেন।এতে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রবাসী কল্যাণ সংস্থার সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ সরওয়ার আজম সহ সভাপতি মাওলানা ইমরান হোসাইন, সাধারণ সম্পাদক আল আমিন জয় প্রচার সম্পাদক বাবু দীপক চন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক আবু তৈয়ব চৌধুরী, মুজিবুল হক, মোহাম্মদ আক্তার হোসেন পারভেজ,অর্থ সম্পাদক হাসনাত জাহিদ,দীপক রানা, মোঃ শাহজাহান প্রমুখ।
সমাপনী বক্তব্য কবি কলামিস্ট মুহাম্মদ মুসা বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অকৃত্রিম দেশ প্রেম, সততা,দৃঢ়তা এবং সাহসের এক উজ্জল দৃষ্টান্ত এই পদ্মা সেতু।এই সেতু, বাংলাদেশকে অর্থনৈতিক ও সামাজিক ভাবে এগিয়ে নিয়ে যাবে বহু দূর। বাংলাদেশ তার আত্মবিশ্বাস ও অর্থনৈতিক সক্ষমতা কাজে লাগিয়ে নির্মাণ করেছে ৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের পদ্মা বহুমূখী সেতু। দেশে যোগাযোগ এর ক্ষেত্রে এক বিস্ময়কর বিপ্লব সাধিত হবে।পদ্মা সেতুর আজকের এই আয়োজন থেকে শুরু করে এর আদিলগ্ন তদুপরি ভিত্তিপ্রস্তর স্হাপন, ভূমি অধিগ্রহণ, প্রতিটি প্রবাসীদের অংশগ্রহণ ছিলো সতস্ফূর্ত। পদ্মা সেতু বাস্তবায়ন বিশ্ব দরবারে দেশ ও জনগণকে আত্মবিশ্বাসের সাথে মাথা উঁচু করে দাঁড়ানোর সাহস এনে দিয়েছে। বাংলাদেশের আত্মনির্ভরশীলতা ও আত্মমর্যাদার প্রতীক ‘পদ্মা সেতু’র শুভ উদ্বোধন হচ্ছে এ প্রকল্প বাস্তবায়নের সাথে সংশ্লিষ্ট সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। অনুষ্ঠানের শেষ প্রান্তে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিযুক্ত আবুধাবি মান্যবর রাষ্ট্রদূত মোঃ আবু জাফর এর মমতাময়ী মায়ের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করা হয় এতে দেশ ও প্রবাসীদের কল্যাণে মহান আল্লাহর নিকট দোয়া কামনা করেন। আরব আমিরাতের বিভিন্ন প্রান্ত থেকে আগত প্রবাসীদের একে অপরের মাঝে কুশল বিনিময় করা হয়। আগত অতিথিদের সম্মানার্থে নৈশভোজ পরিবেশনের পর একটি বর্ণিল অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD