1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ - DeshBarta
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৯:১৬ অপরাহ্ন
শিরোনামঃ

উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ

  • সময় সোমবার, ২৭ জুন, ২০২২
  • ২৮ পঠিত

দি এশিয়া ফাউন্ডেশনের উদ্যোগে পিস প্রকল্পের আওতায় ”উগ্রবাদ প্রতিহতে নাগরিকদের সচেতনতা বৃদ্ধিকরণে নাগরিক প্রশিক্ষণ” চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার বিআরডিবি হলরুমে আয়োজন করা হয়। জুন ২৬, ২০২২ এ আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি পুলিশিং ফোরামের ২৩ জন নেত্রীবৃন্দ অংশগ্রহণ করে।

দিনব্যাপী প্রশিক্ষণে কমিউনিটি পুলিশিং কি, এর ধারণা, উদ্ভব, বিকাশ, আইন, কৌশল, গুরুত্ব এবং কাজ এছাড়াও বিরোধ নিষ্পত্তি, উগ্রবাদ ও সহিংস উগ্রবাদের ধারণা, কারন, উগ্রবাদ প্রতিহত করনে কমিউনিটি পুলিশিং এর ভূমিকা এবং উগ্রবাদ প্রতিহত করনে পুলিশের বর্তমান কার্যক্রম বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

প্রশিক্ষণে উপস্থিত বোয়ালখালী থানার সাব-ইন্সপেক্টর সুমন কান্তি দে বলেন, “স্থানীয় ভাবে সামাজিক সমস্যা সমাধানে কমিউনিটি পুলিশিং ফোরামের কার্যক্রম কার্যকর এবং ইতিবাচক ভূমিকা পালন করছে”।

প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণটি পরিচালনা করেন, দি এশিয়া ফাউন্ডেশনের পিস প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো: নাসির উদ্দিন, প্রজেক্ট অফিসার মো: মোশাররফ হোসেন এবং ট্রেনিং ও বাস্তবায়ন অফিসার শবনম মোস্তারী। এছাড়াও প্রশিক্ষণে উপস্থিত ছিলেন, আনোয়ারা উপজেলা কো-অর্ডিনেটর আবদুল ওয়াহেদ তালুকদার।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD