1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
চট্টগ্রাম ফয়েসলেকে উদ্বোধন হলো সেলুন পাঠাগার বিশ্বজুড়ে - DeshBarta
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:০২ অপরাহ্ন
শিরোনামঃ
পটিয়ায় প্রবাসী  রেমিট্যান্স যোদ্ধা কে বাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা, উত্তেজনা “লোভ-লালসার এপিঠ-ওপিঠ” -মুহাম্মদ আরিফ খান বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পটিয়ায় ছাত্রলীগের শোক সভা মায়ের খুনি ছেলে মঈনুদ্দিন অস্ত্রসহ র‍্যাবের হাতে আটক সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে হবিগঞ্জ বানিয়াচংয়ে মাকালকান্দি গণহত্যা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন। বেতন বৃদ্ধির দাবিতে ন্যাশনাল হসপিটালে কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ চকরিয়ায় সন্ত্রাসী হামলায় নিরীহ এক ব্যবসায়ী আহত : নগদ টাকা ও মোবাইল লুট চকরিয়া থানা পুকুরে মাছের পোনা অবমুক্ত করলেন পুলিশ সুপার ও অতিরিক্ত ডিআইজ-হাসানুজ্জামান দাকোপের বাজুয়ায় প্রচন্ড তাপদাহে কৃষকের মৃত্যু

চট্টগ্রাম ফয়েসলেকে উদ্বোধন হলো সেলুন পাঠাগার বিশ্বজুড়ে

  • সময় শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ৩৯ পঠিত

অবসরে বই পড়ুন এ শ্লোগানে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’ এর উদ্যোগে সেলুনে আগত সেবাগ্রহীদের বই পড়ায় উদ্বুদ্ধ করতে বুক সেলফ ও বই বিতরণ করা হয়েছে।গতকাল ৩০ জুন,বৃহস্পতিবার রাতে নগরীর ফয়েসলেকস্থ ম্যানস পার্লার সেলুনে ‘সেলুন পাঠাগার বিশ্বজুড়ে’র প্রতিষ্ঠাতা, কবিতা ঘরের পরিচালক লেখক ও কবি গোলাম মাওলা জসিমের সার্বিক ব্যবস্থাপনায় এ কার্যক্রম উদ্বোধন করেন বিটিভি,চট্টগ্রাম কেন্দ্রের প্রযোজক অরিন্দম মুখার্জি বিংকু।

এ সময় তিনি বলেন,‘প্রযুক্তির উৎকর্ষতা বাড়ায় বর্তমান যুগে বই পড়ার আগ্রহ অনেক কমে গেছে। মানুষ এখন বই na পড়ে, মোবাইল নিয়ে নাড়াচাড়া করে,এই কনসেপ্টে পাঠকরা তাদের অবসর সময়কে কাজে লাগাবে, ফলে এলাইজমা নামক রোগ থেকেও পরিত্রাণ পাওয়ার উপকার পাবে।বই পড়ায় পাঠক সৃষ্টি করতে ব্যতিক্রমী এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।’

গোলাম মাওলা জসিম জানান, ডিজিটাল যুগে সোশ্যাল মিডিয়া ব্যবহারের কারণে নাটকীয়ভাবে তরুণ প্রজন্মের যোগাযোগের পদ্ধতি বদলে যাচ্ছে। আর এসবে কারণে তারা হারাচ্ছে বই পড়ার অভ্যাস। দিন দিন হারিয়ে যাচ্ছে পাঠক। পাঠকবিমুখতা দূর করতে ও বই পড়ার অভ্যাস গড়ে তুলতে এ পাঠাগার স্থাপন করার প্রয়াস।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নাট্যসংগঠক নাছির উদ্দীন,মঞ্চ ও টিভি অভিনেতা বাপ্পী হায়দার,মঞ্চ ও টিভি অভিনেতা মোশাররফ হোসেন ভুঁইয়া পলাশ,আবৃত্তিশিল্পী সাংবাদিক আশিক আরেফিন, মঞ্চশিল্পী সৌরভ পাল।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩০ জুন গোলাম মাওলা জসিমের নিজ এলাকা নোয়াখালীতে রতনের সেলুনে বই ও আলমারি বিতরণের মাধ্যমে এ কার্যক্রমের যাত্রা শুরু হয়।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD