1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
সাতকানিয়ার পুরানগড়ের বাজালিয়া-শীলঘাটা সড়কের শুভলং খালের ব্রিজের সাইড ভেঙ্গে বেহাল দশাঃযেকোন মুহুর্তে ঘটতে পারে মারত্মক দুর্ঘটনা - DeshBarta
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৭:৪২ অপরাহ্ন
শিরোনামঃ
“লোভ-লালসার এপিঠ-ওপিঠ” -মুহাম্মদ আরিফ খান বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পটিয়ায় ছাত্রলীগের শোক সভা মায়ের খুনি ছেলে মঈনুদ্দিন অস্ত্রসহ র‍্যাবের হাতে আটক সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে হবিগঞ্জ বানিয়াচংয়ে মাকালকান্দি গণহত্যা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন। বেতন বৃদ্ধির দাবিতে ন্যাশনাল হসপিটালে কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ চকরিয়ায় সন্ত্রাসী হামলায় নিরীহ এক ব্যবসায়ী আহত : নগদ টাকা ও মোবাইল লুট চকরিয়া থানা পুকুরে মাছের পোনা অবমুক্ত করলেন পুলিশ সুপার ও অতিরিক্ত ডিআইজ-হাসানুজ্জামান দাকোপের বাজুয়ায় প্রচন্ড তাপদাহে কৃষকের মৃত্যু খুলনার দাকোপ থানার পুলিশের অভিযানে বিপুল পরিমান চোরাই তারসহ গ্রেফতার ২

সাতকানিয়ার পুরানগড়ের বাজালিয়া-শীলঘাটা সড়কের শুভলং খালের ব্রিজের সাইড ভেঙ্গে বেহাল দশাঃযেকোন মুহুর্তে ঘটতে পারে মারত্মক দুর্ঘটনা

  • সময় শনিবার, ২ জুলাই, ২০২২
  • ২৮ পঠিত

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি,
চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার পুরানগড় ইউনিয়নের বাজালিয়া-শীলঘাটা সড়কের শুভলং খাল ওরপে সুয়ালক খালের উপর নির্মিত ব্রিজের দক্ষিণ সাইড ভেঙ্গে যাওয়ায় যাত্রীদের যাতায়াতে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।যেকোন মুহূর্তে ঘটতে পারে মারত্মক দুর্ঘটনা। জনপ্রতিনিধি ও প্রশাসন দেখেও না দেখার অভিনয় করেছে বলে যাত্রীরা জানান।

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৪ নং পুরানগড় ইউনিয়নের ২নং ওয়ার্ড বৈতরণী এলাকায় বাজালিয়া শীলঘাটা সড়কের শুভলং ওরপে সুয়ালক খালের উপর নির্মিত ব্রিজ যেটি ধোপাছড়ি,শীলঘাটাবাসীর একমাত্র যাতায়াতের মাধ্যম।

যাত্রী ও এলাকাবাসী জানান,দিন আসে যায় কিন্তু কিছুতেই যেন সাতকানিয়া থানার অধীনে, পুরানগড় ইউনিয়নের অন্তর্ভুক্ত বৈতরণী-শীলঘাটা বাসির ভাগ্য পরিবর্তন হচ্ছে না। এই যেন এক দাদা দাদীর রেখে যাওয়া অভিশাপ বৈতরণী-শীলঘাটা বাসির প্রতি।
বৃষ্টি আসলে প্রেমিক-প্রেমিকা খুশি হয় রোমান্টিক আবহাওয়া পাবে বলে, কৃষক খুশি হয় তার শস্য ভালো হবে বলে, সাধারণ মানুষ খুশী হয় দীর্ঘদিনের গরম থেকে অবসান পাবে বলে, কিন্তু এখন সেই বৃষ্টিই যেন বৈতরণী-শীলঘাটা বাসির কাল হয়ে দাঁড়িয়েছে। বৃষ্টি পড়তে না পড়তেই শীলঘাটা-বাজালিয়ার স্বাভাবিক যোগাযোগ বন্ধ হয়ে যায়।
এই দুর্ভোগ শুধু মানুষের যাতায়াতের পথে বাধা নয়, এই দুর্ভোগ বৈতরণী-শীলঘাটা বাসির অর্থনীতির উপর বিরূপ প্রভাব ফেলেছে। যার ফলে চরম দূর্ভোগে পড়েছে বৈতরণী-শীলঘাটার কৃষক। যে কৃষি নির্ভর অর্থনীতির উপর ৯৫% পরিবার পরিচালিত হয় সেই কৃষকরা এই ব্রীজ ভাঙ্গনের ফলে আজ তাদের উৎপাদিত ফসলের ন্যায্য মূল্য পাচ্ছে না।
তাছাড়া মাদ্রাসা, স্কুল-কলেজে পড়ুয়া ছাত্র ছাত্রী, ইমারজেন্সি রোগী, সাধারণ মানুষসহ সকলের যাতায়াতের অসুবিধা তো হচ্ছেই।
বৈতরণী-শীলঘাটা বাসি আজ ভালো নেই
বৈতরণী-শীলঘাটা বাসি দ্রুত এই
দুর্ভোগের সমাধান চাই।
এব্যাপারে পুরানগড় ইউনিয়নের চেয়ারম্যান মাহাবুবুল আলম শিকদারের কাছে মোবাইল ফোনে কল দিয়ে জানতে চাইলে তার মোবাইল ব্যাস্ত ছিল তাই তাকে মোবাইলে (০১৮১৬২৩৭০১১) পাওয়া যাইনি।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD