1. bappy.ador@yahoo.com : admin :
  2. salehbinmonir@gmail.com : News Editor : News Editor
ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামীলীগ নেতা শফি আহমেদ - DeshBarta
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৮:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ

ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামীলীগ নেতা শফি আহমেদ

  • সময় শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ৪২ পঠিত

মোঃ ইদু খান স্টাফ রিপোর্টারঃ

মদন মোহনগঞ্জ খালিয়াজুরী আগামীদিনের নৌকার মনোনয়ন প্রত্যাশী, নব্বইয়ের গণআন্দোলন অন্যাতম নেতা, সাবেক ছাত্র নেতা, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা, জননেতা জনাব শফি আহমেদ গণমাধ্যমে পবিত্র ঈদুল আযহা বা কুরবানীর ঈদ উপলক্ষ্যে দেশবিদেশের সর্বস্তরের মানুষকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি বলেন, পশু কুরবানীর পাশাপাশি মনের ক্রোধ, হিংসা, বিদ্বেষ, পরশ্রীকাতরতা, শত্রুতা ইত্যাদি দমনের মাধ্যমে তাকওয়া, আত্মমর্যাদা, মমতা-ভালোবাসা, ত্যাগের মানসিকতা ও মূল্যবোধ অর্জন করতে হবে। পাশবিকতার বিপরীতে মানবিকতার বিজয়ই হচ্ছে কুরবানীর প্রকৃত শিক্ষা। তাই শুধু পশু নয় মনের পশুত্বকে মুছে ফেলে দিয়ে সকল মানবিক মূল্যবোধ অর্জনের মাধ্যমে আত্মার পরিশুদ্ধির মধ্য দিয়ে সমাজে শান্তির সুবাতাস ছড়িয়ে দেওয়াই হোক কুরবানীর প্রকৃত শিক্ষা।

শুভেচ্ছা বিবৃতিতে তিনি বলেন, হযরত ইবরাহীম (আ)-এর স্মৃতি বিজড়িত পবিত্র ঈদুল আযহা আমাদের নিকটে সমাগত। ঈদুল আযহা আমাদেরকে ত্যাগ ও কুরবানির আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য তারই উদ্দেশ্যে সবকিছু বিলীন করে দেওয়ার চেতনা জাগ্রত করে।আর এর মাধ্যমেই কেবল মহান আল্লাহ তাআলার সন্তুষ্টি অর্জন করা সম্ভব।

বিবৃতিতে তিনি আরো বলেন, সিলেট, সুনামগঞ্জ, কিশোরগঞ্জ, নেত্রকোনা, জামালপুর, কুড়িগ্রাম, রংপুর, লালমনিরহাটসহ দেশের বিভিন্ন জেলায় পাহাড়ি ঢল, অতিবৃষ্টি বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় মানুষের সম্পদ, বাড়ি-ঘর, দোকান-পাট, গবাদি পশু, মাছের খামার বন্যার পানিতে ভেঁসে গেছে। মানুষের মাথা গোঁজার ঠাঁই নেই, ঘরে খাবার নেই। বন্যায় ক্ষতিগ্রস্ত এসব মানুষ অত্যন্ত অসহায় ও মানবেতর জীবন-যাপন করছে।

বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও সেখানকার মানুষের জীবনযাত্রা এক ভয়াবহ রূপ লাভ করেছে। দেশের এই বিপর্যয়কর পরিস্থিতিতে অত্যন্ত ভারাক্রান্ত ও বেদনাহত হৃদয় নিয়ে সমগ্র দেশবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানাচ্ছি।

তিনি আরও বলেন, বন্যার্ত মানুষের সকলের সুখ-সমৃদ্ধি এবং সার্বিক নিরাপত্তা ও শান্তি কামনা করছি। বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বন্যার্তদের পাশে আছেন এবং থাকবেন এই প্রতয়াশাই করছি।

দেশবাসী সবাইকে পরিস্কার পরিচ্ছন্ন পরিবেশ ব্যবহার করে, সরকারি নিষেধাজ্ঞা মেনে, স্বাস্থ্য সচেতন থেকে কুরবানীর ঈদ উৎযাপন করতে আহবান জানান।

খবরটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর..
কপিরাইট © ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত | দৈনিক দেশ বার্তা
Theme Customized By TeqmoBD